অস্ট্রেলিয়া সফরের দলে আফিফ-তানজিদ তামিম

4
Spread the love


স্পোর্টস ডেস্ক।।
জাতীয় দলের পাইপলাইনকে মজবুত করতে অনেক পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প করা থেকে শুরু করে বিদেশে সিরিজ খেলানোর ব্যাপারে সক্রিয় তারা। এরই অংশ হিসেবে এবার বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট বা এইচপি দল যাচ্ছে অস্ট্রেলিয়া সফরে। ওয়ানডে এবং টি-টোয়েন্টির পাশাপাশি এই সফরে চার দিনের ম্যাচও খেলবে তারা।

আগামী ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বে এইচপির ক্রিকেটাররা। সে সফরকে সামনে রেখে তিন ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে টি-টোয়েন্টির জন্য আকবর আলী, ওয়ানডের জন্য আফিফ হোসেন এবং চারদিনের ম্যাচের জন্য মাহমুদুল হাসান জয়কে অধিনায়কের দায়িত্ব দিয়েছে বোর্ড।

জানা গেছে, অস্ট্রেলিয়া সফরে বিগ ব্যাশের পার্থ স্কর্চার্স, অ্যাডিলেড স্ট্রাইকার্সসহ স্থানীয় আরো সাতটি দলের সঙ্গে টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ এইচপি দল।

অস্ট্রেলিয়া সফরে আগামী ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডস, ১২ আগস্ট তাসমানিয়া, ১৪ আগস্ট অ্যাডিলেডের বিপক্ষে খেলবে এইচপি দল।

এরপর ১৫ আগস্ট এসিসি কমেটস এবং ১৬ আগস্ট পাকিস্তান শাহিনসের বিপক্ষে খেলবে তারা। ১৭ আগস্ট হবে গ্রুপপর্বের শেষ ম্যাচ। এরপর হবে দুটি সেমিফাইনাল ও ফাইনাল।

নর্দান টেরিটরির এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগে পাকিস্তানের দলটির সঙ্গে দুটি চার দিনের ম্যাচ এবং দুটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ এইচপি দল।

টি-টোয়েন্টি দল:

আকবর আলী (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, এলিস ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

ওয়ানডে দল:

আফিফ হোসেন (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

চার দিনের দল:

মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), সাদমান ইসলাম, পারভেজ হোসাইন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসাইন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অংকন, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।