২০ ইনিংস পর সাকিবের ফিফটি

5
Spread the love


স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ে সিরিজের পর যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ; কোনো জায়গাতেই ব্যাট হাতে সুবিধা করতে পারছিলেন না সাকিব আল হাসান। ব্যর্থতার সেই ধারা বজায় থাকে বিশ্বকাপেও। শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। চারদিক থেকে বিদ্ধ হচ্ছিলেন সমালোচনার তীরে। অবশেষে ব্যাট হাতে তার জবাব দিতে পারলেন সাকিব।

নেদারল্যান্ডসের বিপক্ষে আজ বাংলাদেশের তৃতীয় ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। ৩৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেওয়া সাকিব শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৬ বলে ৬৪ রান করে। এই রান করার পথে ৯টি চার মেরেছেন তিনি। তার ইনিংসেই ১৫৯ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

আজকের আগে সাকিব তার সর্বশেষ হাফ সেঞ্চুরি পেয়েছিলেন ২০২২ সালের ১৩ অক্টোবর, ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে। আর ক্রিকেটের সব সংস্করণ হিসাব করলে গত বছরের নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ হাফ সেঞ্চুরি পান সাকিব।

ওয়েস্ট ইন্ডিজ অবশ্য সাকিবের জন্য পয়া ভেন্যুই। ওয়েস্ট ইন্ডিজে আজকের ম্যাচের আগে খেলা ৭ ম্যাচের ৭ ইনিংস ব্যাটিংয়ে নেমে ২১৩ রান করেছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজে সাকিবের স্ট্রাইকরেটও অন্য যেকোনো দেশের চেয়ে বেশি।