শান্ত-লিটনের বিদায়ের পর তানজিদ-সাকিবের দুর্দান্ত জুটি

5
Spread the love


স্পোর্টস ডেস্ক

টপ অর্ডারে দুর্দশা কাটছেই না বাংলাদেশের। প্রথম ম্যাচে ১, দ্বিতীয় ম্যাচে ৯ ও তৃতীয় ম্যাচে ওপেনিং জুটি টিকল মাত্র ৩ রানের জন্য। রিভার্স সুইপ করতে গিয়ে উইকেট দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (১)। একই রানে বিদায় নিয়েছেন ওয়ান ডাউনে নামা লিটন দাসও। এরপর দানবীয় ব্যাটিং শুরু করেন ওপেনার তানজিদ হাসান তামিম ও দীর্ঘদিন অফফর্মে থাকা সাকিব আল হাসান। গড়েছেন ৪৮ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভার শেষে বাংলাদেশের রান ৩ উইকেটে ৭৩। ২০ বলে ২৯ রান করে অপরাজিত সাকিব। আরেক পাশে ব্যাট করছেন তাওহিদ হৃদয়।

ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে চলমান এই ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। এদিন ৩ রানের মাথায় শান্তর বিদায়ের পর দলীয় ২৩ রানে ফেরেন লিটন দাস। দুজনই ১ রানের বেশি করতে পারেননি। এরপরই সাকিবকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়েন তানজিদ হাসান তামিম। ৩২ বলে দলের সঙ্গে যোগ করেন ৪৮ রান। দলীয় ৭১ রানের মাথায় তানজিদ ফিরলে ভাঙে এই জুটি। ২৬ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন তানজিদ।

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে বৃষ্টির কারণে আজ আধা ঘণ্টারও বেশি সময় পরে অনুষ্ঠিত হয় টস। আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। একটি পরিবর্তন এনেছে নেদারল্যান্ডস। তেজা নিদামানুরুর জায়গায় ফেরানো হয়েছে স্পিনার আরিয়ান দত্তকে।

বিশ্বকাপের আগে টি-টোয়েন্টিতে বেশ নড়বড়ে ছিল বাংলাদেশের অবস্থা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারতে হয়েছে সিরিজ। প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেও পাত্তা পায়নি দলটি। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে যেন উজ্জীবিত হয়ে ওঠেন নাজমুল হোসেন শান্তরা। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তীরে গিয়ে ডুবেছে তরী।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে শুভসূচনা করে নেদারল্যান্ডসও। তবে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মতোই হারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আজ যেই দল জিতবে সুপার এইটের পথে তারাই নিজেদের জায়গা পোক্ত করবে।