অধিনায়কত্ব হারিয়ে প্রথম দুই ম্যাচে খেলছেন না আফ্রিদি

5
Spread the love


স্পোর্টস ডেস্ক


চলতি বছরে নিউজিল্যান্ড সফরে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান ক্রিকেট দল।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান মহসিন নকভি শাহিন শাহ আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরিয়ে অধিনায়কত্বে ফেরান বাবর আজমকে।

বাবর গত বছর ভারত বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব হারানোর শঙ্কায় অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর।

মাত্র একটি সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় ক্ষুব্ধ হন শাহিন শাহ আফ্রিদি। তার সঙ্গে জরুরি মিটিং করে পরিস্থিতি শান্ত করেন পিসিবি চেয়ারম্যান।

বৃহস্পতিবার থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ফের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজের প্রথম দুই ম্যাচে খেলছেন না শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের জিও নিউজ সূত্রে এমনটি জানা যায়।

সূত্রটি জানিয়েছে, জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সিরিজের শেষ তিন ম্যাচে খেলবেন শাহিন শাহ আফ্রিদি।

পিসিবির সূত্রটি বলছে, ‘শাহিন নিজেকে দলের ফ্রন্টলাইন পেসার হিসেবে প্রতিষ্ঠিত করেছে, কয়েক বছর ধরে সে পাকিস্তানের প্রধান বোলারও। খেলোয়াড়দের সেরা ছন্দে পেতে বোর্ড খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো এবং বিশ্রামের বিষয়ে গুরুত্বারোপ করে। এ সিদ্ধান্তটি খেলোয়াড়দের দীর্ঘ সময় কাজে লাগানোর বিষয়ে বোর্ডের দেওয়া প্রতিশ্রুতির অংশ। এর মধ্যে বিশেষভাবে আছে গত দুই বছরে এই ফাস্ট বোলারের চোটে পড়ার ব্যাপারও।’