সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর

3
২৩ নং ওয়ার্ড নবগঠিত যুবদলের নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন ওয়ার্ড বিএনপি নেতৃবৃন্দ---খুলনাঞ্চল
Spread the love

গুণীজন স্মৃতি পরিষদের নাগরিক শোকসভায় বক্তারা
অধ্যাপক অসিতবরণ ঘোষ ছিলেন প্রাণবিক, তিনি খুলনায়
বাঙ্গালী সংস্কৃতি চর্চ্চার ধারক বাহক হয়ে গড়ে উঠেছিলেন
খবর বিজ্ঞপ্তি।।
অধ্যাপক অসিতবরণ ঘোষ ছিলেন প্রাণবিক। কারণ সবকিছুর মধ্যে তিনি প্রাণ খুঁজে পেতেন। তা আবার ছড়িয়ে দিতেন মানুষের মাঝে। তার কর্ম বৃক্ষরাজির মত ছড়িয়ে রেখে গেছেন। তিনি ন্বাধীন বাংলা বেতার কেন্দ্রে লেখক।তিনি ছিলেন গবেষক, তাঁর দেহে বার্ধক্য এলেও শেষদিন পর্যন্ত তাঁর মুখে বার্ধক্য আসেনি । বিশেষ করে মঞ্চে। তার নশ^র দেহটা পুড়িয়ে ছাঁই করে দেওয়া হয়েছে কিন্তু তাঁর কর্মের মৃত্যু হয়নি। তিনি ছোটবেলা থেকেই বন্ধুবন্ধবদের নিয়ে পড়াশুনার পাশাপাশি মুক্তচিন্তা করতেন। তিনি ছিলেন সুবক্তা। সাংবাদিক আবেদ খান ও তার বক্তৃতা শুনে প্রশংশা করেছেন। নিরবে দান করতেন কেই যেন না যানে সিদিকে তিনি খেয়াল করতেন। শেষ জিবনে শিশুদের নিয়ে ভাবনার জগত গড়ে তুলেছিলেন। তাকে নিয়ে একটি বড় ধরনের সংকলন প্রকাশ হওয়া উচিত। এসব কথা বললেন গুণীজন স্মৃতি পরিষদের নাগরিক শোক সভায় বক্তারা।
শনিবার বিকাল ৪টায় গুণীজন স্মৃতি পরিষদের উদ্যোগে বরেণ্য শিক্ষক, বুদ্ধিজীবী, চিন্তাবিদ, স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের লেখক, অরোতীর্থ বিদ্যাপিঠের পরিচালক অধ্যাপক অসিতবরণ ঘোষের স্মরণে দুটি শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শোকসভা প্রস্ততি কমিটির আহবায়ক ও সমাজসেবক মাসুদ মাহমুদ। সভা পরিচালনা করেন গুণীজন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ও একুশে টেলিভিশনের বিভাগীয় প্রতিনিধি সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ প্রফেসর মুজিবর রহমান, দৈনিক জন্মভূমির প্রধান সম্পাদক সাংবাদিক মনিরুল হুদা, ব্রজলাল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিক উজ জামান, অধ্যাপক সুশান্ত সরকার, মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এর প্রশাসন ও অর্থ কমিটির স্থায়ী সদস্য অধ্যাপক রুনু কবির, খুলনা বিশ^বিদ্যালয়ের প্রফেসর মনিরুল ইসলাম রিপন, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা, গুণীজন স্মৃতি পরিষদের উপদেষ্ঠা ও মহানগর আওয়ামীলীগের সহ- সভাপতি শ্যামল সিংহ রায়, গুণীজন স্মৃতি পরিষদের সভাপতি এ্যাডঃ শামীমা সুলতানা শীলু, অসিতবরণ ঘোষের একমাত্র মেয়ে অনিন্দিতা ঘোষ লোপা, অবসরপ্রাপ্ত শিক্ষক সনজীব কুমার ঘোষ, দুখু বাঙাল, অধ্যাপক বিভূতি মন্ডল ,বালাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুন্ডু. অধ্যাপক দেবদুলাল বসু, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড মফিদুল ইসলাম, শ্রী অরবিন্দ সোসাইটি খুলনার সম্পাদক প্রকৌশলী মৃণাল কান্তি বড়াল, মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম বাবলু, ভার্গব বন্দ্যোপাধ্যায়,নূরুন নাহার হীরা , সৈয়দ আলী হাকিম, জেসমিন জামান, বরুণা বন্দ্যোপাধ্যা, অশোক চক্রবর্ত্তী, শিবনাথ সাহা, রতন কুমার নাথ, দিলীপ দেবনাথ,ড. অনুপম কুমার বৈরাগী, উত্তরা সরকার .মৃদুলা বিশ^াস প্রমুখ।
বক্তারা বলেন, চিন্তা মননে তিনি বিশ^াস করতেন এই শিশুদের গড়তে পারলে একদিন তারাই পারবে সোনার বাংলাদেশ গড়তে। অভিভাবকদের উদেশ্যে তিনি বলতেন শিশুদের কিছু শিক্ষাতে হলে আগে নিজেকেই সেই বিষয়টি শিখে নিতে হবে। শিশুদের মধ্যে রয়েছে সম্ভাবনাময়। তাদের যেভাবে চেনানো হবে তেমনি সে পৃথিবীকে চিনবে। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত শিক্ষা গ্রহণ করে যেতে হবে।
সভায় বক্তারা আগামীকাল ২০ নভেম্বর বিকাল রূপসা সরকারি প্রথমিক বিদ্যালয়ের শোকসভায় অধ্যাপক অসিতবরণ ঘোষের ছাত্র,শুভ্যানুধায়ীদের উপস্থিত হওয়ার আহবান জানান।

কালিগঞ্জ কৃষ্ণনগরে মতবিনিময় ও বাজারে গণসংযোগ
কালীগঞ্জ প্রতিনিধিঃ

কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে বীর মুক্তিযোদ্ধা অফিসে মুক্তিযোদ্ধাদের সাথে, ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় ও বাজারে ব্যবসায়ী এবং জনসাধারণের সাথে গণসংযোগ করেন, শনিবার (১৯ ই নভেম্বর) সকাল ১০টায়, এসময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের চিত্র লিফলেট বিতরণ করেন।বাংলাদেশ আওয়ামী লীগ মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ও উপদেষ্টা সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ,সাবেক সদস্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ,সাবেক সভাপতি রোকেয়া হল ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যাল, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা ৪ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ মাসুদা খানম মেধা। তিনি কৃষ্ণনগর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও কেন্দ্রীয় জাতীয় পার্টি’র মহিলা সদস্য সাফিয়া পারভীনের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় করেন।

উক্ত গণ সংযোগ ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু, সাধারণ সম্পাদক নূর আহমেদ সুরুজ,কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ফজলুর রহমান সাধারণ সম্পাদক বাবলু হায়দার বাবু।

বাংলাদেশ আওয়ামী লীগ মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা ৪ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ মাসুদা খানম মেধা-তিনি বলেন” বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে আমরা অর্জন করেছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার দেখানো স্বপ্নের পথে যোগ্য নেতৃত্ব দান করে বাংলাদেশকে আজকের পর্যায়ে নিয়ে এসেছেন। বর্তমানে পৃথিবীতে জননেত্রী শেখ হাসিনার মতো নেতৃত্ব বিরল। দেশকে আরও সামনে নিয়ে যেতে হলে শেখ হাসিনার নেতৃত্ব আমাদের দরকার। দুঃখী মানুষের মুখে হাসি ফোঁটাতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। গৃহহীনদের মুখে হাসি ফোটাতে সরকার বদ্ধপরিকর। দেশের অসহায় ও দরিদ্র মানুষদের বিভিন্ন ভাতার মাধ্যমে সহযোগিতা করছে সরকার।

আরো উপস্থিত ছিলেন কৃষ্ণনগর ইউনিয়ন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মহিউদ্দিন তরফদার,সহকারী কমান্ডার লিয়াকাত হোসেন।বীর মুক্তিযোদ্ধ শেখ ইমান আলী,বাবুর আলী, ইমান মোড়ল, আব্দুল ওহাব সরদার, আব্দুর রউফ মোড়ল, আব্দুস সবুর সরদার, গোলাম মোস্তফা,আব্দুল আহাত মোড়ল,সন্তান কমান্ড আলম হায়দার, সন্তান কমান্ড আছিয়া পারভীন আলো, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য তপন কুমার,কৃষ্ণনগর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ফজর আলী গাজী,কৃষ্ণনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন উজ্জল,সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।

 

কপিলমুনিতে সাংবাদিকদের সুস্থতায় বিএমএসএস এর দোয়া
কপিলমুনি (খুলনা) প্রতিনিধি
কপিলমুনিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি ( বিএমএসএস) এর কেন্দ্রীয় মহাসচিব মো: সুমন সরদার ও পাইকগাছা কমিটির সাধারণ সম্পাদক ফসিয়ার রহমানের সুস্থতা কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সন্ধায় কপিলমুনি নিউজ প্লেসে বিএমএসএস এর পাইকগাছার সভাপতি শেখ আব্দুল গফুরের সভাপতিত্বে ও আব্দুল মজিদ এর সঞ্চালনায় উক্ত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জি.এম মিজানুর রহমান।
আরো উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক শেখ আব্দুর রহমান, কপিলমুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গাজী আব্দুর রাজ্জাক রাজু, উপজেলা সহ-সভাপতি জি এম আসলাম হোসেন, শেখ সেকেন্দার আলী, আব্দুর সবুর আল-আমিন, পলাশ কর্মকার, মহানন্দ অধিকারী মিন্টু, আসাদুল ইসলাম, মানসুর রহমান জাহিদ, মিলন দাশ, আব্দুল আলিম, শাফিয়ার রহমান, শাহজামান বাদশা, কাজী সোহাগ, খাইরুল ইসলাম প্রমূখ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মুফতি মাওলানা আমিনুর রহমান সিরাজী।

