সৌরভের মতে, বিশ্বকাপের সেমিফাইনালে যারা

12
Spread the love

স্পোর্টস ডেস্ক।।

শুরু হয়ে গেছে ওয়ানডে বিশ্বকাপের ক্ষণগণনা। ২০১৯ সালের দুই ফাইনালিস্টি ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ৫ অক্টোবর শুরু হবে টুর্নামেন্ট। ভারতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের এখনো প্রায় ৩ মাসের মতো বাকি থাকলেও এরই মধ্যে শুরু হয়ে গেছে ভবিষ্যদ্বাণী।

কোন দলের শিরোপা জেতার সম্ভাবনা বেশি, কারা খেলবে সেমিফাইনাল; সেগুলো নিয়ে এরই মধ্যে নিজেদের মতামত জানিয়েছেন বীরেন্দর শেবাগ, মুত্তিয়া মুরালিধরন, ক্রিস গেইল, মোহাম্মদ আমিরের মতো ক্রিকেটের সাবেক তারকারা। সেই দলে যোগ দিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গলিও।

গাঙ্গুলি বিশ্বাস করেন সেমিফাইনালের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং ভারত। তবে সৌরভ সেমিফাইনালিস্টের ভবিষ্যদ্বাণী করলেন ৫ দলের মধ্যে। তিনি জোর দিয়ে বলেছেন, গুরুত্বপূর্ণ এমন আসরে নিউজিল্যান্ডকে গণনার বাইরে রাখা হবে বড় ভুল। পঞ্চম দল হিসেবে সেমিফাইনালের দৌড়ে সৌরভ রাখছেন ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও।

সৌরভের মতে, ভারত ও পাকিস্তানের মধ্যে সেমিফাইনাল হলে সেটি দর্শকদের জন্য হবে চোখের শান্তি। বিশেষ করে, সেই ম্যাচটি যদি হয় কলকাতার আইকনিক ইডেন গার্ডেনসে।

 

সেমিফাইনালে কারা খেলবে সেটি নিয়ে সৌরভ বলেন, ‘এটি বলা খুব কঠিন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারত। এমন বড় ম্যাচগুলোতে আপনি কখনোই নিউজিল্যান্ডকে গোনার বাইরে রাখতে পারবেন না। আমি বরং পাঁচটি দলকে বেছে নিব, পাকিস্তানকে যোগ করে। পাকিস্তান উঠলেই ভালো হবে। তাহলে ইডেন গার্ডেন্সে ভারত-পাকিস্তান খেলা হবে।’