সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর

43
Spread the love

 

হাট ইজারাদারসহ ৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল
# দিঘলিয়ায় হাটের সরকারি ইট বিক্রি
মো. জামাল হোসেন
ইজারাদার কর্তৃক খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের কোলাহাটের সলিংয়ের (মাটিতে বিছানো) বিপুল পরিমান সরকারি ইট তুলে বিক্রি করে দেওয়ার অভিযোগে হাটের ইজারাদারসহ ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা দিঘলিয়া থানার এসআই সুব্রত বিশ^াস সম্প্রতি খুলনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২নং আদালতে এ চার্জশিট দাখিল করেন।
চার্জশিটভূক্তরা হচ্ছে কোলাহাট ও বাজার পরিচালনা কমিটির সভাপতি ও কেটলা গ্রামের গাজী মোল্লার পুত্র জাকির মোল্লা, সাধারণ সম্পাদক ও হাটের ইজারাদার একই গ্রামের আব্দুল গফ্ফার শেখের পুত্র বুলু শেখ, কমিটির সহ-সভাপতি ও একই গ্রামের মকিম মোল্লার পুত্র মাসুদ মোল্লা এবং মোল্লাডাঙ্গা গ্রামের গোলাম মওলার পুত্র মুকুল মোল্লা।
চার্জশিটে উল্লেখ করা হয়, মামলার এজাহারনামীয় আসামি মো. বুলু শেখসহ অন্যান্য আসামিরা সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত না করে তাদের অগোচরে হাটের মাটির নিচ হতে ইট উত্তোলন করতে থাকে। আসামিরা হাট থেকে ২২ হাজার ইট উত্তোলন করে। স্থানীয়রা উক্ত ইট অবৈধভাবে উত্তোলনের বিষয়ে অবগত ছিল না। আসামিরা উত্তোলনকৃত ইট বিভিন্ন ব্যক্তিদের নিকট ৭/৮ হাজার টাকায় বিক্রি করে।
চার্জশিটে উল্লেখ করা হয়, এ সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি বিভিন্ন ব্যক্তির বাড়িতে উক্ত কোলাহাটের পুরাতন ইটের অস্তিত্ব পান। যার বেশিরভাগ ইট বিভিন্ন ব্যক্তি তাদের বাড়ির বিভিন্ন কাজে ব্যবহার করে বলে প্রতিয়মান হয়। পরবর্তীতে কয়েকটি বাড়ির উঠান থেকে ২৬শ’ ইট জব্দ করা হয়। স্থানীয় ব্যক্তিরা চোরাইকৃত উক্ত ইটের বিষয়ে না জেনে ক্রয় করেন এবং আসামিরা বিষয়টি গোপন করে বিক্রি করে বলেও তদন্তে উঠে এসেছে।
এর আগে ইজারাদার কর্তৃক খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের কোলাহাটের সলিংয়ের (মাটিতে বিছানো) বিপুল পরিমান সরকারি ইট তুলে বিক্রির অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর সেনহাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) স্বপন কুমার বিশ^াস বাদি হয়ে দিঘলিয়া থানায় মামলা দায়ের করেন।
এজাহারে উল্লেখ করা হয়, কোলাহাট ও বাজার পরিচালনা কমিটির সভাপতি জাকির মোল্লা, সাধারণ সম্পাদক ও হাটের ইজারাদার বুলু শেখ, কমিটির সহ-সভাপতি মাসুদ মোল্লা ও মুকুল মোল্লা গত ১৩ থেকে ১৫ আগষ্ট কোলাহাটের চান্দিনার সলিং থেকে সরকারি ইট তুলে আত্মসাৎ করেছেন- অভিযোগ এনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদেন ডেপুটি কমান্ডার কামরুজ্জামান জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। যার প্রেক্ষিতে জেলা প্রশাসক কর্তৃক ১ সেপ্টেম্বরের অফিস আদেশে উল্লিখিত অভিযোগ তদন্তের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমানকে আহবায়ক এবং উপজেলা প্রকৌশলী (চ.দা.) আবু তারেক সাইফুল কামালকে সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুস সামাদকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ‘ইট বিক্রির সত্যতা আছে’- মর্মে ২৬ সেপ্টেম্বর তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করেন। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলমের নির্দেশে মামলাটি দায়ের করা হয়।
মামলায় আরও উল্লেখ করা হয়, অভিযুক্ত ব্যক্তিরা গত ১৩ থেকে ১৫ আগষ্ট যে কোন সময়ে কোলা বাজারের চান্দিনার সলিং থেকে আনুমানিক ২০/২২ হাজার ইট চুরি করে নিয়ে যায়। যার মূল্য আনুমানিক ২ লাখ ১৪ হাজার টাকা।
প্রসঙ্গত, দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের কোলার হাটের ইজারাদার মো. বুলু শেখ সম্প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন ধরণের অনুমোদন ছাড়াই হাটটি উঁচু করার জন্য সলিংয়ের সরকারি বিপুল পরিমান ইট তুলে প্রতি হাজার ইট ৮ হাজার টাকা করে বিক্রি করেন। এছাড়া তিনি হাটে ব্যবসা করার জন্য দোকান প্রতি ব্যবসায়ীদের কাছ থেকে জোর পূর্বক ৫ হাজার থেকে ১০ হাজার টাকা এবং ঘর তোলা বাবদ প্রতিটি ‘খুঁটি’র জন্যও ৩শ’ টাকা করে নেন বলেও অভিযোগ পাওয়া যায়। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এছাড়া বাজারে দোকান দিতে হলে ইজারাদারকে নতুন করে চাঁদা দিতে হচ্ছে বলে অভিযোগ করে করম আলী মোল্লা, হাবিব শেখ, হুবাইয়া, অছিকার মোল্লা, বাদশা শেখ এবং প্রতিবন্ধী ব্যবসায়ী আফজাল শেখসহ কয়েকজন ব্যবসায়ী গত ২৯ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরবার আলাদা দু’টি লিখিত অভিযোগ দাখিল করেন।

 