কেশবপুরে খেজুরের রস সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন গাছিরা
আলমগীর হোসেন, কেশবপুর
যশোরের যশ, খেজুরের রস।” কেশবপুরে রস সংগ্রহের জন্য শীতের মৌসুম চলে আশায় এ অঞ্চলের গাছিরা ব্যস্ত হয়ে পড়েছেন খেজুরের রস সংগ্রহের কাজে। তাই শীতের মৌসুম শুরুতেই গাছ থেকে রস সংগ্রহের পূর্ব প্রস্তুতি শুরু হয়েছে কেশবপুর উপজেলার বিভিন্ন এলাকায়। রস সংগ্রহের জন্য খেজুর গাছের আগায় বিশেষ পদ্ধতিতে কাটাকুটি দেওয়ার কাজ চলছে। ধারালো গাছি দা দিয়ে খেজুর গাছের মাথার সোনালি অংশ বের করা হয় যাকে বলে চাঁচ দেওয়া।নভেম্বও মাসের শেষ দিকে শুরু হবে সুস্বাদু খেজুর রস সংগ্রহের মূল কাজ। এর পরে গাছে লাগানো হবে মাটির পাতিল। সংগ্রহ করা হবে মিষ্টি স্বাদের খেজুরের রস। তা দিয়ে তৈরি হবে চাচের গুড় ও পাটালি। উপজেলায় অনেক সড়কে সরকারি ভাবে লাগানো হয়েছে খেজুর গাছ। কেশবপুর উপজেলার চিংড়া, বাগদহা, ঈমাননগর, পাঁজিয়া, গড়ভাংগা, বেলকাটি, সাগরদত্তকাটি, সাতবাড়িয়া, সাগরদাঁড়ি, মজিদপুর, মূলগ্রাম সহ বিভিন্ন এলাকার গ্রামজুড়ে রয়েছে বিপুলসংখ্যক খেজুর গাছ। খেজুরের রস সংগ্রহের প্রস্তুতির মধ্য দিয়েই এ গ্রামীণ জনপদে শুরু হয় শীতের আমেজ।শীত যত বাড়বে খেজুর রসের মিষ্টি ও মৌ মৌ ঘ্রাণ ততোই বাড়বে। শীতের সবচেয়ে বড় আকর্ষণ সকালে খেজুরের রস, সন্ধ্যা রস ও সুস্বাদু গুড়-পাটালি। শীত মৌসুমে এ অঞ্চলের বাড়িতে বাড়িতে খেজুুরের রস জ্বালিয়ে পিঠা-পায়েশসহ নাম না জানা হরেক রকমের মুখরোচক সুস্বাদু খাবার তৈরির ধুম পড়ে যায়। সুস্বাদু পিঠা ও পায়েশ তৈরিতে আবহমান কাল ধরেই গ্রামবাংলার প্রধান উপকরণ খেজুরের গুড়। খেজুরের রস বিক্রি ও গুড় তৈরির কাজও এ এলাকার অনেক কৃষকের শীতকালীন পেশা। কেশবপুর মির্জাপুর গ্রামের রফিকুল ইসলাম (ভুট্টো) ও চিংড়া গ্রামের গাছি ফজলু গাজী জানান, খেজুর গাছ এখন বিলুপ্ত হতে চলেছে। আগের মতো এখন আর এলাকায় খেজুর গাছ নেই। যা আছে তাই নিয়ে প্রস্তুতি শুরু হয়ে গেছে। বেলকাটি গ্রামের গাছি কুদ্দুস বলেন, রস সংগ্রহের পুরো ৫ মাস জুড়ে বাড়িতে খেজুরের গুড় ও পাটালি তৈরি করা হয়। এই সময় আমাদের প্রতিদিন আয় হয় এক থেকে প্রায় দুই হাজার টাকা। অনেকের আবার খেজুর গাছ কেটেও সংসার চলে। কেশবপুর শহরের গুড় ব্যবসায়ী ওলিয়ুর রহমান জানান, এখানকার কারিগরদের পাটালি তৈরিতে সুনাম থাকায় খেজুরের গুড়-পাটালির ব্যাপক চাহিদা রয়েছে দেশের অন্যান্য জেলায় এমনকি দেশের বাইরেও। অনেক ব্যবসায়ী সরাসরি গাছিদের কাছে অর্ডার দিয়ে পাইকারি মূল্যে কিনে দেশের বাইরেও সরবরাহ করে থাকেন সুস্বাদু এই গুড়-পাটালি।

বিশ্বাস প্রোপার্টিজ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল আজ
মাঠে লড়বে দৈনিক খুলনা ও দৈনিক পূর্বাঞ্চল
খবর বিজ্ঞপ্তি
খুলনা প্রেসক্লাবের আয়োজনে ও বিশ^াস প্রোপার্টিজ এর ব্যবস্থাপনায় “বিশ্বাস প্রোপার্টিজ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২২’’ এর ফাইনাল খেলা আজ রবিবার সকাল ৯টায় খুলনা জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হবে। এবারের এই টুর্নামেন্টে ৪টি দল অংশ নিয়েছিল। লীগ ভিত্তিক এই টুর্নামেন্টে অংশ নেয়া সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল দৈনিক খুলনা-দৈনিক পূর্বাঞ্চল আজ ফাইনালে পরস্পরের মুখোমুখি হবে।
খুলনা জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করবেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথি থাকবেন খুলনা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা এবং বিশ^াস প্রোপার্টিজ এর সিইও মোঃ আজগর বিশ্বাস তারা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। সার্বিক পরিচালনায় থাকবেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল।
এদিকে শনিবার টুর্নামেন্টের লীগ পর্যায়ে শেষ দিনে দুটি খেলা অনুষ্ঠিত হয়। দৈনিক সময়ের খবর ৬ রানে দৈনিক আজকের তথ্যের বিরুদ্ধে জয় পায়। প্রথমে ব্যাট করে দৈনিক সময়ের খরব নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে দৈনিক আজকের তথ্য ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান করতে সক্ষম হয়। বিজয়ী দলের বশির হোসেন ৪৯ বলে সর্বোচ্চ ৫৭ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।
অপর খেলায় দৈনিক খুলনা ৫ উইকেটে দৈনিক পূর্বাঞ্চলের বিরুদ্ধে জয় পায়। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দৈনিক পূর্বাঞ্চল ৭ উইকেট হারিয়ে ৯৬ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে রকিবুল ইসলাম মতি ৫০ বলে সর্বোচ্চ ৪১ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে দৈনিক খুলনা ১৭.৫ ওভারে ৯৭ রান করে জয়লাভ করে। বিজয়ী দলের আজিজুর রহমান তন্ময় ৩০ বলে ২১ রান ও ৪ ওভার বল করে ৪টি উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।
এই জয়ের মাধ্যমে দৈনিক খুলনা লীগ পর্যায়ের ৩টি খোলার ৩টিতেই জয়লাভ করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। অপরদিকে দৈনিক পূর্বাঞ্চল, দৈনিক সময়ে খরব এবং দৈনিক আজকের তথ্য প্রত্যেকেই ১টি করে খেলায় জয় পায়। তবে রান রেটে এগিয়ে থাকায় দৈনিক পূর্বাঞ্চল আজ ফাইনাল খেলায় অংশ নেয়ায় সুযোগ পায়।

কেশবপুরে শহীদ আবু বকরের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত
কেশবপুর (যশোর) প্রতিনিধি
যশোর জেলা বিএনপির সহ-সভাপতি ও মজিদপুর ইউনিয়ন পরিষদের চারবারের নির্বাচিত চেয়ারম্যান শহীদ আবু বকর আবুর চতুর্থ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৯ নভেম্বর) সকালে কবর জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
কেশবপুর থানা ও পৌর বিএনপির উদ্যোগে উপজেলার বাগদাহা গ্রামে অনুষ্ঠিত কবর জিয়ারত ও দোয় মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল্হাজ্ব অনিন্দ্য ইসলাম অমিত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আবুল হোসেন আজাদ, যশোর জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবের“ল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, জেলা বিএনপির সদস্য মার“ফুল ইসলাম মার“ফ, মিজানুর রহমান খান, থানা বিএনপির আহবায়ক মশিয়ার রহমান, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আব্দুস সামাদ বিশ্বাস।
এছাড়া থানা বিএনপির যুগ্ম-আহবায়ক অধ্যাপক আব্দুর রাজ্জক, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি কুতুব উদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, থানা বিএনপির যুগ্ম-আহবায়ক অধ্যাপক আলাউদ্দিন আলা, মাসুদুজ্জামান মাসুদ, রেজাউল ইসলাম, হুমায়ুন কবির সুমন, বিএনপি নেতা চেয়ারম্যান হুমায়ুন কবির পলাশ, আলমগীর কবির বিশ্বাস, আব্দুল হালিম অটল, আকরাম খান, শাহিদুজ্জামান সাঈদ, আব্দুর রহমান, ইব্রাহিম হোসেন, রবিউল আলম, ফার“ক খান, ইউসুফ আলী, শেখ র“বেল, আলমগীর হোসেন প্রমূখসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । দোয়া মাহফিল পরিচালনা করেন বাগদাহা কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুর রউফ। আবু বকর আবু গত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র ক্রয় ও জমা দেয়ার জন্য ঢাকায় অবস্থান কালে গত ২০১৮ সালের ১৯ নভেম্বর আতাতীয়র হাতে শহীদ হন।
উল্লেখ্য, অবিবাহিত ৭২ বছর বয়সী আবু বকর আবু ১৯৮০ সালে থানা বিএনপির সাংগঠনি সম্পাদক, ১৯৮২ সালে থানা বিএনপির সাধারণ সম্পাদক, ১৯৮৭ সালে থানা বিএনপির আহ্বায়ক, ১৯৮৮ থেকে ২০০১ সাল পর্যন্ত থানা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৯ সালে যশোর জেলা বিএনপির সহ-সভাপতি নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি মজিদপুর ইউনিয়ন থেকে ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হন। আবু বকর আবু গত সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র ক্রয় ও জমা দেয়ার জন্য ২০১৮ সালের ১২ নভেম্বর ঢাকা যান। সেখানে পল্টন এলাকার মেট্রপলিটন হোটেলের ৪১৩ নম্বর কক্ষে অবস্থান নেন তিনি। ১৯ নভেম্বর বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য সেখানে অবস্থান করতে থাকেন। ১৮ নভেম্বর রাত ৮ টার পর রাজধানীর পল্টন এলাকা থেকে তিনি নিখোজ হন। নিঁখোজের ৪ দিন পর ঢাকার মিটফোর্ড হাসপাতাল মর্গে তার লাশ পাওয়া যায়।

 

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ চার চোর আটক
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ চার চোরকে আটক করেছে আনসার ব্যাটালিয়নের সদস্যরা। শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে বিদ্যুৎ কেন্দ্রের মুল ফটকে চোরাই তামার তারবহনকারী ট্রাকসহ চোরদের আটক করা হয়। মামলা দায়ের পূর্বক আটককৃতদের রামপাল থানায় হস্তান্তর করেছে আনসার সদস্যরা।
আটককৃতরা হলেন, ট্রাকের চালক রামপাল উপজেলার বর্ণি গ্রামের মিশারুল ইসলাম হাওলাদার (২৪),মানিকপুর গ্রামের ইমরান তরফদার (৪২), সুলতানিয়া গ্রামের সাইফুল শেখ (২৬) ও ট্রাকের হেলপার মোরেলগঞ্জের জিউধারা গ্রামের ফুল মিয়া। উদ্ধারকৃত ৪০ কেজি তামার তারের আনুমানিক মুল্য ৭২ হাজার টাকা।
আনসার ব্যাটালিয়ন খুলনা-৩ এর অধিনায়ক চন্দন দেবনাথ বলেন,গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকটি তল্যাসি করে চোরাইকরা তামার তার উদ্ধার করা হয়। বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী উদ্ধারকৃত মালামাল ও চোরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বাগেরহাটে ২৫০টি কচ্ছপ উদ্ধার, ৩ ব্যবসায়ীর কারাদন্ড
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের ফকিরহাটে ২৫০টি কচ্ছপসহ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে ফকিরহাট উপজেলার শুভদিয়া এলাকায় র্যাব-৬ ও ফকিরহাট উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এই ব্যবসায়ীদের আটক করে। তাদের কাছ থেকে ২৫০টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের ৬ মাসের কারাদন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন। উদ্ধার করা কচ্ছপ বন্যপ্রাণি সংরক্ষন অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেন। এসময় র্যা ব-৬ এর কোম্পানি কমান্ডার এএসপি পহন চাকমা উপস্থিত ছিলেন।
আটককৃতরা হলেন, বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা এলাকার নুর মোহাম্মাদের ছেলে মোঃ মনিরুজ্জামান (৩৭), সোহরাব হোসেনের ছেলে মোঃ আরিফুল ইসলাম (৩৮) এবং খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খড়িবুনিয়া গ্রামের মৃত বিনয় রায়ের ছেলে দিলীপ রায় (৩৫)।
নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন বলেন গোপন সংবাদের ভিত্তিতে র্যা ব-৬কে সাথে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ২৫০টি কচ্ছপসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতদের বন্যপ্রাণী সংরক্ষন আইনে ৬মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া উদ্ধার করা কচ্ছপগুলোকে বন্যপ্রাণি সংরক্ষন অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

রামপালে সেচ্ছাসেবক দলের নিহত তানু ভূঁইয়ার স্মরণ সভা দোয়া বিচার দাবী
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাট জেলা সেচ্ছাসবক দলের সাবেক সাধারণ সম্পাদক নৃশংসভাবে নিহত তানু ভূইয়ার স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী অজিয়ার রহমানের সভাপতিত্বে শনিবার বিকাল ৪ টায় উপজেলার ফয়লা বাজারে বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণ সভা দোয়া ও বিচার দাবী করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী, সাবেক দপ্তর সম্পাদক কাজী জাহিদুল ইসলাম, যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মাসুুদুর রহমান পিয়াল, সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর কবির বাচ্চু, ছাত্রদলের আহবায়ক মো. তরিকুল ইসলাম, মোফাজ্জল হোসেন বাদল প্রমুুখ। প্রধান অতিথির বক্তব্যে ডক্টর ফরিদুল ইসলাম বলেন, খুন গুম করে এ সরকার টিকে থাকতে পারবে না। সহযোদ্ধা তানু ভূইয়ার খুনের বিচার হবে ইনশাআল্লাহ। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অশুভ শক্তিকে ঘটানোর আহবান জানান।

বাগেরহাটে সাংবাদিক সহ দুইজনের মৎস্য ঘেরের গৈ ঘরে অগ্নিসংযোগ লুটপাট
স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটে এটি এন বাংলা ও এটি এন নিউজের বাগেরহাট প্রতিনিধি আমিরুল হক বাবু ও তার চাচাতো ভাই মোয়াজ্জেম শেখ এর মৎস্য ঘেরের গৈ ঘরে অগ্নি সংযোগ করেছে দুর্বৃত্তরা। ১৮ নভেম্বর শুক্রবার রাত ১০ টা ৩০ মিনিটের দিকে এই অগ্নি সংযোগ করা হয়েছে । অগ্নি সংযোগে দুটি গৈ ঘর (মাছ ধরার ঘর)সম্পূর্নরুপে ভষ্মীভূত হয়। এসময়ে গৈ ঘরে থাকা স্যালোমেশিন,বস্তা ভর্তি মাছের খাবার,মাছ ধরা বিভিন্ন ধরনের জাল,নেট,বিছানা সহ অন্যান্য মালামাল পুড়ে বিনষ্ট হয় এবং দুর্বৃত্তরা দুটো স্যালো মেশিন নিয়ে যায়। ঘের মালিক আমিরুল হক বাবু জানান রাত্রে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ী ফেরার পথে বাড়ীর কাছাকাছি আসলে দূর থেকে আমার মৎস্য ঘেরের মধ্যে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দ্রুত ছুটে যাই কিন্তু তার আগেই সবকিছু পুড়ে ভষ্মীভূত হয়। আমাদের দুই ভাইয়ের গৈ ঘরে সংরক্ষিত স্যালো মেশিন, ৩৮ বস্তা ভর্তি মাছের খাবার,জাল,নেট,সহ অন্যান্য মালামাল গৈ ঘরে রক্ষিত ছিলো যার মূল্য ২ লক্ষাধিক টাকা হবে।পাশাপাশি ঘেরের মাছ ও পানি সেচের জন্য এনে রাখা আরও দুইটি স্যালো মেশিন তারা নিয়ে যায়।
আমি ঘটনাস্থলে গিয়েই বিষয়টা থানা পুলিশকে জানাই এবং পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাথমিক তদন্তের আলামত সংগ্রহ করেছে।

ডুমুরিয়ার শোভনায় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্নামেন্ট:চুড়ান্ত পর্বে ডুমুরিয়া সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন
ডুমুরিয়া প্রতিনিধি
ডুমুরিয়ায় শোভনা ইউনিয়ন পরিষদের বর্ণাঢ্য আয়োজনে ১৬ দলীয় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শোভনা গাবতলা ঐক্যতান যুব সংঘ মাঠে আয়োজিত খেলায় অংশ গ্রহণ করেন ডুমুরিয়া সদর ইউনিয়ন ফুটবল দল বনাম ধামালিয়া ইউনিয়ন ফুটবল দল। খেলায় নির্ধারিত সময়ে উভয় দল গোল শূন্য অব¯’ায় সমতা থাকে। পরবর্তীতে ট্রাইব্রেকারের মাধ্যমে ডুমুরিয়া সদর ইউনিয়ন ফুটবল দল ১১-১০ গোলে ধামালিয়া ইউনিয়নকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। রানার্সআপ হন ধামালিয়া ইউনিয়ন। ম্যান অফ দ্যা ম্যাচ হন ইরান, ম্যান অফ দ্যা টুর্ণামেন্ট মেহেদী এবং সেরা দর্শক নির্বাচিত হন জমির উদ্দিন সরকার। খেলায় হাজার হাজার নারী-পুরুষ ফুটবল প্রেমী দর্শক কেউ বা গাছের মগডালে,কেউ বাড়ির ছাদে আবার কেউ বা উচু মাচা বানিয়ে খেলা উপভোগ করেন। খেলা পরিচালনা করেন শেখ কামাল আহমেদ, সহকারী হিসাবে ছিলেন মোশারফ হোসেন ও পারভেজ। ধারাভাষ্যকার ছিলেন মহির উদ্দিন মাহি, শাহাজাহান আলী, নাসির উদ্দিন ও শেখ বাসার। খেলা শেষে আয়োজক কমিটির সভাপতি ¯’ানীয় ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্যের সভাপতিত্বে ও শেখ জিল্লুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। আলোকিত অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান। বক্তৃতা করেন অফিসার ইনচার্জ সেখ কনি মিয়া, ভাইস-চেয়ারম্যান গাজী আব্দুল হালিম, শারমীনা পারভীন রুমা, জেলা পরিষদ সদস্য হাসনা হেনা, প্রেসক্লাব সভাপতি কাজি আবদুল্লাহ, ডাঃ দীন মহম্মদ খোকা, চেয়ারম্যান বিএম জহুরুল হক। এ সময় উপ¯ি’ত ছিলেন জামিল আকতার লেলিন, ইউপি সদস্য খান হাবিবুর রহমান, মিলন কান্তি মল্লিক, আমজাদ হোসেন দাদাভাই, শেখ হাবিবুর রহমান, খান আঃ রাজ্জাক, নওশের বাগাতি, শিবপদ গোলদার, অশোক কুমার সরকার, ইউপি সদস্য শেখ আব্দুর রশিদ, হাফিজুর বাগাতি, শেখর মল্লিক, দেবব্রত সরদার, কামরুজ্জামান টিপু, খান দেলোয়ার হোসেন, আসাদুজ্জামান আসাদ, নার্গিস খাতুন, ফিরোজা বেগম, ললিতা সরদার, শুভংকর রায়, আশীষ কুমার পাল প্রমূখ। আলোচনা শেষে চ্যাম্পিয়ন দলকে নগদ এক লাখ পঞ্চাশ হাজার টাকা এবং রানার্স আপ দলকে এক লাখ টাকা সহ ট্রফি তুলে দেন।

