ঝড়-বজ্রপাতে ঝরলো ১৯ প্রাণ

6

খুলনাঞ্চল রিপোর্ট।।

কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে গত কয়েকদিন ধরে বেড়েছে প্রাণহানি। মঙ্গলবার (২৩ মে) দেশের ১২ জেলায় ঝড় ও বজ্রপাতে ১৯ জন প্রাণ হারিয়েছেন। দুপুর থেকে শুরু হওয়া ঝড়-বৃষ্টি ও বজ্রপাতে এ প্রাণহানির ঘটনা ঘটে। এর মধ্যে নরসিংদীতে বজ্রপাতে ৪ জন এবং ব্রাহ্মণবাড়িয়ায় ৩ ও পাবনায় ২ জন প্রাণ হারিয়েছেন।

নরসিংদীতে চারদিক অন্ধকার করে দুপুরে শুরু হয় কালবৈশাখী ঝড়। এ সময় বাড়ির উঠানে কাজ করার সময় বজ্রপাতে প্রাণ হারান ১ গৃহবধূ। এছাড়া আলাদা স্থানে বজ্রপাতে মারা গেছেন আরও ৩ জন। জেলার রায়পুরা, মনোহরদী ও শিবপুর উপজেলায় এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়ায় সকালে থোল্লাকান্দি এলাকা থেকে যাত্রী নিয়ে নবীনগর শহরে যাচ্ছিল একটি সিএনজিচালিত অটোরিকশা। পথে ঝড় উঠলে কোনঘাট মোড়ে একটি গাছ উপড়ে পড়ে সিএনজি অটোরিকশার ওপর।

আরও পড়ুন:মার্কিন নিষেধাজ্ঞা আসবে কিনা জানি না : পররাষ্ট্রমন্ত্রী

গুরুতর অবস্থায় দু’জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে ১ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। তিনি অটোচালক। এছাড়া নাসিরনগরে বজ্রপাতে ১ ইটভাটা শ্রমিক ও বাঞ্ছারামপুরে ১ কৃষকের মৃত্যু হয়েছে।

এদিকে কুড়িগ্রামের উলিপুর ও চিলমারী উপজেলায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু হয়েছে। বিকেল সাড়ে ৫টার দিকে মাঠে কাজ করতে গিয়ে তাদের মৃত্যু হয়।

এছাড়া পাবনার ভাঙ্গুড়ায় বজ্রপাতে ২ শ্রমিক প্রাণ হারিয়েছেন। বজ্রপাতে পটুয়াখালীর দশমিনায় গরুসহ ১ কৃষক, সিরাজগঞ্জের শাহজাদপুরে ১ জন, দিনাজপুর সদরের শেখপুরায় ১ যুবক, নওগাঁর রানীনগরে ১ যুবক, চাঁদপুর সদরের ছোটসুন্দর এলাকায় ১ জন, নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাগজান হাওড়ে কাজ করার সময় ১ কৃষক, কিশোরগঞ্জের ভৈরবে ১ জন এবং সুনামগঞ্জের ধর্মপাশায় নৌকার ১ মাঝি প্রাণ হারিয়েছেন।