আজ মাইকেল মধুসূদন দত্তের ১৯৯ তম জন্মদিন
আলমগীর হোসেন কেশবপুর(যশোর) প্রতিনিধি
দাঁড়াও পথিক-বর, জন্ম যদি তব বঙ্গে ! তিষ্ঠ ক্ষণকাল ! এ সমাধিস্থলে (জননীর কোলে শিশু লভয়ে যেমতি বিরাম) মহীর পদে মহা নিদ্রাবৃত দত্তকুলোদ্ভব কবি শ্রী মধুসূদন ! যশোরে সাগরদাঁড়ি কপোতাক্ষ-তীরে জন্মভূমি, জন্মদাতা দত্ত মহামতি রাজনারায়ন নামে, জননী জাহ্নবী ! আজ ২৫ জানুয়ারী বাংলা সাহিত্যের কালজয়ী মহাপুরুষ যুগশ্রেষ্ঠ মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্মজয়ন্তী পালন উপলক্ষে যশোরের কেশবপুরে সাগরদাঁড়ীতে সরকারি ভাবে ৭ দিনব্যাপী মধুমেলার আয়োজন করা হয়েছে। মধুমেলার (২০২৩) শুভ উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।এ উপলক্ষে ইতিমধ্যে কবির জন্মভূমি সাগরদাঁড়ী নানা রঙ্গে সাজতে শুরু করেছে। এবারের মেলার মাঠ জুড়ে থাকছে মধুমঞ্চ, কৃষিমেলা, স্টল, পুতুলনাচ, সাকার্স, হোটেল ও বিভিন্ন প্রসাধনীর দোকান। স্টল ও দোকান সাজাতে ব্যস্ত সময় পার করছেন দোকানীরা। ২৪ জানুয়ারী রাতের মধ্যে মেলা অনুষ্ঠানের সকল অবকাঠামো নিমার্ন কাজ শেষ করা হবে বলে জানা গেছে। মধু মেলায় বিদেশী পযার্টকসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার মধুভক্ত সাগরদাঁড়িতে এসে ভিড় জমায়। এসময় তারা মেলা উপভোগের পাশাপাশি কবির পৈত্রিক ভিটা, কাচারি বাড়ি ঘুরে ঘুরে দেখেন এবং কপোতাক্ষ নদে নৌকা নিয়ে ভ্রমন করেন।
১৮২৪ খ্রিস্টাব্দে ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধুসূদন দত্ত যশোর জেলার কেশবপুরের কপোতাক্ষের পাড়ে সাগরদাঁড়ী গ্রামে বিখ্যাত দত্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা জমিদার রাজনারায়ন দত্ত, মাতা জাহ্নবী দেবী। তিনি শৈশবে মাতা জাহ্নবী দেবী ও শিক্ষক হরলাল রায় এবং সাগরগদাঁড়ীর শেখপুরা গ্রামের মৌলভী খন্দকার মখমল আহমেদের কাছে বাংলা ও ফারসি ভাষার শিক্ষা লাভ করেন। এখানে শৈশব কাটিয়ে তিনি জন্মের ১০ বছর পর কলকাতার খিদিরপুরে চলে যান। সেখানে বিভিন্ন ভাষায় জ্ঞানার্জন করেন মধুকবি।১৮৪৮ খ্রিস্টাব্দে তিনি আবার তার জন্মভূমি সাগরদাঁড়ীতে ফিরে আসেন। এরই মধ্যে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত মহাকাব্য মেঘনাদবধ, কাব্য, ব্রজঙ্গনা, বীরাঙ্গনা ও তিলোত্তমা সম্ভর রচনা করেন। এরপর ১৮৭৩ খ্রিস্টাব্দে ২৯ জুন মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ভারতের কলকাতায় মৃত্যু বরণ করেন।

ডুমুরিয়ার খর্ণিয়ায় ইটভাটা উচ্ছেদ বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ডুমুরিয়া প্রতিনিধি
ডুমুরিয়ায় ইটভাটা উচেছদ বন্ধের দাবিতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা ইটভাটা শ্রমিক সমিতির আয়োজনে খর্ণিয়া বাজার ভদ্রদিয়া সড়কে হাজার হাজার নারী-পুরুষ ভাটা শ্রমিকদের উপ¯ি’তিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় প্রায় এক ঘন্টা সড়কের দুই পাশের দোকান ও যান চলাচল বন্ধ থাকে। উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক শ্রমিক শেখ শহীদের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা শেখ শাহিনুর রহমান শাহিন, জুলফিকার আলী গাজী, রফিক মহলদার, জাহাঙ্গীর আলম, নার্গিস বেগম, মুজিবুল সরদার, গাজী শহীদ, গৌতম পাল, হরিপদ পাল, বিল্লাল হোসেন, মরিয়ম বিবি, মাহফুজা বেগম, পারভীন আক্তার, আয়রা বেগম, জোসনা বেগম, আলেয়া বেগম, খায়রুল সরদার, আলামিন সরদার, রেজাউল মোড়ল, ইমান আলী মোড়ল, ফজলু গাজী, হাফিজুর রহমান, রেজোয়ান হোসেন, আখেরাত সরদার প্রমূখ। বক্তারা বলেন ইটভাটা বন্ধ হয়ে গেলে আমাদের হাজার হাজার ভাটা শ্রমিক উপার্জনের পথ বন্ধ হয়ে পথে উঠা ছাড়া আর কোন উপায় থাকবে না। অবিলম্বে ইটভাটা উ”েছদ বন্ধের দাবি জানিয়েছেন তারা। উল্লেখ্য, সম্প্রতি ডুমুরিয়ায় ১৪ ইটভাটা উ”েছদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মহেশপুরে বীর মুক্তিযোদ্ধা রমজান আলীর মৃত্যু ॥ রাস্ট্রিয় মর্জাদায় দাফন
মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাজিরবেড় ইউনিয়নের ঝিটকিপোতা গ্রামের বীর মুক্তিযোদ্ধা রমজান আলী গতকাল মঙ্গলবার ভোর রাতে হ্নদরোগে আক্রান্ত হয়ে নিজ বাস ভবনে মৃত্যু বরণ করেছেন। ইন্না লিল্লাহি–রাজেউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো (৮৫) বছর। মৃত্যু কালে তিনি স্ত্রী, ছেলে,মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে গার্ড অপ-অনার ও জানাযা শেষে রাস্ট্রিয় মর্জাদায় পারিবারিক কবর স্থানে বীর মুক্তিযোদ্ধা রমজান আলীকে দাফন করা হয়।
জানাযায় উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শফিকুল আজম খান চঞ্চল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী,উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান চৌধুরী,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু তালেব,ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রবিউল আওয়াল, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজি আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা রাধারমন পাল, বীর মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনসহ সকল মুক্তিযোদ্ধা বৃন্দ।

প্রধান অতিথি এড. নিতাই রায় চৌধুরী
১০ দফা দাবিতে খুলনায় বিএনপির বিক্ষোভ সমাবেশ আজ
খবর বিজ্ঞপ্তি।।
দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট, গণ-বিরোধী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও রাজবন্দীদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাস, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ আজ ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে ১০ দফা দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বিকাল ৩টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. নিতাই রায় চৌধুরী। সভাপতিত্ব করবেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা। সমাবেশ সফল করতে খুলনাবাসি সহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।

