চলাচলের রাস্তা বন্ধ করে চাঁদা দাবির অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে

50
Spread the love


স্টাফ রিপোর্টার।।
চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে আড়াই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে। ভুক্তভোগীরা এ ব্যাপারে পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে।


ঘটনাটি ঘটেছে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের নিজখামার এলাকায়। ভুক্তভোগীদের লিখিত অভিযোগে জানা যায়, জলমা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য গৌরাঙ্গ হাওলাদার নিজখামার জামে মসজিদের সামনের বাসিন্দারা তাদের চলাচলের রাস্তা মেরামতের জন্য সম্প্রতি বালু ফেলা শুরু করলে স্থানীয় মেম্বার ৭ লাখ টাকা চাঁদা দাবি করেন।

পরে লবনচরা থানা পুলিশের হস্তক্ষেপে বিষয়টি নিরসন হয়। কিন্তু রাস্তায় বালু ফেলার মাঝপথে ইউপি সদস্য গৌরাঙ্গ রাস্তার মুখে বেড়া দিয়ে বালু ফেলা বন্ধ করে দেয়। এ সময় ভুক্তভোগীরা বেড়া দেয়ার কারণ জানতে চাইলে ইউপি সদস্য গৌরাঙ্গ আড়াই লাখ টাকা না দিলে বেড়া খোলা হবে না বলে জানান।


ভুক্তভোগীদের কাছে থাকা ভিডিও ফুটেজে টাকা দাবির কথা রয়েছে ইউপি সদস্যের। এ ব্যাপারে রাস্তা ব্যবহারকারী সৈয়দ মাহফুজুল আলম জানান, মেম্বার গৌরাঙ্গ বিভিন্ন সময় টাকার দাবি করে আসছে। টাকা না দেয়া হলে বেড়া খুলবেনা বলে জানিয়েছেন। আলম আরো জানান, এ ব্যপারে আমরা আইনের আশ্রয় নিবো।


তবে বেড়া দেয়ার ব্যাপারে মেম্বার গৌরাঙ্গের সহযোগি হঁরিচান দত্ত ও গুরুচান দত্ত জানান, মেম্বার গৌরাঙ্গ বেড়া দিতে বলেছে বলে আমরা বেড়া দিয়েছি।