ফুলবাড়ীগেট ইমদাদুল উলূম রাশিদিয়া মাদরাসার বার্ষিক ফিকহী সম্মেলন শুরু আজ
ফুলবাড়ীগেট প্রতিনিধি
খানজাহান আলী থানার ফুলবাড়ী গেট ইমদাদুল উলূম রাশিদিয়া মাদরাসা এর উদ্যোগে ২ দিন ব্যাপী বার্ষিক ফিকহী সম্মেলন শুরু আজ থেকে । বাদ আছর মাদরাসা সংলগ্ন এ্যাজাক্স জুট মিলস্ ময়দানে অনুষ্ঠিত হবে। ১ম দিন ইন্টারনেট থেকে ধর্মীয় জ্ঞান শেখার উপর আলোচনা করবেন মুহাদ্দিস যাত্রাবাড়ী মাদ্রাসার মাওলানা মুহাম্মাদ হেমায়েত উদ্দিন, হযরত মাহাদী রা. এর আগমনের প্রেক্ষাপট এর বিষয়ে আলোচনা করবেন ইমাম ও খতিব, শিক্ষা বোর্ড স্টাফ কোয়াটার জামে মসজিদ ঢাকা এর মাওলানা ইয়াহইয়া নোমানী, অপোসাংস্কৃতির বেড়াজলে মুসলিম উম্মাহ সম্পর্কে আলোচনা করবেন নায়েবে মুহতামিম মাদ্রাসার মুফতি আব্দুস শাকুর যশোরী, মোবাইল ফোন ব্যবহারের ক্ষতির বিষয় আলোচনা করবেন অত্র মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি আসাদুল্লাহ। ২য় দিন সোমবার সীরাতে মুস্তাকিম এর পরিচয় ও গোমরাহীর কারণ সম্পর্কে আলোচনা করবেন সহ-সভাপতি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মুফতি ওমর ফারুক সন্দীপী, হজ্জের ইতিকথা সম্পর্কে আলোচনা করবেন মুহতামিম, জামেয়া মোহাম্মাদিয়া দক্ষিনখান ঢাকা এর মাওলানা আব্দুস সাত্তার, নারীদের পর্দা রক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করবেন মুত্তামিন ও শাইখুল হাদিস জামিয়া ইসলামিয়া আরাবিয়া বলিয়ারপুর মাদ্রাসা সাভার ঢাকার মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, মুসলমানের জীবনে দৈনন্দিন সুন্নতি আমল সম্পর্কে আলোচনা করবেন মাদ্রাসার মুহাদ্দিস ও নাজেমে তালীমাত মাওলানা মাসুম বিল্লাহ। দুর্ভিক্ষের শঙ্কা ও উত্তরণের উপায় সম্পর্কে আলোচনা করবেন উক্ত মাদ্রাসার মুহতামিম মুফতি গোলামুর রহমান। উভয় দিনে সভাপতিত্ব করবেন মুহতামিম, জামেয়া এজাজিয়া রেলস্টেশন যশোর এর হাফেজ মাওলানা আনোয়ারুল করীম যশোরী।

তৃনমূল পার্টির উদ্যেগে বিনামুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত
ফুলবাড়ীগেট প্রতিনিধি
বাংলাদেশ তৃনমূল পার্টির উদ্যেগে গতকাল সকাল ৯ টা থেকে বিকাল ৪ পর্যন্ত খানাবাড়ি গালর্স হাইস্কুলে বিনামুল্যে গরিব অসহায় রোগিদের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকালে দলের চেয়ারপার্সন জুলিয়া আক্তার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্ভোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মোঃ মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ রশিদ শেখ, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ সোহরাব হোসেন, খুলনা মহানগর আহবায়ক কমিটির আহবায়ক, আঃ মান্নান পাটোয়ারী, সদস্য সচিব মোঃ মাকসুদ শেখ, যুগ্ম আহবায়ক মোঃ তাহমিদ হোসেন, যুগ্ম আহবায়ক মোঃ ইমরান হোসেন, খানজাহান আলী থানার আহবায়ক মোঃ সাইদুল ইসলাম বাবুল, সদস্য সচিব মোঃ জসিম হাওলাদার, দৌলতপুর থানার আহবায়ক মোঃ শেখ শাহীন, সদস্য সচিব মোঃ মাহাবুবুর রহমান শামীম, খালিশপুর থানা আহবায়ক মোঃ সেলিম শিকদার, সদস্য সচিব নান্নু খান, মহিলা নেত্রী শিরীনা আক্তার, শেফালী বেগম, লিমা খাতুন, নাজনীন আক্তার, সহ স্থানীয় নেতৃবৃন্দ। এ সময় শতাধিক রোগিদের চিকিৎসাসেবা প্রদান করেন ডাঃ শেখ আতাউর রহমান, সহকারী ডাঃ মৌসুমি আক্তার, সেবিকা সাদিয়া রহমান হ্যাপি।

গিলাতলা আহমাদিয়া দাখিল মাদ্রসায় ইমাম সমাবেশ অনুষ্ঠিত
ফুলবাড়ীগেট প্রতিনিধি
গিলাতলা আহমাদিয়া দাখিল মাদ্রাসায় গতকাল সকাল ১০ টায় এলাকার বিভিন্ন মসজিদের পেশ ইমামদের নিয়ে এক ইমাম সমাবেশ অনুষ্ঠিত হয়। গিলাতলা আহমাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মোঃ ইব্রাহিম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাদরাসা কমিটির সভাপতি আলহাজ¦ শেখ আঃ হক। বিশেষ অতিথি ছিলেন ১নং আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এস এ রহমান বাবুল , ইউপি সদস্য হাফেজ গোলাম মোস্তফা। মাদ্রাসার সহকারি শিক্ষক রবিউল ইসলামের পরিচালনায় বক্তৃতা করেন মোস্তফা গোলাম সরওয়ার, আমিনউদ্দিন, খন্দকার আঃ মালেক, হারুন অর রশিদ, মুর্শিদ হোসেন, মাওলানা আবুল বাশার । অভিভাবক সদস্য খান আবু বক্কার, ইস্রাফিল শেখ সহ এলাকার বিভিন্ন মসজিদের পেশ ইমামগন বক্তব্য রাখেন। বক্তারা বলেন গিলাতলা মাদরাসার অবকাঠামোগত উন্নয়ন সহ মাদরাসার সার্বিক উন্নয়ন কাজ অব্যহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

গভীর রাতে কালীগঞ্জের গ্রামীণ সড়কে গাছ ফেলে ডাকাতি
বিশেষ প্রতিনিধি ॥
গভীর রাতে গ্রামীণ সড়কে গাছ ফেলে দুধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে পথচারীদের জিম্মি করে নগদ টাকা,মোবাইল ফোনসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ঝিনাইদহ কালীগঞ্জের ঠিকডাঙ্গা ব্রীজের নিকটে।
ভুক্তভোগী,পিরোজপুর গ্রামের জালাল উদ্দীন ও মিঠাপুকুর গ্রামের ইমন হোসেন জানান, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে তারা ভ্যানযোগে বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ঠিকডাঙ্গা ব্রীজের নিকট পৌছে সড়কের আড়াআড়ি গাছ ফেলা দেখতে পান। এ প্রতিবন্ধকতা পার হওয়ার সময়ে সড়কের পাশ থেকে ৮/১০ জন স্বশস্ত্র ডাকাত তাদেরকে দেশি অস্ত্রের মুখে জিম্মি করে। এছাড়াও ডাকাতরা পিরোজপুরের জয়দেব দাস, বিদ্যুৎ, সঞ্জয় ও অমিতসহ বেশ কিছু পথচারীরর নিকট থেকে ৬ টি মোবাইল ফোন, ভ্যান ও নগদ টাকা লুট করে।
এ বিষয়ে সংশ্লিষ্ট এলাকার সূবর্ণসারা ফাড়ির ইনচার্জ এস আই মহিদুল হক জানান, তিনি ছুটিতে রয়েছেন। ফলে তিনি কিছুই জানেন না। তবে ওই রাতে পেট্রোল ডিউটিতে দায়িত্বরত এস আই সেলিম রেজা জানান, ঘটনার পরই তাদের টহল পুলিশ পথচারীদের উদ্ধারে সহযোগিতা করেছে।
কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্যা জানান, ওই সড়কে মোবাইল ছিনতাইয়ের ঘটনা তিনি শুনেছেন। তবে এখনও কেউ কোন অভিযোগ দেয়নি।

নৌকা থেকে পশুর নদীতে পড়ে নিখোঁজ জেলের লাশ উদ্ধার হয়নি, অভিযান স্থগিত

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
মোংলার পশুর নদীতে মাছ ধরতে গিয়ে নৌকা থেকে পড়ে নিখোঁজ জেলের লাশ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত উদ্ধার হয়নি। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নদীতে পড়ে নিখোঁজ হওয়া জেলেকে উদ্ধারে দিনভর অভিযান চালান কোস্ট গার্ড, নৌ পুলিশ ও স্থানীয় জেলেরা। দিনভর তল্লাশীতে লাশের সন্ধান না পাওয়ায় সন্ধ্যা ৬টায় অভিযান স্থগিত করা হয়। রবিবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরুর কথা জানিয়েছেন কোস্ট গার্ড কর্মকর্তা মেজবাউদ্দিন আহমেদ।

উপজেলার চিলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বর মোঃ ফজলুর রহমান জানান, জয়মনি গ্রামের বশির শেখ (৪০) বন্দরের পশুর নদীর হাড়বাড়ীয়া এলাকায় মাছ ধরতে গিয়ে শুক্রবার রাতে (সাড়ে ১০টা) নৌকা থেকে পড়ে নিখোঁজ হন। এরপর ওই নৌকায় থাকা তার অপর সহযোগী জেলে সজীব আকনসহ অন্যান্য জেলেরা তাকে উদ্ধারের চেষ্টা চালান। ওই রাতে নিখোঁজ জেলেকে না পেয়ে সবাই গভীর রাতে বাড়ীতে ফিরে আসেন। এরপর শনিবার সকাল থেকেই স্থানীয় জেলে, নিখোঁজের পরিবার, নৌ পুলিশ ও কোস্ট গার্ড ওই এলাকায় অভিযান শুরু করেন। কিন্তু দিনভর অভিযানেও লাশের সন্ধান মিলেনি। তাই সন্ধ্যা ৬টায় উদ্ধার অভিযান স্থগিত করেন অভিযানকারীরা।

কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের (মোংলা) ষ্টাফ অফিসার (অপারেশন) লেঃ কমান্ডার মেজবাউদ্দিন আহমেদ শনিবার সন্ধ্যা ৬টার দিকে বলেন, সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ জেলের সন্ধান পাওয়া যায়নি। তাই রাত হয়ে যাওয়া অভিযান স্থগিত করা হয়েছে। রবিবার সকাল থেকে আবারো লাশের সন্ধানে অভিযান শুরু করবেন কোস্ট গার্ডের ডুবরি দল।
এদিকে স্থানীয় প্রশাসনের অভিযান স্থগিত হলেও নিখোঁজের পরিবারসহ এলাকার অন্যান্য জেলেরা ট্রলার ও টর্চ লাইট নিয়ে নদীতে তল্লাশী অব্যাহত রেখেছেন।
নিখোঁজ জেলে বশির শেখ জয়মনি গ্রামের তৈয়ব আলী শেখের ছেলে। বশির চরপাটা/চরজাল দিয়ে নদীতে মাছ ধরতেন। বশির মুল পেশায় একজন জেলে ছিলেন। তিনি মৌসুম ভিত্তিক নদীতে মাছ ও সুন্দরবনে কাকড়া আহরণ করতেন। বশিরের দুই ছেলে ও স্ত্রীর সংসারে এখন চলছে শোকের মাতম।
সুন্দরবন পূর্ব বনবিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ শহীদুল ইসলাম বলেন, বশির শেখ বনবিবাগের কাছ থেকে বৈধ পাস পারমিট নিয়েই পশুর নদীতে মাছ ধরতে গিয়েছিলেন।

মজুরি বৃদ্ধিসহ ১০ দফা দাবীতে মোংলায় নৌযান শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
সর্বনিম্ন মজুরি ২০ হাজার টাকা নির্ধারণসহ ১০ দফা দাবীতে মোংলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন নৌযান শ্রমিকেরা। শনিবার বিকেল সাড়ে ৪টায় পৌর শহরের শ্রমকল্যাণ সড়কের বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশনের আঞ্চলিক কার্যালয় থেকে বের হয় দাবী আদায়ের এ বিক্ষোভ মিছিল। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর মার্কেট চত্বরে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। এ সমাবেশে বক্তব্য রাখেন নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের আহবায়ক আনোয়ার হোসেন চৌধুরী, সদস্য ইলিয়াছ হোসেন, মাইনুল হোসেন মিন্টু, বাবু হালদার, বাদশা হাওলাদার, আলআমিন হোসেন, আবু তাহের হোসেন ও মোঃ মনজু হাওলাদার। সমাবেশে বক্তারা বলেন, মালিকপক্ষ ও সরকার আগামী ২৬ নভেম্বরের মধ্যে তাদের ১০ দফা দাবী মেনে না নিলে ওইদিন মধ্যরাত (১২টা ১মিনিট) থেকেই সারাদেশে নৌযান শ্রমিকেরা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করবেন।
খুলনার নৌযান শ্রমিক নেতা রাশেদ খান মেনন বলেন, সারাদেশে সাড়ে তিন হাজার নৌযানে প্রায় ৪ লাখের অধিক শ্রমিক রয়েছেন। আমাদের এ দাবী মানা না হলে নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ব্যানারে সারাদেশে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।
মোংলার নৌযান শ্রমিক নেতা মোঃ মাইনুল ইসলাম মিন্টু বলেন, সর্বনিম্ন মজুরী ২০ হাজার টাকা নির্ধারণ, কর্মস্থলে ও দুর্ঘটনায় মূত্যুজনিত কারণে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ, প্রভিডেন্ট ফান্ড ও নাবিক কল্যাণ তহবিল গঠন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদাণ, বাল্কহেডে রাত্রীকালীন চলাচলের উপর আরোপিত নিষেধাজ্ঞা শিথিলকরণ, বাংলাদেশের বন্দর সমূহ থেকে পণ্য পরিবহন নীতিমালা ১০০ ভাগ কার্যকর করা, চট্টগ্রাম বন্দরে প্রোতাশ্রয় নির্মাণ ও চরপাড়া ঘাটের ইজারা বাতিল, চট্টগ্রাম থেকে পাইপ লাইনে জ্বালানী তেল সরবরাহের চলমান কার্যক্রম বন্ধ করা, নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজী ও ডাকাতি নিমূল করা এবং দুর্ঘটনাকবলিত জাহাজ, নাবিকদের দ্রুত উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করার দাবীতে শনিবার বিক্ষোভের মধ্যদিয়ে মালিকপক্ষকে হুশিয়ারী/আল্টিমেটাম দেয়া হয়েছে। ২৬ নভেম্বর বেঁধে দেয়া সয়মসীমার মধ্যে মালিকপক্ষ এ দাবী মেনে না নিলে আমরা সারাদেশে নৌযান কর্মবিরতি পালন করবো। মালিকপক্ষ যদি দাবী না মানে তাহলে তাদের নৌযান বুঝে নিক, আমরা মাটি কেটে ও দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করবো। সর্বোচ্চ বেতন সাড়ে ৭ হাজার টাকায় এখন আর পরিবার চলেনা। তাই মালিকপক্ষ হয় দাবী মেনে নিবে তা না হলে নৌযান বুঝে নিবে, বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবী না মানা হলে আমরা নৌযান ছেড়ে লাগাতার কর্মবিরতিতে যাবো। দাবী আদায়ের এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে দেশের বিভিন্নস্থানের ৫ শতাধিক নৌযান শ্রমিক অংশ নেন।

 

রূপসায় এমপি সালাম মুর্শেদী : সরকার বিরোধীদল আজগুবি তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে
রূপসা প্রতিনিধি
খুলনা -৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী বলেছেন অসত্য তথ্য উপস্থাপন করে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি । বাংলাদেশ যখন সব কিছুতেই স্বয়ংসম্পূর্ণ ঠিক সেই মুহূর্তে বিএনপি এবং সুবিধাবাদী দলগুলি আওয়ামী লীগের সুনাম নষ্ট করার জন্যে জনগণকে ধোঁকা দিয়ে চলেছে । বিএনপি’র সময়ে জনগণকে সারের দাবিতে হত্যা করা হয়েছিল । কৃষকরা তখন নানা সুবিধা থেকে বঞ্চিত ছিল । তিনি বলেন বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষি ক্ষেত্রে বিপ্লবিক পরিবর্তন এনেছে । কৃষকরা আজ ঘরে বসে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে যাবতীয় কলা কৌশল রপ্ত করছে । সারাদেশে কৃষকদের কল্যাণে বিনামূল্যে সার এবং বীজ বিতরণ অব্যাহত আছে । এখন থেকে তিনি কৃষকদের আরো বেশি ফসল উৎপাদনে এগিয়ে আসার জন্য আহ্বান জানান । এমপি সালাম মুর্শিদী আজ ১৯ নভেম্বর সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ এবং সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন । উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা , সহকারী কমিশনার (ভূমি )মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা , রূপসা থানার অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন ,জেলা আওয়ামী লীগ সদস্য অধ্যক্ষ ফ,ম, আ: সালাম । অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ ফরিদুজ্জামান । অতিরিক্ত কৃষি কর্মকর্তা ফরহা দিবা শামস এর পরিচালনায় বক্তৃতা করেন প্রাণি সম্পদ কর্মকর্তা ডা; প্রদীপ কুমার মজুমদার , আইসিটি কর্মকর্তা রেজাউল করিম , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান , সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, সাবেক জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ ফকির , টিএসবি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর শেখ , নৈহাটি ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, ঘাটভোগ চেয়ারম্যান মোল্লা ওয়াহিদুজ্জামান মিজান , আওয়ামীলীগ নেতা মোল্লা আরিফুর রহমান , ইমদাদুল ইসলাম, মোতালেব হোসেন , এ বি এম কামরুজ্জামান , খান শাজাহান কবির প্যারিস , বিনয় কৃষ্ণ হালদার , কৃষকলীগ সভাপতি আব্দুল মান্নান , যুব মহিলা লীগ নেত্রী আকলিমা খাতুন তুলি ।এরপর এমপি সালাম মুর্শিদী টিআর ও কাবিখার বিভিন্ন প্রকল্পের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন এবং উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন ।

শান্তি শৃঙ্খলা নিরাপত্তায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি।।
শান্তি শৃঙ্খলা ও নিরাপত্তায় জন্য গড়ইখালী ইউনিয়ন পরিষদে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান আব্দুস সালাম কেরুর সভাপতিত্বে অনুষ্টিত হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলার সহকারী পুলিশ সুপার ও পাইকগাছা কয়রার ডি সার্কেল মোঃ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান,( ওসি) তদন্ত রফিকুল ইসলাম, বাইনবাড়িয়া ক্যাম্প ইনচার্জ মোঃ রাকিব হোসেন, বক্তব্য রাখেন, মোঃ আয়ুব আলী, শরৎচন্দ্র মন্ডল, অচিন্ত্য সরদার, শিউলি মনি , যমুনা বৈদ্য , নাসিমা খাতুন, অনিল কৃষ্ণ, দিলীপ সানা, মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল হামিদ, মনোজ কুমার বর্মন, বিভাষ চন্দ্র বাছাড় , রবিদ্র নাথ মন্ডল, বিকাশ চন্দ্র মন্ডল, নবদ্বীপ কুমার সানা, দিলীপ সানা, তাপস ঢালী, সমীরন মন্ডল প্রমুখ

পাইকগাছা মাদকসহ নারী বিক্রেতাকে আটক
পাইকগাছা প্রতিনিধি।।
পাইকগাছা থানাপুলিশ ক্রেতা সেজে এক মাদক নারী বিক্রেতাকে আটক করেছে। শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করে। থানায় মাদক আইনে মামলা হয়েছে। শনিবার সকালে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক বন্ধনা রানী পাল জানান, শুক্রবার মাদক দ্রব্য অভিযানে ক্রেতা সেজে উপজেলার গদাইপুর ইউনিয়নের হিতামপুর মালোপাড়ার আন্না রানী বিশ্বাস(৪৮)কে ৫০ গ্রাম গাঁজা সহ আটক করা হয়। পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান জানান, আটক ওই নারী দীর্ঘদিন ধরে মাদক বিক্রি করে আসছে। তাকে শুক্রবার রাতে আটক করে শনিবার সকালে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