বিএনপি নেতার মায়ের সুস্থতা কামনা
খবর বিজ্ঞপ্তি।।
খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এড. নুরুল হাসান রুবার মাতা ডা. আছিয়া ওহাব অসুস্থ অবস্থায় খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিএনপি নেতার মায়ের রোগমুক্তি কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন কেন্দ্রীয় বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারি হেলাল, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন প্রমূখ।

স্থাপনের ৪ ঘন্টা পর অবৈধ করাতকল ভেঙ্গে দিলো প্রশাসন
শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
বাগেরহাটের শরণখোলায় একটি অবৈধ করাতকল স্থাপনের ৪ ঘন্টা পর ভেঙ্গে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার বিকেল বকুলতলা গ্রামে এ ঘটনা ঘটে। পূর্ব সুন্দরবনের শরণখোলা ষ্টেশন কর্মকর্তা সুফল রায়ের নেতৃত্বে বনরক্ষী ও সিপিজি সদস্যরা পুলিশ প্রশাসনের উপস্থিতিতে করাত কলটি বিকাল ৩টার দিকে ভেঙ্গে দেন। এর আগে একই দিনে বেলা ১১ টার দিকে স্থানীয় উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দীন শান্ত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে করাতকলটির উদ্ধোধন করেন।
ভেঙ্গে দেয়া করাতকল মালিক এইচ.এম মিঠু জানান, সুন্দরবনের পার্শ্ববর্তী ১০ কিঃমিঃ লোকালয়ে অন্তত ৩০টি করাতকল রয়েছে যা প্রশাসনকে ম্যানেজ করে চালানো হচ্ছে। আমাদের পাশেই নুরুল হক আরৎদার ও আঃ মালেক মুন্সি নামের দুই ব্যক্তি অবৈধভাবে দুটি করাত কল চালাচ্ছে তাদেরটা ভাঙ্গা হচ্ছেনা অথচ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে স্থাপনের সাথে সাথেই ভেঙ্গে ফেলা হয়েছে।
স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মোঃ তোফাজ্জেল হোসেন ব্যাপারী জানান, একই স্থানে দুই ধরনের নীতি গ্রহণযোগ্য নয়। কারো স’মিল চালু হবার আগেই ভেঙ্গে দেয়া হলো আর তারই পাশে অবৈধভাবে আরও কয়েকটি স’মিল বছরের পর চলছে ।
শরণখোলা ষ্টেশন কর্মকর্তা সুফল রায় জানান, সুন্দরবন সংলগ্ন ১০ কিলোমিটারের মধ্যে লোকালয়ে করাতকল স্থাপন নিষিদ্ধ হলেও আইন অমান্য করে উপজেলার বকুলতলা গ্রামে হুমায়ূন হাওলাদার ও মিঠু নামের দুই ব্যক্তি একটি করাত কল স্থাপন করেন যা উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ভেঙ্গে দেয়া হয়েছে। করাতকলটি জব্দ করে রেঞ্জ অফিসে রাখা হয়েছে। বন সংলগ্ন এলাকায় আরও অনেক অবৈধ করাত কল রয়েছে যা অচিরেই ভেঙ্গে দেওয়া হবে।

বিপদে পাশে থাকায় এবং দোয়া করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ
ফুলবাড়ীগেট প্রতিনিধি
সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত দৈনিক প্রবাহের আটরা গিলাতলা প্রতিনিধি, খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটির সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল্লাহ তারেকের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। গতকাল মঙ্গলবার আছরবাদ গিলাতলা তৌহিদী জনতার উদ্যোগে গফফার ফুড মোড়ে সাইফুল্লাহ তারেকের নিজস্ব কার্যালযের সামনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলে খানজাহান আলী থানা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মীর কায়সেদ আলী , খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য কাজী মিজানুর রহমান, খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির আহবায়ক শেখ আব্দুস সালাম, আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম শুকুর, কেসিসি ২ নং ওয়ার্ড বিএনপি নেতা আঃ রব মুন্সি, আরিফুর রহমান মন্টু, গোলজার হোসেন, জামাল হোসেন, আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর হোসেন খোকা, শেখ সেলিম আহম্মেদ, খানজাহান আলী থানা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব বিল্লাল হোসেন, ছাত্রদলের আহবায়ক মোঃ মাসুম বিল্লাহ, সদস্য সচিব বিল্লাল হোসেন, ইসমাইল হোসেন বাবু, গিলাতলা আহমদিয়া দাখিল মাদ্রসার সিনিয়র শিক্ষক মাওলানা আবুল বাশার, বেসরকারী পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, সহ সভাপতি সেকেন্দার আলী, লিয়াকত মুন্সি, শ্রমিক নেতা বিল্লাল শেখ, বাবুল শেখ, আমির মুন্সি, বাংলাদেশ তূণমূল পার্টির খুলনা মহানগর আহবায়ক কমিটির সদস্য সচিব শেখ মাকসুদ , যুগ্ন আহবায়ক মোঃ ইমরান হোসেন, মোল্লা লোকমান হোসেন , শেখ জিয়াউর রহমান, রাকিবুল ইসলাম, গিলাতলা বায়তুন নুর জামে মসজিদ কমিটির মোল্লা শাহাজামাল , মোঃ আমজাদ হোসেন, জাহিদুল ইসলাম, নুর ইসলাম, আক্কাস, গিলাতলা সোনারতরী যুব সংঘের সভাপতি মশরুজ্জামান খান সাবু, বারাকপুর মিনাপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আঃ আজিজ হাসান, শেখ আনোয়ার হোসেন, হাফেজ মাছুদ, ৩৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য মোঃ রিপন ফকির, খানজাহান আলী থানার এস আই হারুন- অর রশিদ, মোঃ দেলোয়ার হোসেন, সবুজ হোসেন, আবুল হায়াত শুভ, শেখ রাব্বি, ইসমাইল হোসেন, খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটির সভাপতি শেখ বদরউদ্দিন, সাংবাদিক ফোরামে সভাপতি মিয়া বদরুল আলম, সাধারণ সম্পদক শংকর কুমার বিষ্ণু, সাংবাদিক মুক্তি মাহমুদ, এম শফি, মুনছুর শেখ, শওকত হোসেন, মিহির রজ্ঞন বিশ^াস, মামুন মোল্লাসহ খানজাহান আলী থানা এলাকার কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ব্যক্তিবর্গ, আলেম-ওলামা, সুশীল সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিল। দোয়া ও মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন গাফফারফুড জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি সাইফুল ইসলাম। এ সময় আহত সাইফুল্লাহ তারেক বিপদের সময় পাশে থাকায় এবং দূর থেকে দোয়া করায় মহান আল্লাহ পাক দ্রুত সুস্থতা দান করায় সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করে সকল শুভাকাংখিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ সাংবাদিক সাইফুল্লাহ তারেক পেশাগত দায়িত্বপালন শেষে ফুলবাড়ীগেট থেকে গিলাতলার তার নিজস্ব অফিসে ফেরার পথে খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয়ের সামনে আসলে মটরসাইকেল দূর্ঘটনার স্বিকার হয়ে গুরুতর আহত হন।

