বিএনপি নেতার হাত ধরে রাজনীতিতে প্রবেশ আজিমের!

23
Spread the love


কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি।।
ঝিনাইদহ-৪ আসনের টানা ৩ বারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এলাকায় বেশ জনপ্রিয় ছিলেন তিনি। রাজনীতিতে রয়েছে বর্ণাঢ্য পরিচয়।

ভারতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশ উদ্ধারের খবরে তার নির্বাচনি এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আত্মীয়-স্বজন থেকে শুরু করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী এবং শুভাকাঙ্খীরা বুধবার ভিড় করেন সংসদ সদস্যের কালীগঞ্জ উপজেলার সরকারি ভূষণ স্কুলের পাশে অবস্থিত বাড়ির সামনে। এসময় দলীয় নেতাকর্মীরা আনার হত্যার রহস্য উদঘাটন ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

আজিমের গ্রামের বাড়ি উপজেলার পার-শ্রীরামপুর গ্রামে। ১৯৮৮ সালে তৎকালীন বিএনপি নেতা ও পরে আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুল মান্নানের হাত ধরে রাজনীতিতে আসেন। ১৯৯২ সালে কালীগঞ্জ পৌরসভা গঠিত হলে আজিম কাউন্সিলর নির্বাচিত হন। ১৯৯৫ সালে আবদুল মান্নান বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন। তখন আজিমও আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে তারা দুজনই এলাকায় ওই দলের রাজনীতিতে সক্রিয় হন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় এলে আনোয়ারুল আজিম ভারতে চলে যান। সেখানে দীর্ঘদিন অবস্থানকালে তিনি ২০০৪ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর তিনি দেশে ফিরে আসেন।

২০০৯ সালের নির্বাচনে আবদুল মান্নান আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য এবং আজিম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় তার সঙ্গে আবদুল মান্নানের বিরোধ হয়। ২০১৪ সালে দলীয় মনোনয়ন নিয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন আজিম। টানা তিনবার তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।