কারাবন্দি নেতার শিশুপুত্রের চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে বিএনপি নেতা তুহিন

2

খবর বিজ্ঞপ্তি।।
খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জাতীয়তাবাদী আদর্শে বিশ^াসী নেতা-কর্মীদেরকে পরিকল্পিতভাবে গ্রেফতার-নির্যাতনের মধ্য দিয়ে অবৈধ সরকার বিরোধী দলকে নিশ্চিহ্ন করার যে স্বপ্ন দেখছে অচিরেই সে স্বপ্ন ভঙ্গ হবে।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নগরীর একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে কারাবন্দি ৩১নং ওয়ার্ড যুবদল নেতা ইয়াকুব পাটোয়ারির অসুস্থ শিশু সন্তানের চিকিৎসার খোঁজ খবর নিতে হাসপাতালে গিয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সন্তান সম্ভবা স্ত্রীর পাশ থেকে গায়েবী মামলায় স্বামীকে গ্রেফতার করা কতটা অমানবিক ও নিমর্ম তা একমাত্র ভুক্তভোগীরাই জানেন। যুবদল নেতার নবজাতক শিশুর কোন কিছু হলে সকল দায়ভার সংশ্লিষ্টদের নিতে হবে। বিএনপি নেতা তুহিন ইয়াকুব আলীর স্ত্রীকে ধৈর্য্যধারনের আহবান জানান। একই সাথে শিশু সন্তানের চিকিৎসার সবধরনের ব্যয় বিএনপি করবে বলে অসহায় পরিবারকে আশ্বস্থ করেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, কে এম হুমায়ুন কবির, মিজানুর রহমান মিলটন, ইস্তিয়াক আহমেদ ইস্তি, তরফদার হায়দার আলী, জাকির হোসেন, শেখ মিজানুর রহমান, সালমান মেহেদী, মাহমুদুল আলম সাহিল, নাজের মাহমুদ নিবিড়, রাশেদুল ইসলাম রাব্বি প্রমূখ।

খুলনায় বিএনপি ও যুবদলের ৩ নেতা গ্রেফতার

১০ ডিসেম্বরকে কেন্দ্র করে বিভিন্ন থানায় দায়েরকৃত গায়েবী মমলায় আরও ৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন আটরা গিলাতলা ইউনিয়নের ৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক ফকির শরিফুল ইসলাম, ৩০নং ওয়ার্ড যুবদলের সাধারন সম্পাদক আলাউদ্দিন আলম, ১৩নং ওয়ার্ড বিএনপি নেতা মোহাম্মাদ আলী। বৃহস্পতিবার সন্ধ্যায় এদেরকে গ্রেফতার করেছেন বলে খুলনা মহানগর বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। একই সাথে পুলিশ বিএনপি নেতাদের বাড়িতে বাড়িতে ফের অভিযানের নামে আতঙ্ক ছড়াচ্ছেন বলে জানিয়েছেন দলটি। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) এক বিবৃতিতে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিন গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেছেন। সাথে সাথে অযথা হয়রানি করা থেকে বিরত থাকার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।