রূপসায় এক দিনে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

3

 

রূপসা প্রতিনিধি।।

রূপসায় এক দিনে পানিতে ডুবে ২ টি শিশুর মৃত্যু হয়েছে। তাদের এক জনের বাড়ী নৈহাটি গ্রামে, আর একজনের বাড়ী আনন্দ নগর গ্রামে।
জানা যায়, নৈহাটি ইউনিয়নের নৈহাটি গ্রামের নাজিম উদ্দিন (৩৫) এর ছেলে মোঃ মারজার (৭) ২৫ মে দুপুরে তার মায়ের সাথে পুকুরে গোসল করতে যায়। মা ছেলেকে গোসল করিয়ে ঘরে যেতে বলে। ছেলে ঘরে না গিয়ে মাকে পাহারা দেয়। মা পুকুর থেকে চলে আসলে পুনরায় আবার এসে পুকুর গোছল করতে নামে এবং পানিতে ডুবে যায়।
মা ঘরে গিয়ে ছেলেকে খোজাখুজি করে না পেয়ে বাইরে খুজতে বের হয়। খোজাখুজির এক পর্যায়ে পুকুরে তার ছেলেকে ভাসতে দেখে । এলাকাবাসী দ্রুত পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষনা করেন।
অপর দিকে উপজেলার ঘাটভোগ ইউনিয়নের আনন্দ নগর (মেঝ ঝিল) গ্রামের মোঃ সেকেন্দার শেখ( ৩৮) এর ছেলে ওবাইদুল ( ১৮ মাস ) নিয়ে তার মা ২৫ মে দুপরে খাওয়া সেরে ঘরে রেখে পাশের বাড়িতে একটি জরুরি কাজের জন্য যায়। দ্রুত কাজ সেরে ঘরে এসে ছেলেকে দেখতে না পেয়ে খোজাখুজি করতে থাকে। কোথাও খুজে না পেয়ে লোকজন জড়ো করে। রাস্তার পাশে বাইজিত মল্লিক ইজি বাইক চালক (ওবাইদুলের ফুফা) এই কথা জানতে পেরে সেও খুজতে থাকে। প্রতিবেশীরা বাড়ির পাশের একটি ডোবার ভেতর ওবায়দুল ভাসতে দেখে। দ্রুত স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক করে মৃত্ ঘোষনা করেন।