পাকিস্তানের ড্রেসিং রুম নিয়ে ‘বিস্ফোরক’ তথ্য দিলেন হাফিজ

2
Spread the love


স্পোর্টস ডেস্ক।।
দুঃস্বপ্নের টি-টোয়েন্টি বিশ্বকাপ কাটিয়ে এখন সমর্থক থেকে বোদ্ধা-সবার চক্ষুশূল বাবর আজমরা। একদিকে সমর্থকরা পথেঘাটে পাকিস্তানি ক্রিকেটারদের হেনস্তা করছেন, অন্যদিকে বিভিন্ন টিভি অনুষ্ঠানে বসে তাদের তুলোধুনো করছেন সাবেক ক্রিকেটাররা। তেমনই এক অনুষ্ঠানে এবার পাকিস্তানি ক্রিকেটারদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন দেশটির সাবেক ক্রিকেটার ও কোচ মোহাম্মদ হাফিজ।

ম্যাচ চলাকালে ড্রেসিং রুমে ক্রিকেটারদের একবার ঘুমাতে দেখে ক্ষুব্ধ হওয়ার কথা জানান হাফিজ। তবে এই ঘটনা চলতি বিশ্বকাপের নয়। যখন হাফিজ দলের সঙ্গে টিম ডিরেক্টর এবং ভারপ্রাপ্ত কোচ হিসেবে ছিলেন, তখন একটি টেস্ট ম্যাচ চলাকালে ড্রেসিং রুমে ৪/৫ জন ক্রিকেটারকে ঘুমিয়ে থাকতে দেখেছিলেন বলে জানান তিনি।

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন এবং অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে আলাপচারিতায় পাকিস্তানের বর্তমান ক্রিকেটারদের একহাত নেন হাফিজ। পাকিস্তান দলের বর্তমান দুরবস্থার কারণ খুঁজতে গিয়ে হাফিজ বলেন, ‘টেস্ট ম্যাচ চলাকালে আমি ড্রেসিং রুমে গিয়ে দেখলাম ৪/৫ জন ঘুমিয়ে আছে। তখন আমি তাদের বলি যে, এটা কীভাবে করতে পারলে তোমরা? তোমরা যদি এভাবেই চালিয়ে যাও, তাহলে তোমরা এই দলের অংশ হতে পারবে না।’

ম্যাচ চলাকালে খেলোয়াড়রা যেন খেলায় পূর্ণ মনোযোগ দেন, সে বার্তা দিয়ে তখন হাফিজ যোগ করেন, ‘তোমরা নিজেদের জীবনে কী করছো না করছো তা নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে ম্যাচের সময় খেলায় মনোনিবেশ করতে হবে।’

প্রসঙ্গত, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দুঃস্বপ্নের মতো কেটেছে পাকিস্তানের। যুক্তরাষ্ট্রের কাছে অঘটনের হার দিয়ে শুরু হয় তাদের বিশ্বকাপ। পরের ম্যাচে ভারতের কাছে জেতা ম্যাচ হেরে সুপার এইটের দৌড় থেকেই একপ্রকার ছিটকে যায় তারা। শেষ দুই ম্যাচে কানাডা এবং আয়ারল্যান্ডকে হারালেও সুপার এইটের দেখা পায়নি পাকিস্তান। গ্রুপ ‘এ’ থেকে তাদের টপকে ভারতের সঙ্গে সুপার এইটের টিকিট কাটে যুক্তরাষ্ট্র।