বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেব না: শেখ হেলাল

2

স্টাফ রিপোর্টার।।

বিএনপি-জামায়াতকে আর রাজপথে নামতে দেবেন না বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর ভাতিজা ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।
তিনি বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা ভেবেছিল জাতির পিতা ও তাঁর পরিবারকে হত্যা করলে আওয়ামী লীগ আর কখনও ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু তাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবিলা করেছেন এবং তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার খুলনার শিববাড়ি মোড়ে জেলা ও মহানগর যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দুই দশক পর অনুষ্ঠিত এ সম্মেলন বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।
শেখ হেলাল বলেন, বিএনপি আল্টিমেটাম দিয়েছিল ১১ ডিসেম্বর তারেক জিয়া দেশে আসবে। কোথায় সে? আর্জেন্টিনার মতো ফুটবলের কিক দিয়ে তাদের পরাজিত করেছি। একইভাবে ২০২৪ সালে ভোট দিয়ে জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

তিনি আরও বলেন, পদ্মার এপারে বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেওয়া হবে না। ওরা আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

যুবলীগ চেয়ারম্যান পরশ বলেন, বিএনপির ইস্যুভিত্তিক রাজনীতি নেই। তারা সোজা ক্ষমতায় যেতে চায়। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে রাজনীতি করছে, তা একটা বেইসলেস- ইস্যুলেস রাজনীতি। এটা মামাবাড়ির আবদার ছাড়া কিছু নয়।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিপথগামী যুবক এই সংগঠনে আসতে পারবে না। কমিটি বাণিজ্য করা যাবে না। ত্যাগী ও আদর্শবাদীদের যুবলীগের কমিটিতে আনতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, আওয়ামী লীগ নেতা এসএম কামাল হোসেন ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল। অনুষ্ঠান পরিচালনা করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন।