জালিয়াতি ও প্রতারণার মামলায় কাজী এরতেজার বিরুদ্ধে চার্জশিট

5
Spread the love

ঢাকা অফিস।।
জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
চার্জশিটে আসা অন্য তিন আসামি হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক এবং নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। এরতেজার ২ সহযোগী মো. রিয়াজুল আলম ও সাইফুল ইসলাম ওরফে সেলিম মুন্সী। সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই এর উপ-পরিদর্শক মো. মেহেদী হাসান। চার্জশিটে উল্লেখ করা হয়, এ চারজন পরস্পর মিলে বাদীর প্রাপ্য বিশ কোটি টাকা পরিশোধ না করে কৌশলে বাদীর কাছ থেকে দলিলটি হাতিয়ে নেয়। পরে তার সময়ক্ষেপণ করে আসামিরা। পরে রেজিস্টার অফিস থেকে কমিশনিং-এর মাধ্যমে দলিলদাতার স্থলে ভিন্ন লোক উপস্থাপন করে স্বাক্ষর জাল করে। তারা থাম্ব ইম্প্রেশন বইতে টিপসই না দিয়ে সরকারি অফিস ও কর্মকর্তাদের ভুল বুঝায়। এসময় সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে প্রতারণার মাধ্যমে দলিলের রেজিস্ট্রেশন শেষ করে নেয়। এ মামলার পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য আগামী ২৯ মার্চ আদালতে এই অভিযোগপত্র পেশ করা হবে।
গত বছর ১০ জানুয়ারি আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম ভূঁইয়ার ভাই একই প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূঁইয়া এই ৪ জনসহ অজ্ঞাতনামা ৬-৭ জনকে আসামি করে রাজধানীর খিলক্ষেত থানায় মামলাটি করেন।