কোটা নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের হুঁশিয়ারি

3
Spread the love


ঢাকা অফিস
মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র কোনোভাবেই মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের নেতারা।

রোববার রাতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির এক সভায় থেকে এ হুঁশিয়ারি দেন নেতারা।

সংগঠনের সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের পরিচালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা কোটা মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও তাদের সন্তানদের অধিকার। এই কোটার বিরুদ্ধে যারা কথা বলবে তাদের ছাড় দেওয়া হবে না।

তারা বলেন, বাংলাদেশে মাত্র ২ থেকে আড়াই লাখ মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। তাদের ত্যাগের বিনিময়ে আমাদের এ বাংলাদেশ। সেসময় সবাই কিন্তু যুদ্ধে যায়নি। মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র কোনোভাবেই মেনে নেওয়া হবে না।

সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি মো. আব্দুর রশিদ মন্ডল রানা, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহ পরান সিদ্দিকী তারিক, মানবাধিকার নেত্রী রুবিনা ইয়াসমিন অন্তরা, ইকরামুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার অনি সামদানী চৌধুরী, হিসাব নিরীক্ষা সম্পাদক মো. সালাউদ্দিন, সদপ্তর সম্পাদক আব্দুর রৌফ আনসারী, কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর আলম মিলন, আবদুল্লাহ আল মমিন, সানোয়ার রাসেল, মহানগর নেতা মাসুদ রানা, হাসান গাজী, সোহেল আহমেদ। ভার্চুয়ালি যুক্ত হন প্রেসিডিয়াম সদস্য কামরুল ফারুক, লুবনা খান, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট ইকবাল মামুন, জাহাঙ্গীল আলম প্রমুখ।

বৈঠকে শোকাবহ আগস্ট মাস ‘কষ্ট ও কলঙ্ক’ নামক স্মরণিকা প্রকাশের সাংগঠনিক গতির জন্য জেলা ও উপজেলায় সম্মেলন, সফর, গোলটেবিল বৈঠকের সিদ্ধান্ত গৃহীত হয়।