বাঁচা-মরার ম্যাচে ২ পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

2
Spread the love


স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হেরে অঘটনের শিকার হয় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি তাই পরিণত হয়েছে বাঁচা-মরার লড়াইয়ে। টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স স্টেডিয়ামে সিরিজে টিকে থাকার এই ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশ থেকে বাদ পড়েছেন লিটন দাস ও শেখ মেহেদী হাসান। দলে সুযোগ মিলেছে ওপেনার তানজিদ হাসান তামিম ও পেসার তানজিম হাসান সাকিবের।

অন্যদিকে জয় পেলেও যুক্তরাষ্ট্রের দলেও একটি পরিবর্তন হয়েছে। শ্যাডলি ভ্যান শালকউইককে জায়গা দিতে বাদ পড়েছেন নস্টুশ কেনজিগে।

সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। প্রথম ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে ৩ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশকে ৫ উইকেটের লজ্জাজনক হারের দিনে ইতিহাস গড়েছে যুক্তরাষ্ট্র। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটি দ্বিতীয় জয়। এর আগে প্রথমবার জিতেছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। আর টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর প্রথম দেখায়ই যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারল টাইগাররা।

দুই দলের একাদশ

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব

যুক্তরাষ্ট্র একাদশ: মনঙ্ক প্যাটেল (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যারন জোন্স, অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, স্টিভেন টেলর, আলি খান, হরমিত সিং, জসদীপ সিং, নীতীশ কুমার, কেনজিগেলি ভ্যান শালকউইক ও সৌরভ নেত্রাভালকার