নদীতে গোসলে নেমে ভাইবোনের মৃত্যু

6
Spread the love

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদীতে গোসল করতে গিয়ে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাইবোন। গতকাল বুধবার দুপুরে উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ বাসিন্দাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু শেফা খাতুন (১৪) ও শাহাজাদা (১০)। শেফা কুমারখালী পৌরসভার শামিমের মেয়ে। সে কুমারখালী সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। শাহাজাদা চাপড়া ইউনিয়নের জয়নাবাদ গ্রামের বাসিন্দাপাড়া এলাকার আলমগীর হোসেনের ছেলে। তারা সাঁতার জানত না বলে জানিয়েছেন স্বজন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেফা ঈদের পরদিন মা-বাবার সঙ্গে জয়নাবাদে নানাবাড়িতে বেড়াতে এসেছিল। বুধবার সকালে তার বাবা তাকে বাড়িতে নেওয়ার জন্য এসেছিলেন। কিন্তু সে বাড়ি না ফিরে দুপুরে মামাতো ভাইবোন ও মামি-খালাদের সঙ্গে গড়াই নদীতে গোসল করতে গিয়েছিল। সে সময় শেফা, শাহাজাদা, আলিফ (১১), আশা (১২) ও জাকিয়া সুলতানা (১৩) নামে পাঁচ মামাতো-ফুফাতো ভাইবোন নদীর তীরের এক গর্তে ঝাঁপ দিয়ে ডুবে যায়। পরে শেফার মামি শিমু খাতুন ও স্থানীয়রা টের পেয়ে তাদের উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে শেফা ও শাহাজাদাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দুপুরে জয়নাবাদ গ্রামে গিয়ে দেখা যায় শাহাজাদার বাড়িতে স্বজন, প্রতিবেশী ও উৎসুক জনতা ভিড়। চলছে মাতম। কান্নায় ভেঙে পড়েন নিহতদের বাবা-মাসহ স্বজনরা। স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বজনদের সান্ত্বনা দেন।

শেফার বাবা মো. শামীম জানান, ঈদের পরদিন থেকে শেফা নানার বাড়িতে ছিল। গতকাল সকালে শেফাকে বাড়ি নিতে এসেছিলেন। কিন্তু অনেক চেষ্টা করেও নিতে পারেননি।

কুমারখালী থানার ওসি আকিবুল ইসলাম জানান, নদীতে গোসল করতে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। কোনো অভিযোগ না থাকায় মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।