পরিবারের শাসন মানতে না পেরে প্রাণ দিলেন সাব্বির

11
Spread the love

স্টাফ রিপোর্টার।।
বাগেরহাটের মোল্লাহাটে পরিবারের শাসন মানতে না পেরে সাব্বির নামে মাদকাসক্ত এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার কদমতলা গ্রামে নিজ ঘরের বারান্দায় টিনের চালার সঙ্গে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন।

মৃত সাব্বির শেখ (২২) ওই গ্রামের (সৌদি প্রবাসী) জগলুল শেখের ছেলে।

স্থানীয়রা জানায়, সৌদি প্রবাসী জগলুল শেখ গোপালগঞ্জের হরিদাশপুর গ্রামে শ্বশুরবাড়ির এলাকায় জমি কিনে বাড়ি করেছেন। ওই বাড়িতে তার স্ত্রী ও দুই সন্তান (এক ছেলে ও এক মেয়ে) বসবাস করেন। দুই সন্তানের মাঝে সাব্বির বঙ্গবন্ধু কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। পিতা বিদেশ থাকায় এবং মায়ের অসতর্কতায় মাদকাসক্ত হয়ে পড়েন সাব্বির। ঘটনার আগে মঙ্গলবার দিনব্যাপী কয়েক দফায় সাব্বিরকে শাসন করতে মারপিট করেন তার মা ও মামারা। এতে সাব্বির ক্ষুব্ধ হয়ে বাড়িতে ভাঙচুর করেন।

একপর্যায়ে সাব্বিরের মা আরিফা ও নানা বাদশা কাজী গ্রামের বাড়ি কদমতলায় ফোন করে নিকটাত্মীয়দের গোপালগঞ্জে ডাকেন। উক্ত ডাকে সাব্বিরের চাচাতো ভাই ফয়জুল হক মুকুল গোপালগঞ্জে যান এবং মা আরিফাসহ সবার অনুরোধে সাব্বিরকে কদমতলা গ্রামে নিয়ে আসেন। এরপর নির্জন ঘরে দরজা বন্ধ করে বারান্দার টিনের চালার সঙ্গে ওড়না দিয়ে ফাঁস নেন সাব্বির। দরজা বন্ধ দেখে এবং ডাকলে কোনো সাড়া শব্দ না পাওয়া টিনের বেড়া খুলে ঝুলন্ত অবস্থায় সাব্বিরকে পাওয়া যায়। এরপর দ্রুত নামালেও ততক্ষণে মারা যান সাব্বির।

মোল্লাহাট থানার ওসি সোমেন দাশ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা প্রক্রিয়ধীন।