ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের স্ত্রী নুর আকতার মারা গেছেন

5
Spread the love

ঢাকা অফিস।।
সাবেক ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সহধর্মিণী নুর আকতার সরকার ইন্তেকাল করেছেন। মঙ্গলবার (২ মে) সকাল ১১টায় ধানমন্ডি ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। এদিন বিকাল ৪টার দিকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, মৃত্যুকালে স্বামী, দুই ছেলে, এক মেয়ে নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন নুর আকতার সরকার। মঙ্গলবার মাগরিবের নামাজের পর ধানমন্ডি তাকওয়া মসজিদে জানাজার নামাজ শেষে তার মরদেহ দিনাজপুর নিয়ে যাওয়া হবে। বুধবার (৩ মে) দিনাজপুরে জানাজার নামাজ শেষে পারিবারিক করব স্থানে তাকে দাফন করা হবে।

নুর আকতারের মৃত্যুর সংবাদ পেয়ে জমির উদ্দিন সরকারের ধানমন্ডির বাসায় গেছেন বিএনপি আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, দলের পল্লীউন্নয়ন বিষয়ক সম্পাদক ও পঞ্চগড় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদসহ আইনজীবীরা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের স্ত্রী নুর আকতারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শোকবাণীতে বিএনপি মহাসচিব বলেন, ‘মরহুমা নুর আকতার সরকার তার নিজ এলাকায় একজন ধর্মপ্রাণ নারী হিসেবে সবার কাছে অত্যন্ত শ্রদ্ধেয় ছিলেন। তিনি তার স্বামীকে সবসময় ভালো কাজে সাহস ও উৎসাহ দিতেন। প্রধান অভিভাবকের মৃত্যুতে পরিবারের সদস্যরা যেন শোক সংবরণ করতে পারেন, সেজন্য আমি মহান রাব্বুল আলামিনের কাছে মোনাজাত করছি ‘

বিএনপি মহাসচিব শোকবার্তায় নুর আকতার সরকারের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।