সাংবাদিক রঘুনাথ খাঁ-কে গ্রেফতারে খুলনা রিপোর্টার্স ইউনিটি (কেআরইউ)’র উদ্বেগ
খবর বিজ্ঞপ্তি
সাতক্ষীরায় সাংবাদিক রঘুনাথ খাঁকে গ্রেফতার করায় খুলনা রিপোর্টার্স ইউনিটি (কেআরইউ)’র নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। কেআরইউ’র আহ্বায়ক গৌরাঙ্গ নন্দী ও সদস্য সচিব আবু হেনা মোস্তফা জামান পপলু এক বিবৃতিতে বলেন, একজন সাংবাদিকের বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট কোন অভিযোগ থাকে তবে তাকে গ্রেফতার করা যেতে পারে। কিন্তু তাই বলে, একজনকে তুলে নিয়ে গিয়ে দীর্ঘ সময় কোথায় আছে তা তার স্বজনদের না জানানো এবং আদালতে সোপর্দ না করা খুবই উদ্বেগের বিষয়। সাতক্ষীরায় কর্মরত দীপ্ত টেলিভিশন ও বাংলা ৭১-এর জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠার ৭ ঘণ্টা পর থানায় সোপর্দ করা হয়েছে বা থানা স্বীকার করেছে। এরপর নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গোটা প্রক্রিয়াটি অস্বচ্ছ, তাঁকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানাই। #

ফকিরহাটে পুলিশের অভিযানে ইয়াবাসহ কারবারি আটক
ফকিরহাট প্রতিনিধি
বাগেরহাটের ফকিরহাট মডেল থানা পুলিশের অভিযানে মাদককারবারি হামিম মোল্যা (২৪)কে আটক করেছে। এসময় তার নিকট থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। পুলিশ জানায়, সোমবার (২৩জানুয়ারী) রাতে গোপন সংবাদ পেয়ে মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খালিদুর আশিক ও এএসআই আব্দুল্লাহ আল মামুন সহ পুলিশের একটি দল পাগলা শ্যামনগর এলাকায় অভিযান চালিয়ে হামিম মোল্যা নামে এক মাদক কারবারিকে আটক করে। এসময় তার দেহ তল্লাশী করে ১৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। আটককৃত মাদককারবারি পাগলা শ্যামনগর এলাকার মনিরুজ্জামান মোল্যার ছেলে। ইয়াবাসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আলীমুজ্জমান। তিনি বলে এ ব্যাপারে সংশ্লিষ্ট মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

বাগেরহাটের বিভিণ্ন এলাকার উৎপাদিত কৃষি ফসল প্রতিদিন ঢাকায় যাচ্ছে
পি কে অলোক,ফকিরহাট।
বাগেরহাটের বিভিন্ন এলাকার উৎপাদিত কৃষি ফসল প্রয়িই প্রতিদিনই ঢাকায় যাচ্ছে। পদ্মা সেতু চালু হবার পর এলাকার উৎপাদিত ফসলের চাহিদা বাড়লেও ফসলের দাম বাড়েনি সেভাবে। জানা যায়, বাগেরহাটের ফকিরহাট, বাগেরহাট সদর উপজেলার চুলকাটি, সিএন্ডবি বাজার, পোলেরহাট, উৎকুল, বারাকপুর, শ্রীঘাটসহ বিভিন্ন এলাকায় বসে কৃষি ফসলের বড় বাজার। এসব বাজরে সকালে এলাকার কৃষকদের উৎপাদিত বিভিন্ন ধরণের ফসলে বাজার পরিপূর্ণ হয়ে ওঠে। বিশেষ করে সিএন্ডবি বাজার, শ্রীঘাট ও বাজারপুরসহ বাগেরহাট সড়কের উপরের বাজারগুলি ফসলের সমারোহে ভরে ওঠে। এ সব বাজারে উৎপাদিত এলাকার বিভিন্ন কৃষি ফসলের মধ্যে টমেটো, মূলা, কপি, লাউ, চাল কুমড়া, করলা, মিষ্টি কুমড়া, পেঁপে ও শসা উল্লেখযোগ্য। এসব পণ্য এলাকার হাটবাজারগুলিতে খুব কম দামে বিক্রি হলেও ঢাকায় গিয়ে তা’ ৪/৫ গুণ দামে বিক্রি হয়। এ সময় সবচেয়ে বেশি পরিমাণে উৎপাদিত ফসলের মধ্যে লাউ, টমেটো, শসা উল্লেখযোগ্য। কৃষকদের অভিযোগ তারা তাদের সবজির মূল্য খুব কম পাচ্ছে, অথচ এসব সবজি রাজধানীতে বিক্রি হচ্ছে কয়েকগুণ বেশি দামে। অপরদিকে ঢাকার ব্যবসায়ীদের অভিযোগ তাদের অতিরিক্ত পরিবহন ব্যয় হয়। সময় মত গন্তব্যস্থলে সবজি পৌছাতে না পারার কারনেও সবজি নষ্ট হয়। আড়তদারদের কমিশন, ঢাকার আড়তদার ও ব্যবসায়ীদের সিন্ডিকেট এবং সর্বশেষ ঢাকার খুচরা বিক্রেতাদের দোকান ভাড়া সহ বিভিন্ন কারনে পণ্যের মূল্য বেড়ে যায়। এছাড়া ট্রাক ড্রাইভারদের অভিযোগ বিভিন্ন স্থানে সমিতির নামে চাঁদা ও তেলের দাম বৃদ্ধির কারনে পন্য পরিবহনে অতিরিক্ত ব্যয় হয়া। সব মিলিয়ে হাত বদলে এলাকার উৎপাদিত পণ্য রাজধানী ঢাকাতে বিক্রি হচ্ছে বেশি দামে। এলাকার কয়েকজন কৃষকদের সাথে কথা হলে তারা জানান,“ কারও চিংড়ি ঘেরের পারে লাউ, ঝিঙ্গে, কারও ফসলী জমিতে মিষ্টি কুমড়া, টমেটো, বেগুন, করলা ও শসাসহ বিভিন্ন ধরনের সবজি চাষ ককরেন তারা। বাগেরহাট ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু জানান, সরকার কৃষকদের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য নিশ্চিত করেছে। দেশের কৃষকরা তাদের পন্যের ন্যায্য মূল্য পাচ্ছেন। এ ছাড়া বর্তমান সরকারের সাফল্য পদ্মা সেতু চালু হওয়ায় এ এলাকার ফসল সহ উৎপাদিত পণ্যের চাহিদা বেড়েছে। ##

