সাফের বাইরে যাত্রা শুরু সাবিনাদের

1
Spread the love

স্পোর্টস ডেস্ক।।

বাংলাদেশ পুরুষ ফুটবল দল ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেললেও নারীদের সেভাবে খেলা হয় না। সাবিনারা দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার পর বাফুফের লক্ষ্য ছিল প্রীতি ম্যাচ খেলা। সেই লক্ষ্যে বাংলাদেশ দল সিঙ্গাপুর যাচ্ছে এই মাসেই।

আজ কমলাপুর স্টেডিয়ামে বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, সাফ জেতার পর বলেছিলাম, আমরা সাফের বাইরের দলের সঙ্গে খেলব। তাই দক্ষিণ এশিয়ার বাইরে সিঙ্গাপুরের সঙ্গে আমরা প্রীতি ম্যাচ খেলব।

সিঙ্গাপুরে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা ছিল বাংলাদেশের। সেই টুর্নামেন্টের পরিবর্তে প্রীতি ম্যাচে খেলবে বাংলাদেশ, ‘আমরা একটি ফিফা প্রীতি ম্যাচ খেলব এবং আরেকটা প্রস্তুতি ম্যাচ খেলব। প্রস্তুতি ম্যাচ অবশ্য ফিফা হবে না।’ বাংলাদেশ দল ১৬ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে। ১৮ ফেব্রুয়ারী ফিফা প্রীতি ম্যাচ খেলবে। পরের দিন হবে অনুশীলন ম্যাচ।

সিঙ্গাপুরের পর কম্বোডিয়ার সঙ্গে পরের উইন্ডোতে খেলার সম্ভাবনা আছে সাবিনাদের। ইতোমধ্যে কম্বোডিয়াকে বাংলাদেশে এসে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। তাদের সঙ্গে আলোচনা চলছে। বাংলাদেশ দল এই বছর সকল ফিফা উইন্ডোতে খেলবে বলে জানান মহিলা উইংয়ের চেয়ারম্যান।

বাংলাদেশ নারী দল কমলাপুর ও বাফুফে টার্ফে অনুশীলন করে। এই দুটি টার্ফই ঝুঁকিপূর্ণ। এ প্রসঙ্গে কিরণ বলেন, ‘আমাদের হাতে বিকল্প নেই। এরপরও এই বিষয়টি নিয়ে সভাপতির সঙ্গে আলোচনা করব। প্রয়োজনীয় সংস্কার করার চেষ্টা করা হবে বঙ্গবন্ধু স্টেডিয়াম ঠিক হওয়ার আগে।’