লোকালয়ে বাঘের গর্জন, এলাকাবাসীর পাহারা

8
Spread the love

বাগেরহাট প্রতিনিধি।।
সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহতের ঘটনার দুইদিন পর আবারো লোকালয়ে বাঘের গর্জন শোনা গেছে। রোববার রাতে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম আমুরবুনিয়া গ্রামের বাসিন্দারা এ বাঘের গর্জন শুনতে পান।
ধারণা করা হচ্ছে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সুধীরের সিলা ও মিস্ত্রির সিলা এলাকায় এ বাঘ ডাকাডাকি করেছে। বাঘের গর্জনের খবর পেয়ে রাতভর বন বিভাগ ও স্থানীয়রা এলাকায় মাইকিং ও সংঘবদ্ধ হয়ে পাহারা দিয়েছেন।

সোমবার সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা রাতভর পাহারা দিয়েছি। এলাকায় মাইকিং করা হয়েছে। ধারণা করা হচ্ছে বাঘটি লোকালয়ের পাশাপাশি রয়েছে।

তিনি আরো বলেন, সুন্দরবন ও পশ্চিম আমুরবুনিয়া গ্রামের মাঝের ভোলা নদী অনেক ছোট। এছাড়া নদীটির নাব্যতা হারিয়ে শুকিয়ে গেছে। এর ফলে যেকোনো সময় বাঘ আসতে পারে। এ কারণে এলাকার লোকজন আতঙ্কে রয়েছেন। বন বিভাগ খুব সতর্ক অবস্থায় আছে। আশা করি কোনো সমস্যা হবে না।

এর আগে গত শুক্রবার বেলা ১১টার দিকে একই এলাকায় মাছ ধরার সময় অনুকুল গাইন নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হন। স্থানীয়দের চিৎকারে বাঘটি অনুকুল গাইনকে ছেড়ে চলে যায়। বর্তমানে অনুকুল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।