আশাশুনিতে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা
আশাশুনি প্রতিনিধি
আশাশুনিতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির আওতায় উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১০ টায় এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বাস্তবায়ন সহযোগি বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান। স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যাণ্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেণ্ডারি স্টুডেন্টস স্কিম সেকেণ্ডারী এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, শিক্ষা মন্ত্রণালয়ের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির কর্মশালায় উপজেলার ৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪৪ জন প্রধান শিক্ষক ও লাইব্রেরির দায়িত্ব পালনকারী সহকারী শিক্ষকবৃন্দ অংশ নেন। মূল আলোচনা উপস্থাপন করেন, টিম লীডার আব্দুল্লাহ মোঃ কোরায়শী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান ও আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস। মনিটরিং অফিসার মোঃ কামরুজ্জামানের উপস্থাপনায় অনুষ্ঠানে অ্যাসিঃ ম্যানেজার মোঃ রাজেদুল ইসলাম ও মোঃ আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া কয়েকজন প্রধান শিক্ষক ও সুপার অনুষ্ঠানে আলোচনা রাখেন।

 

আশাশুনিতে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত
আশাশুনি প্রতিনিধি
আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, থানার এসআই জাহাঙ্গীর হোসেন খান, বুধহাটা ইউপি চেয়ারম্যান প্রভাষক মাহবুবুল হক ডাবুল, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু দাউদ ঢালী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, পিআইও সোহাগ খান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, সমাজ সেবা অফিসার রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার সার্ভিত আইন শৃংখলা নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনিতে এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত
আশাশুনি প্রতিনিধি
আশাশুনিতে এনজিও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২.৩০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমানের সভাপতিত্বে ও এনজিও মৌমাছি পরিচালক সুশান্ত মল্লিকের সঞ্চালনায় সভায় উপজেলার বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ ও সরকারি কর্মকর্তাবৃন্দ অংশ নেন। সভায় ৩টি এনজিও তাদের কর্মকান্ডের উপর প্রতিবেদন উপত্থাপন করে এবং সকল এনজিও প্রতিনিধি আলোচনা রাখেন।

 

শোভনালীতে বাগদা ক্লাস্টারের ঘের খনন চলছে
আশাশুনি প্রতিনিধি
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে মৎস্য দপ্তরের তত্বাবধানে বাগদা ক্লাস্টারের ঘের খনন কাজ শুরু হয়েছে। গতকাল খনন কাজ পরিদর্শন করেন সিনিঃ উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রকল্পের আওতায় ইউনিয়নের খলিসানী বাগদা ক্লাস্টারের ঘের খনন কার্যক্রম চলছে। খনন কাজ পরিদর্শন করেন সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার, সিহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মেরিন ফিশারিজ অফিসার রত্না সাহা।

 

অভয়নগর উপজেলা আওয়ামীলীগ নের্তৃবৃন্দের দোয়া অনুষ্ঠান
স্টাফ রিপোর্টার
উপজেলা স্বেচ্ছা স্বচ্ছাসেবক লীগের সভাপতি আসলাম হোসেন বিশ্বাস এর দ্রুত রোগ মুক্তি কামনা করে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও নওয়াপাড়া পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে উপজেলা আ.লীগ কার্যালয়ে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আঃ লীগের সভাপতি এনামুল হক বাবুল, উপজেলা চেয়ারম্যান আঃলীগের সহ সভাপতি শাহ ফরিদ জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, যুব মহিলা লীগ নেত্রী লায়লা খাতুন, যশোর জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্লা, আঃ লীগ নেতা ইব্রাহিম হোসেন বিশ্বাস, গাজী নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফি কামাল প্রমুখ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা মওলানা হেলাল উদ্দিন।

বাগেরহাট বিএনপির ৯ নেতার জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের রামপাল থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৯ নেতার জামিনের আবেদন না নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে বাগেরহাটের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. ওসমান গনি রামপাল থানার নাশকতা মামলার আসামী বিএনপি ও তার অঙ্গ সংগঠনের এই ৯ নেতার জামিনের আবেদন না নামঞ্জুর করেন।
জামিনের আবেদন না নামঞ্জুর করে কারাগারে পাঠানো রামপাল থানা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক মোস্তফা কামাল হালিম পাটোয়ারী, দপ্তর সম্পাদক কাজী জাহিদুল ইসলাম, গোরম্ভা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মজিবর রহমান জোয়াদ্দার, উজলকূড় ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি খলিলুর রহমান, সাবেক সহ সভাপতি জাহিদুল ইসলাম বাবলা, গোরম্ভা ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক আমিরুল ইসলাম কুটি, উপজেলা যুবদলের সদস্য সচিব আলমগীর করিব বাচ্চু, যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান পিয়াল ও উপজেলা ছাত্রদলের আহবায়ক তরিকুল ইসলাম শোভন।
বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলাম এঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার পতন আন্দোলন বানচাল করতে গত ৭ ডিসেম্বর রামপাল থানা পুলিশ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের এই ৯ নেতার নামে নাশকতার সাজানো একটি মামলায় দায়ের করে। এই ৯ নেতা ঙ্গলবার দুপুরে বাগেরহাটের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের বাবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

বাগেরহাটে নদীর চর থেকে নারীর মরদেহ উদ্ধার
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের রামপালে নদীর চর থেকে অজ্ঞাত নামা এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা ১২ টায় উপজেলার পশুর নদীর রনজায়পুর নামক স্থান থেকে পুলিশ এই মরদেহ উদ্ধার করে। নিহতের বয়স আনুমানিক ৫০ থেকে ৫৫ বছর হবে। নিহতের পরনে লাল পেটিকোট ও সোয়েটার ছিল। হাত ও পায়ে বিভিন্ন ধরণের রাবার ছিল। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সামছউদ্দিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা ওই নারীর মরদেহ উদ্ধার করেছি। নিহতের বয়স হবে আনুমানিক ৫০ থেকে ৫৫ বছর। তার পরনে লাল পেটিকোট ও সোয়েটার রয়েছে। হাতে শাখাসহ নানা ধরণের রাবার পড়া ছিল। তার শরীরের কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করছি তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। এরপরেও মৃত্যুর সঠিক কারণ জানতে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের পরিচয় জানতে পুলিশ কাজ শুরু করেছে।

