‘টেস্টে আমরা টোটালি ফেল করেছি’

4
Spread the love

স্পোর্টস ডেস্ক।।
বাংলাদেশ সফরে এসেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলকে ২-১ ব্যবধানে হারায় শ্রীলংকা ক্রিকেট দল।

এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ২-১ ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে।

বর্তমানে চলছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৫১১ রানের টার্গেট তাড়ায় বাংলাদেশ হেরে যায় ৩২৮ রানে।

সিলেট টেস্টের পর এখন চট্টগ্রামে টেস্ট চলছে। সিলেটের মতো চট্টগ্রাম টেস্টেও চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ ক্রিকেট দল।

চট্টগ্রামে শ্রীলংকার করা ৫৩১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৭৮ রানে অলআউট বাংলাদেশ। ৩৫৩ রানের লিড নিয়ে বাংলাদেশকে ফলোঅনের লজ্জা না দিয়ে নিজেরাই দ্ব্তিীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পড়ে শ্রীলংকা।

তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৬ উইকেটে ১০২ রান। ইতোমধ্যে তাদের লিড হয়েছে ৪৫৫ রান। সিলেট টেস্টের মতো চট্টগ্রাম টেস্টেও চাপের মুখে বাংলাদেশ।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ দলের তারকা ওপেনার জাকির হাসান বলেন, আমরা কেউ পটেনশিয়াল অনুযায়ী পারফর্ম করতে পারিনি। আমার কাছে মনে হয় যে, আমরা আমাদের যে রোলটা ছিল, ওই রোলটাও আমরা পালন করতে পারিনি। আপনি যদি বলেন টোটালি ব্যাটিংয়ের ক্ষেত্রে আমরা যেই রকম খেলার কথা ছিল হয়তো আমরা ওই রকম খেলতে পারিনি।

চট্টগ্রামে প্রথম ইনিংসে দলের হয়ে ৫৪ রান করা জাকির আরও বলেন, আসলে সবার যে জিনিসটা সেটা আমি বলতে পারব না। কোচ বা যারা আছেন তারা বলতে পারবেন। আমার ক্ষেত্রে যেটা মনে হয় যে, শটস সিলেকশনে একটু কেয়ারফুল হলে ভালো হয় আমার জন্য। একই সঙ্গে যেটা বলছি যে এটা কোনো অজুহাত হতে পারে না। একটা টেস্ট ম্যাচ খেলতে আসলে প্রস্তুত হয়ে আসতে হবে আমার। এই মানসিকতা থাকা উচিত।