হরিয়ে যাওয়া ছেলেকে খুজে পেতে চায় পিতা
পাইকগাছা প্রতিনিধি।।
পাইকগাছায় চিকিৎসকে দেখাতে এসে জয় ব্যানার্জী” (২১) নামে এক যুবক হবিয়ে গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভা সরল জিরোপয়েন্টের বাসস্ট্যান্ড থেকে হারিয়ে যায়। সে তালা থানার খেশরা ইউনিয়নের রাজাপুর (মেশারডাঙ্গা) গ্রামের সুদর্শন ব্যানার্জীর ছেলে। জয় মানসিক ভাবে অসুস্থ হলেও নাম-ঠিকানা বলতে পারে। তার উচ্চতা ৫ ফুট, গায়ের রং শ্যামলা, পরণে ছিল লাল শার্ট এর উপর মশে রং শীতের
টুপি ওয়ালা শুয়েটার (হুডি)। তার খোজে পেলে মোবাইল নম্বর: ০১৩২০১৪০৩২৬ (পাইকগাছা থানা), ০১৭৩৪৮৭৮৯১৫ (সুনিল ব্যানার্জী), ০১৯২২৩০৪৭০৪ (নীল)। নং যোগাযোগের জন্য অনুরোধ করেছে তার পিতা মাতা।

রামপালে বৃদ্ধা নিহারিকা হত্যার জট খোলেনি অভিযোগের তীর জামাই মেয়ে নাতীর দিকে
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা
গত এক মাসেও বাগেরহাটের রামপাল উপজেলার বৃদ্ধা নিহারিকা হালদার (৭০) হত্যাকান্ডের সাথে জড়িত এমন কাউকে আটক করতে পারেনি পুলিশ। হত্যাকারিদের দ্রুত আটক করে তাদের কঠোর শাস্তির আওতায় আনার দাবী করেছে স্থানীয়রা। পুলিশ বলছে হত্যাকারিদের ধরতে পুলিশের পাশাপাশি র্যাব ও ডিবি মাঠে নেমেছে। অল্প দিনেই হত্যার রহস্য উদঘাটিত হবে।
উল্লেখ্য গত ১৭ অক্টোবর সোমবার উপজেলার প্রত্যন্ত এলাকা ভোজপাতিয়া ইউনিয়নের বেতকাটা গ্রামের হত দরিদ্র বৃদ্ধা নিহারিকা হালদারের অর্ধগলিত মরদেহ তার নিজের ঘরে একটি স্টিলের বড় বাক্সের ভিতর থেকে উদ্ধার করে রামপাল থানা পুলিশ। ১৪ অক্টোবর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ওই দিন তার মেয়ে রাধিকা মায়ের কাছে বেড়াতে এসে তাকে না পেয়ে ফিরে যান। এরপর রাধিকা ও তার স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজ করে সন্ধান মিলাতে না পেরে হতাশ হয়ে পড়েন।
এদিকে স্থানীয় লোকজন নিখোঁজের ৩ দিন পর গত ১৭ অক্টৈাবর বিকালে বসত ঘরের জানালা দিয়ে তাকিয়ে একটি স্টিলের বড় তালাবদ্ধ বাক্স দেখতে পায়। এসময় দুর্গন্ধ ভেসে আসতে থাকে। এতে তাদের মনে সন্দেহ জাগে। এক পর্যায়ে লোকজন ঘরের দরোজার তালা ভেঙ্গে ঘরে ঢুকে। ঘরে থাকা বাক্সের তালা ভাঙ্গলে বেরিয়ে আসে বৃদ্ধার অর্ধ গলিত মরদেহ। এরপর খবর পেয়ে রামপাল থানা পুলিশ ঘটনাস্থানে উপস্থিত হয়ে সন্ধ্যা ৬ টায় মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা দায়ের করেন। এরপর কেটে গেছে এক মাস। পুলিশ এ সময়ের মধ্যে এ হত্যাকান্ডের সাথে জড়িত এমন কাউকে আটক করতে পারেনি।
গত ১০ নভেম্বর রামপাল উপজেলা পরিষদের মাসিক ্আইন সৃঙ্খলা কমিটির সভায় এ মামলার বাদী রামপাল থানার ওসি তদন্ত কর্মকর্তা রাধেশ্যাম মামলার সর্বশেষ অগ্রগতি তুলে ধরে সভায় বলেন পুলিশের পাশাপাশি র্যাব ও ডিবি আসামীদের ধরতে যৌথ ভাবে কাজ করছে। কারা এ হত্যাকান্ডের সাথে জড়িত তা ইতোমধ্যে প্রায় সনাক্ত করা হয়েছে। তদন্তের স্বার্থে এখনি তা প্রকাশ করা যাচ্ছে না। অল্প সময়ের মধ্যে তাদের আটক করা হবে। তিনি বলেন ওই বৃদ্ধা পেশায় একজন ভিক্ষুক ছিলেন। তিনি একাই বসবাস করতেন। ভিক্ষাবৃত্তি করে তিনি বেশ কিছু টাকা পয়সা জমিয়েছিলেন। ধারনা করা হচ্ছে জমানো টাকা-পয়সার লোভে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।
স্থানীয় একাধিক সুত্র বলছে ওই বৃদ্ধার তিন সন্তান থাকলেও তারা কেউ মামলার বাদী হয়নি। তার মেয়ে রাধিকা হত্যাকান্ডের তিন দিন পুর্বে কেন মায়ের সাথে দেখা করতে এসেছিল। তা নিয়ে সাধারন মানষের মধ্যে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তবে তার একমাত্র পুত্র সন্তান পুলিশের কনষ্ট্রেবল বাবলু হালদার মার হত্যাকান্ডের পর কোন মামলা না করে দুই বোনকে নিয়ে নিশ্চুপ থাকায় তাদের ভুমিকা নিয়ে এলাকায় রহস্য তৈরি হয়েছে। আইন সৃঙখলা বাহিনীর একজন সদস্য নাম প্রকাশ না করে এ প্রতিনিধিকে বলেন ওই বৃদ্ধার স্বজনদের আচার-আচারণ দেখে তাদের নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। তবে সবকিছু বিবেচনা করে আপাতত আমরা মুখ খুলছি না। আপনারা অপেক্ষা করুন অবশ্যই একটা ভাল রেজাল্ট পাবেন।
আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দায়িত্বশীল সূত্র এবং স্থাণীয় সচেতন মহলের সাথে কথা বলে জানা গেছে, এই হত্যাকান্ডটি অপেশাদার দুর্বৃত্ত চক্রের দ্বারা সংগঠিত হয়েছে। নিহত নিহারীকার নিকট আত্মীয়দের জিজ্ঞাসাবাদ করলে বেরীয়ে আসবে হত্যার রহস্য। নিহতের পুত্র পুলিশ সদস্য হওয়ায় পুলিশ একটু ধীরলয়ে এগোচ্ছে বলে জানা গেছে। #

রামপালে একটি মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতিকে অপসারনের দাবী
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা
বাগেরহাটের রামপাল উপজেলার একটি দাখির মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ঢাকায় থাকায় ওই মাদ্রাসার লেখাপড়ার স্বাভাবিক কার্যক্রম ভেঙ্গে পড়েছে। গ্রামবাসি ও অভিভাবক মহল এমন অভিযোগ করে লেখাপড়ার পরিবেশ ফিরে পেতে জেলা প্রশাসক, মাদ্রাসা শিক্ষা বোর্ডের মহা-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
ওই লিখিত অভিযোগ পত্র সূত্রে জানা গেছে, উপজেলার বারুইপাড়া জুলফিকারিয়া সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি শেখ শাখাওয়াত হোসেন সভাপতি নির্বাচিত হওয়ার পর চাকুরির সুবাদে বছরের বেশির ভাগ সময় ঢাকায় অবস্থান করেন। এ কারনে তিনি নিয়মিত লেখাপড়ার খোজ খবর নিতে পারেন না। মাদ্রাসার সুপারের পদ শুণ্য থাকায় মাওলানা ছরোয়ার হোসেন ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব পালন করছেন। শিক্ষকরা ছরোয়ার হোসেনকে আমলে নিচ্ছেন না। তারা আগমন ও প্রস্তানে অনিয়ম করছেন। অভিযোগ উঠেছে সভাপতির দুর্ব্যবহারের কারনে মাদ্রাসার একমাত্র বিজ্ঞান শিক্ষক মিজানুর রহমান চাকুরী ছেড়ে চলে গেছেন। এ কারনে গ্রামবাসী ও অভিভাবক মহল ক্ষোভ প্রকাশ করে সভাপতির অপসারন দাবী করেছেন।
অভিভাবক ও গ্রামবাসির ক্ষোভের মুখে সভাপতি ভারপ্রাপ্ত সুপারকে সাথে নিয়ে গ্রামবাসি, অভিভাবক ও শিক্ষকদের না জানিয়ে নাম মাত্র একটি কমিটি গঠন করেছে। কমিটি গঠন করেই তড়িঘড়ি সভাপতি দৈনিক জনকন্ঠ ও দৈনিক অণির্বান পত্রিকায় মাদ্রাসায় চতৃর্থ শ্রেনীর কর্মচারি নিয়োগ বিঞ্জপ্তি দিয়েছেন। এই নিয়োগ বিঞ্জপ্তির বিষয়টি খোদ মাদ্রাসার শিক্ষকদের মতো এলাকাবাসির বেশির ভাগ মানুষই জানেন না বলে অভিযোগ করা হয়েছে। অভিযোগকারিদের সাথে কথা বলে জানা গেছে তারা বিঞ্জপ্তি প্রকাশের বিষয়টি না জানায় অনেকের যোগ্যতা থাকা সত্বেয় আবেদন করতে পারেন নি। তবে সভাপতির পছন্দের প্রার্থীরা সময় মতো আবেদন করেছেন। আবেদনকারিদের একজনের কাছ থেকে তিনি দুই দফায় ৬ লাখ টাকা নিয়েছেন বলে ওই অভিযোগ পত্রে উল্ল্খে করা হয়েছে।
অভিযোগ পত্রে স্বাক্ষর করেছেন কিনা এমন অন্তত ৮/৯ অভিভাবক ও গ্রামবাসির সাথে মোবাইল ফোনে এ বিষয় জানতে চাইলে তারা স্বাক্ষর করার কথা শিকার করে বলেন সভাপতির অনুপস্থিতি আর স্বেচ্ছঅচারিতার কারনে মাদ্রাসার লেখাপড়া মারাত্মক ভাবে ক্ষতি হচ্ছে। আমাদের ছেলেমেয়েদের লেখাপড়ার স্বার্থে আমরা এ সভাপতির অপসারন দাবী করছি। তবে তাদের কেউ কেউ এ অবস্থার জন্য শুধু মাত্র সভাপতিকে দায়ী না করে বলেন ভারপ্রাপ্ত সুপার সরোয়ার হোসনের সহযোগীতায় অনিয়মতান্ত্রিক ভাবে ম্যানেজিং কমিটি গঠন করায় এ অবস্থা হয়েছে। আমরা কমিটি ভেঙ্গে নুতন কমিটি গঠনের দাবী করছি।
এ ব্যপারে সভাপতি শেখ শাখাওয়াত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন নিয়ম মেনে কমিটি গঠন করা হয়েছে। এলাকার একটি মহল আমার ও মাদ্রাসার ভাবমুর্তি নষ্ট করতে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ করে আমাকে হয়রানীর চেষ্টা করছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার পুষ্পেন সরকার বলেন জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ বিষয় তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এখনও তদন্তের তারিখ ঠিক করা হয়নি। অল্প দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।