ঘের বিরোধে বাগেরহাটে সংঘর্ষে আহত ১৫
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের মোরেলগঞ্জে ঘের বিরোধের জের ধরে দু’দফা সংঘর্ষে ৩ নারীসহ উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। সোমবার বেলা ১০টার দিকে জিউধরা ইউনিয়নের বাইনতলা গ্রামে ২৬ বিঘা জমির একটি মৎস্য ঘেরের দখল নিয়ে এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের ১১ জনকে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।আহতরা হচ্ছেন, মানিক হাওলাদার(৩০), হানিফ হাওলাদার(৫০), হালিম হাওলাদার(৪২), নুর মোহাম্মদ শেখ(৫২), আব্দুল জলিল হাওলাদার(৩৮), ময়না বেগম(৩০), জাকির শেখ(৪৫), আলমগীর শেখ(৪০), রাকিব খান(২৫), দুলালী বেগম(৩০) ও বেবী বেগম(৩২)। এদের মধ্যে মানিক গুরুতর জখম বলে ডা. কামাল হোসেন মুফতি জানিয়েছেন।
হাসপাতালে চিকিৎসাধীন হালিম হাওলাদার বলেন, ‘লক্ষীখালী গ্রামের জাকির শেখ ও আলমগীর শেখ ৫-৬ বছর ধরে বাইনতলা গ্রামের ২৬ বিঘা জমির একটি মৎস্য ঘের জোরপূর্বক দখল করে মাছ চাষ করছেন। বিষয়টি নিয়ে এ পর্যন্ত একাধিকবার বিভিন্ন দপ্তরে শালীস বৈঠকও হয়েছে। কবলা সূত্রে ওই জমির মালিক হালিম ও তার ভাইয়েরা। সোমবার সকালে পরিকল্পিতভাবে লোকজন নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়েছে। অপরদিকে ঘেরটির দখলে থাকা জাকির শেখ বলেন, ‘হারির টাকা দিয়ে চুক্তিবদ্ধ হয়ে তারা ওই জমিতে ঘের ব্যবসা করছেন। আজ একটি ভিন্ন ঘটনাকে কেন্দ্র করে তাদের ওপর হালিমের লোকজন হামলা করে’।
এ বিষয়ে থানার ওসি মো. সাইদুর রহমান বলেন, দুই পক্ষের মারপিটের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতরা হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। পরিস্থিতি শান্ত আছে।

কপিলমুনির আগড়ঘাটায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা
কপিলমুনি (খুলনা) প্রতিনিধিঃ
কপিলমুনির আগড়ঘাটায় সাংবাদিকদের মারপিট, হত্যার চেষ্টা, টাকা ছিনতাইয়ের অভিযোগে আগড়ঘাটা উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী ডাক্তার দম্পতিসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সাংবাদিক শেখ সেকেন্দার আলী বাদী হয়ে মঙ্গলবার পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।
মামলা সুত্রে প্রকাশ, গত ১৯ জানুয়ারি উপজেলার আগড়ঘাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সহকারী ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন। তিনি প্রায় কর্মস্থলে অনুপস্থিত থাকেন। সেখানকার আয়া ডাক্তারের চেয়ারে বসে রোগি দেখেন ও ওষুধ দেন। এমন তথ্য পেয়ে ১৯ জানুয়ারী সাংবাদিক আব্দুল মজিদ বিষয়টি স্বাস্থ্য কেন্দ্রে যান। ডাক্তারকে কর্মস্থলে না পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প,প কর্মকর্তা ডাঃ নিতীশ গোলদারকে অবগত করেন। তিনি ঘটনার ছবি তুলে তাকে দিতে বলেন। তাৎক্ষনিক আব্দুল মজিদ ঘটনার ছবি তুলে হাসপাতালের প্রধান নিতীশ গোলদারকে পাঠান। এ খবর জানতে পরে ২১জানুয়ারী ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন সাংবাদিককে স্বাস্থ্যকেন্দ্রে সালাম দেন। এসময় কয়েকজন সাংবাদিককে নিয়ে স্বাস্থ্য কেন্দ্রে যান সাংবাদিক মজিদ। কোন কিছু বুঝে উঠার আগেই মামুন, তার স্ত্রী ও সঙ্গীরা সাংবাদিক মজিদের উপর ক্ষিপ্ত হন এবং তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে, টাকা ছিনতাই ও ক্যামেরা ভাংচুর করে।
এ বিষয়ে দৈনিক কল্যাণের সাংবাদিক সেকেন্দার আলী বাদি হয়ে আদালতে মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই খুলনাকে তদন্তের নির্দেশ দেন।
এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প,প কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার বলেন, মামুনের মাথায় একটু সমাস্যা আছে। অল্পতেই চটে যায়। আমি বিষয়টি দেখবো।

মহেশপুরে ভুমিহীন পরিবারের মাঝে দেওয়া মুজিব বর্ষের ঘর নিয়ে গনশুনানী
মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি ।।
ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের সলেমানপুর গ্রামে ভুমিহীন-অসহায় পরিবারের মাঝে মুজিব বর্ষের ১৮ ঘর নির্মান করে দেওয়া হয়েছে। ঘর নির্মানে পর ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শফিকুল আজম খান চঞ্চল আনুষ্ঠানিক ভাবে ভুমিহীন-অসহায় ১৮টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন।
কিন্তু মুজিব বর্ষের ঘর হস্তান্তরের প্রায় এক বছর পর মুজিব বর্ষের ঘর নির্মান মিস্ত্রি হামিদুর রহমানের বিরুদ্ধে ভুমিহীন-অসহায় ১৮টি পরিবারের কাছ থেকে ঘর দেওয়ার নামে অর্থ আদায়ের একটি মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। আর এ অভিযোগের কারন তদন্তে গত সোমবার বিকালে নেপা ইউনিয়নের সলেমানপুর গ্রামের আশ্রয়ন প্রকল্প দুই এ আশ্রয়ন এলাকায় বসবাসকারী সকল ভুমিহীন পরিবারকে নিয়ে এক গন শুনানী শুরু হয়। গনশুনানীতে মুজিব বর্ষের ঘর নির্মান মিস্ত্রি হামিদুর রহমানের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগটি মিথ্যা বলেই প্রমানিত হয়েছে। আশ্রয়ন এলাকায় বসবাসকারী সকল ভুমিহীন পরিবারকে নিয়ে অনুষ্ঠিত গনশুনানীতে উপস্থিত ছিলেন মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেরুন নেছা, নেপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল আলম মৃধাসহ এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।
মুজিব বর্ষের ঘর নির্মান মিস্ত্রি হামিদুর রহমান জানান, আমার কাছ থেকে কিছু সুবিধা দেওয়ার চেষ্টা করেছিলো সুবিধা ভোগী ময়নুল মিস্ত্রি ও কামরুল ইসলাম নামের দু’ ব্যাক্তি। আমি মিস্ত্রি আমি কাউকে কোন সুবিধা দেওয়ার ক্ষমতা রাখিনা বলে জানালে তারা আমার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগটি তুলেছে।

