মাছ ধরতে গিয়ে কান্নার আওয়াজ, শপিং ব্যাগে নবজাতক

26
Spread the love


খুলনাঞ্চল রিপোর্ট।।

টাঙ্গাইলের বাসাইলে মাছ ধরতে গিয়ে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে কাজী রবিন নামের সিএনজিচালিত এক অটোরিকশাচালক ওই নবজাতক কন্যা সন্তানটি উদ্ধার করেন।

নবজাতকটি বর্তমানে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা কাজী রবিন ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধায়নে রয়েছে।

জানা গেছে, অটোরিকশা চালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে হঠাৎ করে কান্নার শব্দ পান। এ সময় তিনি শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি জানানো হয়। এরপর নবজাতকটিকে চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, ‘মাছ ধরতে গিয়ে অটোরিকশা চালক রবিন নবজাতকটি পায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতকটিকে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, ‘নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক মহোদয় নবজাতকটির বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

প্রসঙ্গত, গত ৩ জুলাই সকালে একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানার পাশ থেকে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক ছেলে উদ্ধার করা হয়।