রামপালের শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ ব্যবস্থা গ্রহণের দাবী
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা
বাগেরহাটের রামপাল উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকার বিরুদ্ধে এক প্রতিবন্ধি শিক্ষার্থী পেটানোর অভিযোগের ২৪ দিন পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি কোন ব্যবস্থা। এ ব্যপারে ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে রামপাল উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্মকর্তা বরাবর একটি অভিযোগ করেছেন।
অভিযোগে জানা গেছে ঘটনার দিন গত ২০ অক্টোবর উপজেলার উজলকুড় ইউনিয়নের ৬৬ নং পশ্চিম গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনির শারিরিক প্রতিবন্ধি শিক্ষার্থী বিদ্যালয় সংলগ্ন বাসিন্দা আনসার ভিডিপি সদস্য মো. রিয়াজুল ইসলাম (রাজু) এর পুত্র তাওসিন হাওলাদার রিহান (৯) শ্রেনি কক্ষে অংক না পারায় বিদ্যালয়ের সহকারি নারী শিক্ষক মিনারা খাতুন তাকে বেত দিয়ে পেটায়। এতে তার ঘাড়ে কালো দাগ হয়ে যায়।
এ ঘটনার পর ওই বিদ্যালয়ের এসএমসির সভাপতি গৌরাঙ্গ কুমার পালকে এ বিষয় জানালে তিনি ঘটনার ৬ দিন পর গত ২৬ অক্টোবর সকাল ৯ টায় এসএমসির সদস্যদের সমন্বয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে এক সভা আহবান করেন। ওই সভায় সভাপতি গৌরাঙ্গ কুমার পাল অভিযুক্ত শিক্ষক মিনারা খাতুনকে ডেকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বললে তিনি ক্ষমা চান। প্রধান শিক্ষক সখিনা বেগম বলেন এসএমসির সভায় সভাপতি তাকে এঘটনার জন্য সরি বলতে বলেন। মিনারা সরি বললে ঘটনাটি এখানেই নিষ্পত্তি করেন সভাপতি।
এ ব্যপারে অভিযুক্ত মিনারা খাতুনের কাছে জানতে চাইলে তিনি বলেন ক্লাসে অংক না পারায় আমি তার ঘাড়ে দুটি এবং পেছনে একটি বাড়ি দিয়েছি। কমিটির সভাপতি বসে মনে হয় এটার সমাধান করে দিয়েছেন। শ্রেনি কক্ষে বেতের ব্যবহার নিষিদ্ধ থাকলেও কেন তিনি বেত ব্যবহার করলেন এ বিষয় জানতে চাইলে তিনি উত্তর না দিয়ে এড়িয়ে যান। এ ঘটনার পর প্রধান শিক্ষক সখিনা বেগম ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে খোঁজ খবর নিলেও তিনি কোন খোঁজ খবর নিয়েছেন কিনা প্রশ্ন করা হলে বলেন আমি দেখতে যাইনি। উল্টো ওই ছাত্রের মায়ের বিরুদ্ধে অভিযোগ করে বলেন সে আমাকে মোবাইল ফোনে শক্ত কথা বলেছে।
এ ব্যপারে এসএমসির সভাপতি গৌরাঙ্গ কুমার পালের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি বিষয়টি জানতে পেরে গত ২৬ অক্টোবর এসএমসির সদস্যদের সাথে মিটিং করেছি। ওই মিটিংএ মিনারাকে ডেকে ওই ছাত্রের অভিভাবকের কাছে ক্ষমা চাইতে বললে সে ক্ষমা চাওয়ায় বিষয়টি মিটে যায়। এ ঘটনার পর ওই ছাত্রের কোন খোঁজ নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন আমি যাওয়ার সময় পায়নি।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মতিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি সপ্তাহ খানেক আগে ওই স্কুল ভিজিট করেছি। কিন্ত এ বিষয়টি আমাকে জানানো হয়নি। কেন জানানো হলো না তা বুঝতে পারছিনা। তারপরও আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। ওই ক্লাষ্টারের দায়িত্বে থাকা সহকারি শিক্ষা অফিসার ইদ্রিস আলী বলেন আমি যতদুর জানি স্থানীয় ভাবে বসে এটা মিমাংশা হয়েছে।

দাকোপের বটবুনিয়ায় সরকারি রাস্তার পাশের গাছ কাটার অভিযোগ
বাজুয়া (দাকোপ) প্রতিনিধি
খুলনার দাকোপে বটবুনিয়া সরকারি রাস্তার পাশের গাছ কাটার অভিযোগ। জানা যায় দাকোপের তিলডাংগা ইউনিয়নের বটবুনিয়া গ্রামে সরকারি রাস্তার পাশের ২ টি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী সুত্রে জানাযায় তিলডাংগা ইউনিয়নে ৭ নং ওয়াডে বটবুনিয়া গ্রামের কবিরাজ বাড়ির সামনে পানিউন্নয়ন বোর্ডের রাস্তার পাশে সরকারি জায়গায় লাগনো গাছ কেটে ফেলছে স্থানীয় একটি স্বার্থনেসী মহল। ১৮ ই নভেম্বর বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯ টার দিকে একই এলাকার মৃত অনিল কৃষ্ণ কবিরাজ এর পুত্র কৃষ্ণ কবিরাজ(৪২) ও কৃষ্ণ কবিরাজ এর পুত্র দেবকান্ত (২৮) এবং তার স্ত্রী তৃপ্তি কবিরাজ (৩২) এবং পাশের পানখালী ইউনিয়নের খোনা গ্রামের মৃত গনজের ফকির এর পুত্র কামরুল ফকির (৩৯) একত্রে তাদের হীন স্বার্থ চরিতার্থের জন্যই সরকারি রাস্তার পাশের গাছ কেটে ফেলে। বিষয়টি এলাকাবাসী স্থানীয় প্রশাসন তথা সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানালে তৎক্ষনাৎ দাকোপ উপজেলা বনবিভাগে কর্তব্যরত কর্মকর্তা মনিরুজ্জামান ঘটনা স্থলে যান। সেখানে উপস্থিত হয়ে ২টি গাছ কাটার অভিযোগের সত্যতা নিশ্চিত করেন। আনুমানিক ২০/২২ সেপ্টি চম্বল ও চটকা গাছ কেটে স্থানীয় স্ব-মিললে নিয়ে যায় এবং সেখান থেকেই গাছ উদ্ধার করা হয়। তবে,এ রিপোর্ট লেখা পষন্ত বন আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে বনবিভাগের কর্মকর্তা মনিরুজ্জামান জানান।

সাইকেলের সিটে সোয়া কোটি টাকার স্বর্ণ!
বেনাপোল (যশোর) প্রতিনিধি
ভারতে পাচারকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকায় বাইসাইকেলের সিটের মধ্য থেকে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্ণের বার জব্দ করেছেন বিজিবি সদস্যরা। এ সময় ইমানুর রহমান (১৯) নামে এক পাচারকারীকে আটক করা হয়।
শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১৫টি স্বর্ণের বার জব্দ করা হয়। আটক ইয়ানুর বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মশিয়ার রহমানের ছেলে।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে- এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে এক বাইসাইকেল আরোহীকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে ওই বাইসাইকেলে তল্লাশি করে সিটের মধ্যে লুকানো অবস্থায় ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার টাকা। আটক ইয়ানুরের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

প্রায় ৫ বছর কারাভোগের পর দেশে গেলেন ভারতীয় যুবক
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রায় পাঁচ বছর কারাভোগের পর নিজ দেশে ফিরে গেছেন আব্বাস মণ্ডল (৩৫) নামের ভারতীয় এক যুবক। শনিবার (১৯ নভেম্বর) সকালে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে তাকে ভরতে পাঠানো হয়। আব্বাস মণ্ডল ভারতের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানার রাঙ্গীয়ারপোতা গ্রামের মান্দার মণ্ডলের ছেলে।

পুলিশ ও বিজিবি সূত্র জানা গেছে, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা ঠাকুরপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে আব্বাস মণ্ডল। এসময় বিজিবির সদস্যরা তাকে আটক করে। পরে আদালতে সোপর্দ করা হলে তাকে তিন মাসের কারাদণ্ড দেন বিচারক। সাজা শেষ হলেও করোনা ও আইনি জটিলতায় এতদিন তাকে জেলেই থাকতে হয়েছে। শনিবার দুদেশের হাইকমিশনে আইনি প্রক্রিয়া শেষে তাকে ফেরত পাঠানো হয়।

এসময় বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার জহির উদ্দিন বাবু, দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ আবু নাইম, দর্শনা থানার এসআই ফজলুর রহমান, ভারতের পক্ষে বিএসএফের গেদে ক্যাম্প কমান্ডার (ভারপ্রাপ্ত) অশোক কুমার, ইমিগ্রেশন ইনচার্জ গোলাপ চন্দ্র পাল, কাস্টমস ইনচাজ সৈকত কুমার ও নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানার ইনচার্জ বাপিন মুখার্জি প্রমুখ।

 

আন্দুলবাড়িয়ার গোলকিপারের কাছে পরাজিত ঝিনাইদহ
বিশেষ প্রতিনিধি ॥
ঝিনাইদহের কালীগঞ্জের মরহুম সিরাজুল ইসলাম মন্ডল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ১ম রাউন্ডের তৃতীয় খেলায় আন্দুলবাড়ীয়া ফুটবল একাদশ ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করেছে। শনিবার বিকাল ৩ টায় চাপালী স্কুলমাঠে অনুষ্ঠিত এ খেলায় জয়লাভের ফলে দলটি সেমিতে উত্তীর্ণ হলো।
খেলার প্রথম থেকেই উভয় দল পাল্টাপাল্টি আক্রমন করতে থাকে। এমন অবস্থায় প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় আন্দুলবাড়ীয়া ফুটবল একাদশের ৯নং জার্সি পরিহিত আলামিন প্রতিপক্ষের গোলে আচমকা সট নিয়ে বল জালে জড়িয়ে দেয়। পরে বেশ চাপে পড়ে যায় ঝিনাইদহ। তবে ১-০ তে এগিয়ে থাকা আন্দুলবাড়িয়া এর পরেও বেশ কয়েকটি নিশ্চিত সুযোগ নষ্ট করে। এভাবে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায়।
বিরতির পর ঝিনাইদহ একাদশ আক্রমন ভাগের শক্তি বাড়িয়ে মাঠে নামে। তারা বার বার আক্রমন সানিয়ে নাস্তানাবুদ করতে থাকে। দলটি গোল শোধের কয়েকটি সহজ সুযোগও পায়। গোলমুখে বল পেয়ে গোলে দুর্দান্ত সট নিয়েও আন্দুলবাড়ীয়া গোলরক্ষকের হাতের জাদুতে গোল বঞ্চিত হয় ঝিনাইদ ফুটবল একাদশ। ফলে ১-০ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হয় তাদের। খেলায় আন্দুলবাড়ীয়া ফুটবল একাদশের আল আমিন ম্যাচ সেরার পুরষ্ক্রা পান। খেলাটি পরিচালনা করেন জামাল হোসেন, মারুফ ও বাবু।

কপিলমুনি ও হরিঢালী ইউনিয়ন জাতীয়তাবাদী কৃষক দলের কমিটি অনুমোদন
কপিলমুনি (খুলনা) প্রতিনিধি ঃ
কপিলমুনি ও হরিঢালী ইউনিয়ন জাতীয়তাবাদী কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মোঃ আব্দুল্লাহ আল মামুন সভাপতি, মোঃ লোকাম গাজী সাঃ সম্পাদক ও মোঃ আকাশ শেখকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কপিলমুনি ইউনিয়ন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
অন্যদিকে মোঃ আব্দুর রউফ গাজী সভাপতি, মোঃ আবুল কাশেম মোড়ল সাঃ সম্পাদক ও মোঃ শাহিনুর সরদারকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট হরিঢালী ইউনিয়ন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার দলের উপজেলা সভাপতি মেছের আলী সানা ও সাঃ সম্পাদক মোঃ আবুল কাশেম গাজী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নব গঠিত কমিটির নের্তৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন হরিঢালী কপিলমুনি ও লতা ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, শেখ আব্দুল গফুর, মোঃ ইব্রাহিম গাজী, শেখ শাহ্ আলম, মোঃ আবু হানিফ, মোঃ বিল্লাল শেখ, কামরুল শেখ, হাবিবুর রহমান হবি, আব্দুস সামাদ সরদার, জাহাঙ্গীর শেখ, আবু ইছহাক, মোঃ কামরুল, মাসুদ মোল্লা, আলাল সরদার, তৈয়েবুর রহমান প্রমূখ।

 

ফকিরহাটের লখপুর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
ফকিরহাট প্রতিনিধি।
বাগেরহাটের ফকিরহাটের ২নং লখপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কমিটি গঠন অনুষ্ঠান শনিবার (১৯শে নভেম্বর) বিকেল ৫টায় কাহারডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এস,এম আবুল হোসেন এর সভাপতিত্বে সভার উদ্ভোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মোড়লগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ আলম বাচ্চু, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এ্যাডঃ মিলন কুমার ব্যানাজী, খুলনা মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফেরদাউস আলম চাঁন ফারাজী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবীর কুমার মিত্র, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সরদার আমিনুর রশিদ মুক্তি, আইন বিষয়ক সম্পাদক এ্যাড, কামরুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক মল্লিক আবুল কালাম আজাদ। সাংগঠািনক রির্পোট পেশ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এম, ডি সেলিম রেজা। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তপন দেবনাথ ভজন এর সঞ্চালনায় এতে আরো বক্ততা করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অরুপ কুমার দাশ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম রেজা। সভা শেষে ইউপি চেয়ারম্যান এম,ডি সেলিম রেজা-কে সভাপতি ও মোঃ আসপিয়ার হোসেন মোড়লকে সাধারন সম্পাদক নির্বাচিত করে একটি কমিটি গঠন করা হয়।

 

২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের দোয়া অনুষ্ঠিত
খবর বিজ্ঞপ্তি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভ্রাতা শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী, জননেতা শেখ হেলাল উদ্দীন এমপি, সেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, বিসিবি পরিচালক ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বর শেখ সোহেল উদ্দিন, শেখ জালালউদ্দিন রুবেল, শেখ বেলাল উদ্দিন বাবু’র মাতা ও শেখ সাহরান নাসের তন্ময় এমপি’র দাদী বেগম রাজিয়া নাসের এর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিলে করেছে ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যায় ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাবুল সরদার বাদল। এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জামাল উদ্দিন বাচ্চু, হাফেজ মো. শামীমসহ ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এসময়ে উপস্থিত ছিলেন।

আজ তারেক রহমানের ৫৮ তম জন্মবার্ষিকী খুলনা প্রেসক্লাবে বিএনপির উদ্যোগে আলোচনা
খবর বিজ্ঞপ্তি
আজ রবিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এবং সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জেষ্ঠ্য সন্তান দেশনায়ক তারেক রহমানের ৫৮ তম জন্মবার্ষিকী।
দিবসটি পালন উপলক্ষে আজ সকাল ১০ টায় বিএনপি মহানগর ও জেলা শাখার উদ্যোগে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে ‘তারেক রহমান ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠিত হবে।
আলোচনায় প্রধান অতিথি থাকবেন বিএনপি মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন। বিশেষ অতিথি থাকবেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও মহানগর বিএনপির সম্মানিত সদস্য আলহাজ রকিবুল ইসলাম বকুল।
মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে আলোচনায় অংশ নেবেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট স ম বাবর আলী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট গাজী আব্দুল বারী, খুলনা বিশ^বিদ্যালয়ের সাবেক ডীন প্রফেসর ড. হারুন অর রশিদ খান, খুলনা মহানগর মুসলিম লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্তার জাহান রুকু, এনটিভির ব্যুরো প্রধান আবু তৈয়ব মুন্সী, খুলনা বিশ^বিদ্যালয়ের প্রফেসর মাহমুদুল হাসান পলাশ, বিএফইউজের সহ সভাপতি মোঃ রাশিদুল ইসলাম।

ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত
খবর বিজ্ঞপ্তি।।
খুলনা মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা বলেছেন, অচিরেই ফ্যাসিবাদী দুঃশাসনের অবসানে দেশে গণতন্ত্রের নবযাত্রার সূচনা হবে। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আগামীর বাংলাদেশ বির্নিমান হবে। সেই বিশাল কর্মযঞ্জে সহযোগী ভূমিকা পালনের জন্য ছাত্রদলের তরুণ নেতাকর্মীদেরকে যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে খুলনা জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। শনিবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মহানগর ছাত্রদল আহবায়ক ইসতিয়াক আহমেদ ইস্তি। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান ও শফিকুল আলম তুহিন।
গোলাম মোস্তফা তুহিন ও তাজিম বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, ইবাদুল হক রুবায়েদ, আতাউর রহমান রুনু, আখতারুজ্জামান তালুকদার সজিব, মোঃ জাবির আলী, হেলাল আহম্মেদ সুমন।
উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম, রশিউর রহমান রুবেল, হাবিবুর রহমান হাবিব, খান সাইফুল ইসলাম, ইবাদুল ইসলাম, মোঃ হাসান ফকির, সৈয়দ ইমরান, সাজ্জাদ হোসেন জিতু, হেদায়েতুল্লাহ দিপু, রিয়াজুল ইসলাম খান মুরাদ, রাসেল আকন বাবু, ফয়সাল আমিন দ্বীপ, গাজী মনিরুল ইলাম, মোঃ আবু জাফর, রাশিকুল আনাম রাসু, মনিরুল ইসলাম মনির, পারভেজ হাসান মিজান, মোল্লা সাইফুল ইসলাম, আলী আকবার, মাজহারুল ইসলাম রাসেল, হাফিজুর রহমান সাগর, এস এম ইউসুফ, আব্দুল আহাদ শাহীন, অনিক আহমেদ, খালিদ ওয়ালিদ, তানভীর আহমেদ, সাকিল আহমেদ, আরিফুর রহমান টুকু, ইমতিয়াজ আলী সুজন, ফারুক হোসেন, হিমেল গাজী, নাজিম উদ্দীন শামীম, রাজু আহমেদ, অমিত মল্লিক, আতাউর রহমান, আব্দুস সালাম, কাজী সালমান মেহেদি, খালিদ বিন ওয়ালিদ শোভন, আরিফ মোল্লা তুর্য, মোঃ হানিফ আকাশ, মিরাজ হোসেন মানিক, আসাদুজ্জামান জুয়েল, রনি জমাদ্দার প্রমুখ। দোয়া পরিচালনা করেন ছাত্রদল নেতা আব্দুল্লাহ জমাদ্দার। দোয়া মাহফিল শেষে এতিম ও দূঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।