বটিয়াঘাটায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
বটিয়াঘাটা প্রতিনিধি
বটিয়াঘাটা উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির এক সভা গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় স্থানীয় জ্যোতিষ্ক সন্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানার ওসি (তদন্ত) মোঃ জাহেদুল ইসলাম, মোশারফ হোসেন মুসা সহ হরিণটানা, লবনচরা থানার প্রতিনিধি সহ অন্যান্য সদস্যবৃন্দ।

বটিয়াঘাটা এলজিইডির উদ্যোগে হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ
বটিয়াঘাটা প্রতিনিধি
বটিয়াঘাটা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্দ্যোগে টেকসই পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় জলমা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর টেকসই ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (১ম সংশোধনীর) আওতায় ১৫ জন সুফলভোগী নারী সদস্যদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান উপজেলা প্রকৌশলী মোঃ রেজওয়ানুর রহমান’র সভাপতিত্বে স্থানীয় নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ,কে,এম আনিসুজ্জামান। সোসিওলোজিস্ট মোঃ সেলিম আহমেদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রকৌশলী উজ্জ্বল দেবনাথ, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী অভিজিৎ চক্রবর্তী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, উপকূলীয় ঝর্ণাধারার সভাপতি মহিদুল ইসলাম শাহীন। অন্যান্যের মধ্যে উপস্থিত কৃষি ফেসিলেটর মোঃ মামুনুর রশীদ, শেখ আঃ জব্বার, মোঃ রাকিব হোসেন, মোঃ মনিরুল ইসলাম, ছয়ঘরিয়া পানি ব্যবস্থাপনা সমিতর সভাপতি এ্যাডঃ শাহানা পারভীন, সাধারণ সম্পাদক মনিকা ঢাকইদার, হেনা মন্ডল, সেতু গাইন, শাহিনা খাতুন, শিউলী গাইন, তানিয়া আকতার, নিমাই মন্ডল প্রমুখ। পরে ১৫ জন নারী সদস্যদের ২৫ দিন প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করে ।

পরিবেশ উপমন্ত্রীর সফরসূচি
তথ্য বিবরণী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার পাঁচ দিনের সফরে আজ ২৫ জানুয়ারি খুলনা আসছেন।

সফরসূচি অনুযায়ী উপমন্ত্রী ২৫ জানুয়ারি বাগেরহাটের জেলায় বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন।

তিনি ২৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত বাগেরহাট ও খুলনায় চলমান সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন এবং বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন। উপমন্ত্রী ২৯ জানুয়ারি সকালে ঢাকার উদ্দেশ্যে খুলনা ত্যাগ করবেন।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষ্যে খুবিতে শোভাযাত্রা অনুষ্ঠিত
খবর বিজ্ঞপ্তি
আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ে ২৪ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখ সকাল ১০টায় শিক্ষা ডিসিপ্লিনের উদ্যোগে ক্যাম্পাসে এক শোভাযাত্রা বের করা হয়। উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন শোভাযাত্রার উদ্বোধন করেন। এ সময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে এ দিবসটির গুরুত্ব তুলে ধরেন। পরে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে শুরু করে শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

খুবিতে বাণী অর্চনা উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ
খবর বিজ্ঞপ্তি
আগামী ২৬ জানুয়ারি (বৃহস্পতিবার) বাণী অর্চনা (সরস্বতী পূজা) উপলক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মন্দিরে প্রতিমা স্থাপন, সকাল সাড়ে ৯টায় দেবীর আমন্ত্রণ, সকাল সাড়ে ১০টায় পুষ্পাঞ্জলি নিবেদন, সকাল সাড়ে ১১টায় প্রসাদ বিতরণ এবং বিকেল সাড়ে ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

রামপালে ৯ নেতার জামিন বাতিল করায় বিএনপির নিন্দা
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা
উচ্চ আদালত থেকে জামিনে থাকা বিএনপির ৯ নেতাকে বাগেরহাটের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন।
রামপাল থানার নাশকতা মামলায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৯ জন নেতা উচ্চ আদালতের জামিনে ছিলেন। মঙ্গলবার বেলা ১১ টায় বাগেরহাটের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে পুণরায় জামিনের আবেদন করা হলেও তা মঞ্জুর না করে কারাগারে প্রেরণ করেন। নেতারা হচ্ছেন, বিএনপির মোস্তফা কামাল পাটোয়ারী হালিম, কাজী জাহিদুল ইসলাম, মুজিবর রহমান জোয়ার্দ্দার, খলিলুর রহমান, আমিরুল ইসলাম কুটি, জাহিদুল ইসলাম বাবলা,আলমগীর কবির বাচ্চু ও মাসুদুর রহমান পিয়াল এবং ছাত্রদলে তরিকুল ইসলাম শোভন। নেতৃবৃন্দদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দ্রুত মুক্তির দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন, বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ড. শেখ ফরিদুল ইসলামসহ নেতৃবৃন্দ।

রূপসায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সূধীজনের সাথে নবাগত ইউএনও’র মত বিনিময় অনুষ্ঠিত
রূপসা প্রতিনিধি
রূপসায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সূধীজনের সাথে উপজেলা পরিষদের নবাগত নির্বাহী অফিসারের মত বিনিময় সভা ২৩ জানুয়ারী বেলা ১১টায় অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহান। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার নিত্যানন্দ মন্ডলের পরিচালনায় ও সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফার সর্বিক তত্ত্বাবধানে বক্তৃতা করেন ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক শেখ, কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মোঃ মারুফুল হক, বেলফুলিয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান, সামন্তসেনা দাখিল মাদ্রাসার সুপার মোঃ শফিউদ্দীন নেসারী, সামছুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার আলী, আলাইপুর কলেজের সাবেক অধ্যক্ষ আল মামুন সরকার, সরকারি বঙ্গবন্ধু কলেজের সাবেক অধ্যক্ষ ফেরদাউস আহমেদ, কাজদিয়া বাজার বণিক সমিতির সভাপতি মোঃ জুলফিকার আলী, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাজান কবির প্যারিস, আ’লীগ নেতা সোহেল জুনায়েদ, বিনয় কৃষ্ণ হালদার, কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের শরীর চর্চা শিক্ষক আব্দুল কাদের, এনএসকে মহিলা মাদ্রাসার সুপার খবির উদ্দীন প্রমূখ।

 

