পানশালার’ ঘটনায় বিপাকে বিরাট কোহলি

2
Spread the love

‘স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ জয়ের পর পরিবার নিয়ে ছুটিতে রয়েছেন ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক ফুরফুরে মেজাজে থাকতেই স্ত্রী আনুশকা শর্মা, কন্যা ভামিকা এবং পুত্র অকায়াকে নিয়ে লন্ডনে গেছেন।

ছুটিতে গিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন দেখে চমকে যাওয়ার কথা বিরাট কোহলির। রাত ১টার মধ্যে বেঙ্গালুরুর সব পানশালা বন্ধ করে দেওয়ার কথা, সেখানে রাত দেড়টা পর্যন্ত কোহলির পানশালা খুলে রাখার অভিযোগ উঠেছে। বেঙ্গালুরু পুলিশ এফআইআর দায়ের করেছে।

বিরাটের ‘ওয়ান ৮ কমিউন’ পানশালা বেঙ্গালুরুর এমজি রোডে। বেঙ্গালুরু পুলিশের ডিসিপি সেন্ট্রাল জানিয়েছেন, এই পানশালা রাত দেড়টার পরেও খোলা ছিল, জোরে গান বাজানোর অভিযোগও উঠেছে। চেন্নাস্বামী স্টেডিয়াম সংলগ্ন এই এলাকার আরও অনেক পানশালার বিরুদ্ধে একই অভিযোগ রয়েছে।

ডিসিপি সেন্ট্রাল জানিয়েছেন, আমরা যা অভিযোগ পেয়েছি, তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। প্রয়োজন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বিরাটের ‘ওয়ান৮ কমিউন’ পানশালা দিল্লি, মুম্বাই, পুণে এবং কলকাতাতেও রয়েছে। গত বছর ডিসেম্বরে বেঙ্গালুরুর পানশালাটি চালু হয়। ‘রত্নম কমপ্লেক্স’-এর সাত তলায় এটি রয়েছে।

গত বছর কোহলির এই পানশালাটি একাধিকবার বিতর্কে জড়িয়েছিল। তামিলনাড়ুর এক ব্যক্তি টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে একটি বিশেষে দক্ষিণী পোশাক পরার জন্য তাকে ওই পানশালায় ঢুকতে দেওয়া হচ্ছে না। এরপর কপি রাইট লঙ্ঘন করে গান বাজানো নিয়েও বিতর্ক হয়। দিল্লি হাইকোর্ট ওই পানশালায় সংশ্লিষ্ট গান বাজানোয় নিষেধাজ্ঞা জারি করে।