সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর

19
Spread the love

হৃদরোগে আক্রান্ত বিএনপি নেতা দুলু’র সুস্থতা কামনায় দোয়া
খবর বিজ্ঞপ্তি।।
হৃদরোগে আক্রান্ত হয়ে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক খুলনা চেম্বার অফ কমার্স এর পরিচালক আজিজুল হাসান দুলু’র সুস্থতা কামনা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ আগস্ট) বাদ আসর কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির চেয়ারপারসন ও সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায়ও বিশেষ দোয়া করা হয়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা কে এম হুমায়ুন কবির, মোল্লা ফরিদ আহমেদ, ফারুক হোসেন হিলটন, মিজানুর রহমান মিলটন, কে এম মাহবুব হোসেন, আতাউর রহমান রুনু, ইউসূফ মোল্লা, মুন্তাসির আল মামুন, জাকির ইকবাল বাপ্পি, জাহাঙ্গীর হোসেন, নাসির উদ্দীন, সাইফুল ইসলাম মল্লিক, ইকতিয়ার উদ্দিন বাবলু, মহিদুল ইসলাম, কামরুল ইসলাম, জাহিদুল ইসলাম বাচ্চু, লাবু বিশ্বাস, এম এম শফি, মিজান সরদার, কামরুজ্জামান রনি, সাইদুল ইসলাম, জাহিদ, জাহিদুল ইসলাম, মেহেদি হাসান ইবু,আকরাম হোসেন, নোমান, শাহিন, রুহুল আমিন প্রমূখ।
উল্লেখ্য, শনিবার শারীরিকভাবে অসুস্থতা অনুভব করলে নগরীর সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্মরত চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে হৃদরোগের বিষয়টি নিশ্চিত করলে তাৎক্ষনিক তাকে রিং পড়ানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন তার রিং পড়ানো সফল হয়েছে এবং তিনি এখন ভালো আছেন। পরিবারের পক্ষ থেকে আজিজুল হাসান দুলুর সুস্থতা কামনায় সকলের কাছে দোয়া কামনা করেছেন।

৫ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসতে থাকা চট্টগ্রামের ফিশিং ভেসেলটি উদ্ধার
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
অবশেষে ৫ দিন ইন্জিন বিকল হয়ে ৭ জন অফিসার ও ২৯ জন ক্রু নিয়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ভাসতে থাকা ফিশিং ভেসেল এফ,ভি জোয়ান ডেভার উদ্ধার হয়েছে। কোস্ট গার্ডের জাহাজ সিজিএস অপরাজেয় বাংলা’র সহায়তা ফিশিং জাহাজটি উদ্ধার হয়। ফিশিং ভেসেলটি উদ্ধারে শনিবার সকালে মোংলা থেকে বঙ্গোপসাগরের ফেয়ারওয়েবয়া এলাকায় যায় কোস্ট গার্ডের এ জাহাজটি। ওই দিনই কোস্ট গার্ডের জাহাজটি ঘটনাস্থলে পৌঁছে ওই ফিশিং জাহাজটিকে উদ্ধার করে বিপদমুক্ত ও নিরাপদে রাখেন। এরপর ফিশিং জাহাজ এফ,ভি জোয়ান ডেভার কোম্পানীর কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লিঃ এর অপর একটি ভেসেল এফ,ভি মিষ্টি ঘটনাস্থল থেকে সেটিকে বেঁধে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছে। ইন্জিন বিকল হওয়া ওই জাহাজটিকে নিয়ে রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে ৩৬ জন অফিসার-ক্রুসহ চট্টগ্রামের সদর ঘাটের উদ্দেশ্যে রওনা হয় ভেসেল মিষ্টি। চট্রগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লিঃ এর ইনচার্জ আঃ সালাম মজুমদার রবিবার রাতে জানান, বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট এফ,ভি জোয়ান ডেভার গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছিলো। এরপর ওইদিনই ভেসেলটির ইন্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ভাসতে থাকে। এরপর ইন্জিন বিকল হয়ে ভাসতে থাকা জোয়ান ডেভারের অবস্থান নিশ্চিত হয়ে সেটিকে উদ্ধারে শুক্রবার কোস্ট গার্ডের সাহায্য চাওয়া হয়। এরপর মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া থেকে প্রায় ৭ নটিক্যাল মাইল পূর্বে গভীর সাগরে ভাসতে থাকা ফিশিং ভেসেলটি উদ্ধার করে কোস্ট গার্ডের জাহাজ অপরাজেয় বাংলা। তিনি বলেন, আমরা কোস্ট গার্ডের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, তাদের কাছে সাহায্য চাওয়া মাত্রই তারা আমাদের সহায়তা করে জাহাজটি উদ্ধার করে দিয়েছেন। জাহাজ ও জাহাজে থাকা ৩৬ জন ষ্টাফ নিয়ে আমরা চরম দুশ্চিন্তা ও উদ্বেগ-উৎকন্ঠায় ছিলাম। কোস্ট গার্ড জাহাজটি উদ্ধার করে দেয়ার পর আমাদের অপর আরেকটি জাহাজের সাহায্যে সেটিকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