কেশবপুরে পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচনে পরিচালক পদে আব্দুল্লাহ আল ফুয়াদ বিজয়ী
কেশবপুর প্রতিনিধি :
যশোর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর কেশবপুর ৩ নম্বর কেশবপুর এলাকা পরিচালক নির্বাচনে কেশবপুর প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তার প্রাপ্ত ভোট ৭৪৯। প্রতিদ্বন্দ্বী প্রার্থী খন্দকার মনজুরুল আহসান পেয়েছেন ৫০ ভোট। সকাল দশটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাধিকার প্রয়োগ করেন পল্লী বিদ্যুতের ভোটাররা ৬১ হাজার ৪৫৪ জন ভোটার ভোটারের মধ্যে আচ্ছা একজন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন বাতিল ভোট সংখ্যা ২ গণনা শেষে বিকাল পৌনে পাঁচটায় রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশন প্রধান রাশেদ নিজাম আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। ফলাফল ঘোষণা শেষে কেশবপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ নির্বাচনে বিজয়ী সাংবাদিক ফুয়াদকে ফুলের শুভেচ্ছা জানিয়ে অভিনন্দন জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আশরাফ উজ জামান খান, সাধারন সম্পাদক জয়দেব চক্রবত্তী, সহসভাপতি আবদুল হাইসিদ্দিকী,সাংবাদিক রাবেয়া ইকবাল, মেহেদী হাসান জাহিদ, আলমগীর হোসেন, বেল্লাল হোসেনসহ সাংবাদিক বৃন্দ।

নড়াইলে শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু মিছিল
মোঃ তাহের, নড়াইল প্রতিনিধি।।
নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে ওই স্কুলের এক সহকারি শিক্ষক শ্লীলতাহানী করার অভিযোগে মানববন্ধন ও ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ৪টার দিকে গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে তুলারামপুর-শেখহাটি সড়কে এলাকার নারী-পুরুষ ও অভিভাবকদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন সহকারি অধ্যাপক রমেশ চন্দ্র অধিকারী, শেখহাটি ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি অসীম কুমার পাল, বিপ্রদা প্রসন্ন মল্লিক, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সুধীর কুমার পাল, স্মৃতি পাল, সুলভ অধিকারী প্রমূখ। বক্তারা বলেন, হাতিয়াড়া গ্রামের নিরোধ গোস্বামীর ছেলে গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুকান্ত কুমার গোস্বামী (৪০) শিক্ষকতার আড়ালে বেশে কিছুদিন যাবত মেয়েদের উত্ত্যক্ত ও শ্লীলতাহানী করে আসছিল। গত ১৮ জানুয়ারি বেলা ৩টার দিকে স্কুলের এক ছাত্রীকে পড়ানোর কথা বলে বিদ্যালয়ের দ্বিতীয় তলার একটি নির্জন শ্রেণীকক্ষে নিয়ে যায়। মেয়েটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার স্পর্শকাতরস্থানে হাত দেয় ওই শিক্ষক। ওই মেয়েটি সঙ্গে সঙ্গে বিষয়টি সহপাঠীদের জানায়। মেয়েটি কাঁদতে কাঁদতে বাড়িতে গিয়ে মাকেও জানায়। এ ঘটনার আগে করোনা টিকা নিয়ে নড়াইল থেকে বাড়ি ফেরার পথে ওই মেয়েটিকে বাড়িতে পৌঁছে দেয়ার অজুহাতে সেদিনও মেয়েটির স্পর্শকাতরস্থানে হাত দেন ওই শিক্ষক। মেয়েটি ঘটনার প্রতিবাদ করলে তাকে পরীক্ষায় ফেল করানোর হুমকি দেন তিনি। এই ঘটনা ছাড়াও শিক্ষক নামধারী সুকান্ত গোস্বামী আরো অনেক ছাত্রীকে উত্ত্যক্ত করেছেন। আমরা এলাকাবাসী ও অভিভাবকরা মহান শিক্ষকতা পেশা থেকে লম্পট সুকান্ত গোস্বামীর অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।মানব বন্ধন শেষে নারী ও পুরুষরা সুকান্ত গোস্বামীর কুকৃতির বিরুদ্ধে ঝাড়ু মিছিল বের করেন। গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল জানান, ভূক্তভোগী ওই মেয়ের মা গত ২২ জানুয়ারি ঘটনা উল্লেখ করে শিক্ষক সুকান্ত কুমার গোস্বামী বিরুদ্ধে অভিযোগ দাখিলের পর শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি অবহিত করেছি। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার (২৪ জানুয়ারি) স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সহকারি শিক্ষক সুকান্ত কুমার গোস্বামীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তের জন্য স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য রতন ভৌমিককে আহবায়ক, সহকারি প্রধান শিক্ষক শিখা রাণীকে সদস্য করে মোট ৫সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিবেন। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এ ব্যাপারে জানতে অভিযুক্ত শিক্ষক সুকান্ত গোস্বামীর বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায় নি। তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেন নি।

বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেব না: শেখ হেলাল
স্টাফ রিপোর্টার
বিএনপি-জামায়াতকে আর রাজপথে নামতে দেবেন না বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর ভাতিজা ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।
তিনি বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা ভেবেছিল জাতির পিতা ও তাঁর পরিবারকে হত্যা করলে আওয়ামী লীগ আর কখনও ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু তাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবিলা করেছেন এবং তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
মঙ্গলবার খুলনার শিববাড়ি মোড়ে জেলা ও মহানগর যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দুই দশক পর অনুষ্ঠিত এ সম্মেলন বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।
শেখ হেলাল বলেন, বিএনপি আল্টিমেটাম দিয়েছিল ১১ ডিসেম্বর তারেক জিয়া দেশে আসবে। কোথায় সে? আর্জেন্টিনার মতো ফুটবলের কিক দিয়ে তাদের পরাজিত করেছি। একইভাবে ২০২৪ সালে ভোট দিয়ে জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

তিনি আরও বলেন, পদ্মার এপারে বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেওয়া হবে না। ওরা আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

যুবলীগ চেয়ারম্যান পরশ বলেন, বিএনপির ইস্যুভিত্তিক রাজনীতি নেই। তারা সোজা ক্ষমতায় যেতে চায়। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে রাজনীতি করছে, তা একটা বেইসলেস- ইস্যুলেস রাজনীতি। এটা মামাবাড়ির আবদার ছাড়া কিছু নয়।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিপথগামী যুবক এই সংগঠনে আসতে পারবে না। কমিটি বাণিজ্য করা যাবে না। ত্যাগী ও আদর্শবাদীদের যুবলীগের কমিটিতে আনতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, আওয়ামী লীগ নেতা এসএম কামাল হোসেন ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল। অনুষ্ঠান পরিচালনা করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন।