দুলুর মৃত্যুতে খুলনা বিএনপির রাজনীতিতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়: এড. মনা

3
Spread the love

খুলনা বিএনপির ৪দিনের শোক কর্মসুচির শেষ দিনে

খবর বিজ্ঞপ্তি।।
খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, আজিজুল হাসান দুলু মরে গিয়েও প্রমাণ করেছেন তিনি মরেন নাই। হাজার হাজার মানুষের অশ্রু আর শোকের মাতমই প্রমাণ করেছে, তিনি মরে গেছেন কিন্তু বেঁচে আছেন মানুষের হৃদয়ে। দেশ ও জনগণের পক্ষে আজীবন কাজ করে যাওয়া দুলু ছাত্র জীবন থেকেই শহীদ জিয়া প্রবর্তিত জাতীয়তাবাদী আদর্শ বুকে ধারণ করে রাজনীতিতে সম্পৃক্ত হন। তার রাজনৈতিক গুণের জ্যোতির্ময় আলো নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়ে। মধ্যবয়সী একজন নেতা কী করে সব শ্রেণীর মানুষের এত ভালোবাসা অর্জন করতে পারেন তা আমাদের কাছে বিস্ময়কর মনে হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় কেডি ঘোষ রোডস্থ প্রয়াত বিএনপি নেতা আজিজুল হাসান দুলুর মৃত্যুতে খুলনা মহানগর ও জেলা বিএনপির ৪দিনের শোক কর্মসূচির শেষ দিনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল খুলনা মহানগর ও জেলা শাখার স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এড. মনা আরো বলেন, আদর্শের রাজনীতিতে আপসহীন, অত্যন্ত সাহসী এবং বলিষ্ঠ নেতৃত্বদানের অধিকারী এই নেতার মৃত্যুর মধ্য দিয়ে খুলনা বিএনপির রাজনীতিতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ তৈয়বুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, তরিকুল ইসলাম জহীর, আবু হোসেন বাবু। প্রধান বক্তা ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল হক হেলাল। মোঃ ফারুক হিল্টন ও আতাউর রহমান রুনু’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কাজী মাহমুদ আলী, খান জুলফিকার আলী জুলু, মোস্তফা উল বারী লাভলু, মাহবুব হাসান পিয়ারু, শেখ সাদী, আশরাফুল আলম নান্নু, শামিম কবির, এনামুল হক সজল, কে এম হুমায়ুন কবির, মজিবর রহমান, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, ইঞ্জিঃ নুরুল ইসলাম বাচ্চু, সজীব তালুকদার, শফিকুল ইসলাম শাহিন, সেখ আলী আজগর, মোঃ রফিকুল ইসলাম, ইস্তিয়াক আহমেদ ইস্তি, আবদুল মান্নান মিস্ত্রি, তাজিম আহমেদ, আনোয়ার হোসেন আনো, ইউসুফ মোল্ল্যা, মুনতাসির আল মামুন, এস এম নাসির উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, হেলাল ফরাজি, কেএম মাহাবুব হোসেন, সাইফুল ইসলাম,

জাহিদুল ইসলাম বাচ্চু, বেল্লাল হোসেন, আলাউদ্দিন তালুকদার, মিজান সরদার, এস্কেন্দার মির্জা, মোঃ লিটম, মোশাররফ শিকদার, টিটু জুমাদ্দার, এস এম রফিকুল ইসলাম, আছাদুল ইসলাম বিল্পব, সানাম কার্তিক, মোঃ টুটুল, মোঃ হুমায়ন কবীর, ফেরদাউস আহম্মেদ, মোঃ ফিরোজ, নাঈম হাসিব, এজাজ আহমেদ, ডালিম প্রমূখ। স্মরণসভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে বাদ জোহর স্বেচ্ছাসেবক দল মহানগর ও জেলা শাখার উদ্যোগে বুড়ো মৌলভীর দরগাহে কোরআন খানি ও এতিমদের মাঝে খাবার বিতরন করা হয়।

উল্লেখ্য, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক, সাবেক ছাত্রনেতা আজিজুল হাসান দুলু দীর্ঘ একমাস চিকিৎসাধীন থাকাবস্থায় ১৯ সেপ্টেম্বর ( সোমবার) বেলা ১১ টা ২৫ মিনিটে ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন।