‘মোস্তাফিজ আইপিএলে ভালো খেললে বাংলাদেশের লাভ’

6
Spread the love


স্পোর্টস ডেস্ক

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান চেন্নাই সুপার কিংসের হয়ে বল হাতে আলো ছড়াচ্ছেন। পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়ে আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এই বাঁ-হাতি পেসার।

রোববার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে মাথিসা পাতিরানার বলে এক হাতে ডিপ থার্ডম্যানে সূর্যকুমার যাদবের অসাধারণ ক্যাচ নেওয়ায় প্রশংসায় ভাসছেন মোস্তাফিজ। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টও ওই ক্যাচের প্রশংসা করেছেন।

এদিকে আইপিএল খেলার জন্য বাড়তি একদিন ছুটি পেয়েছেন নিজেকে ফিরে পাওয়া মোস্তাফিজ। বিসিবির দেওয়া অনাপত্তিপত্রের শর্তানুযায়ী, ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলার কথা ছিল তার। একদিন ছুটি বেশি পাওয়ায় মোস্তাফিজ এখন ১ মে পর্যন্ত আইপিএলে খেলতে পারবেন। সেদিন চেন্নাইয়ের ম্যাচ পাঞ্জাব কিংসের বিপক্ষে।

সব ঠিক থাকলে সেই ম্যাচ খেলে ২ মে দেশে ফিরবেন কাটার মাস্টার। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য মোস্তাফিজকে আইপিএলের মাঝপথে ফিরে আসতে হচ্ছে। পাঁচটি টি ২০ খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। ৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ।

সোমবার মিরপুরে বিসিবির পরিচালক আকরাম খান বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে আইপিএলে খেললে মোস্তাফিজ অনেক কিছু শিখতে পারবে। সেখানে সে বড় ক্রিকেটারদের সঙ্গে খেলছে, ওখানকার মান ভালো, ভিন্ন ভিন্ন উইকেটে খেলতে হচ্ছে ভিনদেশি ক্রিকেটারদের সঙ্গেÑএই সুযোগ ওর লুফে নেওয়া উচিত।’

তিনি বলেন, ‘মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে আমরা একটু চিন্তিত ছিলাম। গত এক বছর ধরে সে সংগ্রাম করছে। আইপিএলে তার পারফরম্যান্স ভালো। যদি এভাবে ভালো খেলতে থাকে, তাহলে আসন্ন টি ২০ বিশ্বকাপে লাভ হবে বাংলাদেশের।’

তিনি বলেন, ‘মোস্তাফিজ যে ধরনের খেলোয়াড়, তাকে ব্যবহার করতে পারলে উপকৃত হবে দল। যেটা ধোনির টিম করছে। চেন্নাইয়ের হয়ে যত ম্যাচ খেলবে সে আরও উন্নতি করতে পারবে।’

১৯ ও ২৩ এপ্রিল লখনৌ সুপার জায়ান্টস ও ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই। বিসিবি একদিন ছুটি বাড়ানোয় ১ মে পাঞ্জাবের বিপক্ষে আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলবেন মোস্তাফিজ।