এতিমদের মাঝে খাদ্য বিতরণ করলেন এমপি পত্নী সারমিন সালাম
খবর বিজ্ঞপ্তি
খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দীর সহধর্মিনী ও এনভয় গ্রুপের চেয়ারম্যান সারমিন সালাম রোববার (২১ আগস্ট) দুপুরে রূপসার রাজাপুর আইচগাতী ইউনিয়ন “সালেহিয়া ইউসুফিয়া হাফেজিয়া মাদ্রাসাহ্ এতিমখানা ও লিল্লাহ্ বোডিং “এ এতিমদের মাঝে খাবার বিতরণ করেন।
এ সময় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারবর্গের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেহেনা আফরোজা শোভা, সাবিনা ইয়াসমিন, রিনা পারভিন, আওয়ামী লীগ নেতা মিয়া আরিফ হোসেন, এমপির চীফ কো-অডিনেটর যুবলীগ নেতা নোমান ওসমানী রিচি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিটন, সালাম মূর্শেদী সেবা সংঘের টিম লিডার যুবলীগের সামসুল আলম বাবু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রাজিব দাস, রিক্তা আকতার, আনজুয়ারা সুমি, যুবমহিলা লীগ নেত্রী আকলিমা খাতুন তুলি, শারমিন সুলতানা রুনা, মাধুরী সরকার, ইউপি সদস্য ওহিদুজ্জামান মিন্টু, বেবী রহমান, চয়নিকা খান, মাহমুদা বেগম, হিরা বেগম, রাবেয়া বেগম, এইচ এম শিমুল, খলিল শেখ, ছাত্রনেতা জুয়েল সরদার, মো: সাব্বির হোসেন, ইমন শেখ প্রমূখ।
অনুষ্ঠান শেষে বিএনপি জামায়াত জোট সরকারের আমলে গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তৃতা করেন।

রামপালে টাউনহল মিটিং
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
বাগেরহাটের রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে এক টাউনহল মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে স্বাস্থ্য বিভাগসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ নেন। রবিবার বেলা ১১টায় ইউনিসেফ’র সহযোগিতায় ও দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি নিরুপণ, যোগাযোগ, জনসম্পৃক্ততা ও টিকাসহ নসনা কর্মসূচি নিয়ে আলোচনা হয়। দি হাঙ্গার প্রজেক্টের বাগেরহাট জেলা সমন্বয়ক খালিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত টাউনহল মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল। এ সময় আরো উপস্থিত ছিলেন ডাঃ গৌরব কুমার সাহা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মতিউর রহমান, রামপাল প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ খৈয়াম হোসেন খিজির, সমাজসেবক অধ্যাপক সায়েরা খাতুন, শেখ মোজাফফর হোসেন, শামীম আরা শিপ্রা, জনপ্রতিনিধি নিখিল মন্ডল, মোস্তফা রুবেল আহমেদ, আমানত শেখ, মিকাইল হোসেন, মাহানুর মিম, সমাজসেবা কর্মী জাকারিয়া শাওন ও সুমনা হক বৃষ্টি, চয়ন ও রেজওয়ান। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক, ইউপি সদস্য ও সাংবাদিকসহ সুধীজনেরা।

আশাশুনি উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি কমিটি গঠন
আশাশুনি প্রতিনিধি
আশাশুনি উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক রফিক আহমেদ, যুগ্ম আহবায়ক মীর্জা হাসান ইকবাল, বিনয় কৃষ্ণ, সদস্য সচিব মোঃ কামরুজ্জামান ও কোষাধ্যক্ষ করা হয়েছে আবুল কালামকে।
কমিটির সদস্য করা হয়েছে বিদ্যূৎ চক্রবর্ত্তী, সুব্রত মল্লিক, আঃ মজিদ, হাবিবুর রহমান, আরমিন হোসাইন, গোলাম ইয়াসিন, খলিফাতুল্লাহ, মাওঃ হাবিবুর রহমানস, তরুন কুমার, রুমানা খাতুন, জাহাঙ্গীর আলম টুকু, সাহেব আলি, হারুন অর রশিদ, সুশান্ত কুমার, আব্দুস সাত্তার, অরুন কুমার, স কুমার, অরুন কুমার, হাঃ এনায়েতুল্লাহ ও দিনেশ কুমারকে। এছাড়া ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি হাজী আঃ গফুর ও আকবর হোসেন আশাশুনিতে কমিটি না থাকায় সংগঠনের কার্যক্রম ঝিমিয়ে পড়া ও গ্রাম ডাক্তারদের কল্যাণে সংগঠনের কার্যক্রম হীনতা থেকে উত্তোরণ ঘটিয়ে সফল ভাবে কাজ নতুন কমিটি এগিয়ে নেবে সে প্রত্যাশা ব্যক্ত করেছেন এবং দ্রুততার সাথে পুর্ণাঙ্গ কমিটি গঠনের ব্যাপারে কাজ করতে সকলকে এগিয়ে যেতে আহবান জানিয়েছেন।

আশাশুনিতে ২১ আগষ্টে গ্রেনেড হামলার প্রতিবাদ সভা
আশাশুনি প্রতিনিধি
২০০৪ সালের ২১ আগষ্ট গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার উপর বর্বোরচিত গ্রেনেড হামলা করে হত্যার অপচেষ্টা ও মহিলা আওয়ামীলীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে ও খুনিদের অবিলম্বে বিচার ও ফাঁসির দাবীতে প্রতিবাদ সমাবেশ ও দোয়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ আগষ্ট) বিকালে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।
আশাশুনি উপজেলা আওয়ামীলগের সকল সহযোগি সংগঠনেরর আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বনোামলী দাশ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন। আমিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আছাদুল ইসলাম, সাবেক উপ প্রচার সম্পাদক বদিউজ্জামান মন্টু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সাহেব আলি, শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, তরুনলীগের রবিউল ইসলাম রবি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুল ইসলাম, যুবলীগ নেতা গাউছুল আক্তার, আঃ আলিম, আমিরুল, সমরেশ, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি তাজ প্রমুখ।

আশাশুনিতে মামলার বাদীপক্ষ আসামীদের হুংকারে নিরাপত্তাহীন
আশাশুনি প্রতিনিধি
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে পশু চিকিৎসকসহ তার পরিবারের সদস্যদেরকে মারপিট, ভাংচুর, লুটপাট, শ্লীলতাহানি ও দোকানে অবরুদ্ধ করে রাখা ঘটনার মামলার আসামী ও তাকের লোকজনের রোষানলে পড়ে বাদী পক্ষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
কুল্যা ইউনিয়নের আগরদাড়ি গ্রামের মৃত কফিল উদ্দীন সরদারের ছেলে পশু চিকিৎসক আনিছুর রহমান বাদী হয়ে থানায় দায়েরকৃত মামলা (নং ১৭ তাং-১৮/৪/২২) মামলা সূত্রে ও বাদী জানান, একই গ্রামের উকিল উদ্দীন সরদারের ছেলে রাকিবুল হাসান পলাশ, নজর উদ্দীন সরদারের ছেলে মশিউর, মৃত ফিরোজ আহমেদের ছেলে শোয়েবসহ আঃ বারী, গোলাম রব্বী, আমান, জলিলদের সাথে দোকান ঘর ভাড়া নিয়ে শত্রুতার সৃষ্টি করে তারা দীর্ঘদিন হয়রানী ও ক্ষয়ক্ষতি করে আসছে। ১৩ আগষ্ট তারা ডাক্তারের ছেলে শিহাবুর রহমানকে মারপিট করে। ১৪ আগষ্ট ডাক্তার বাড়ি থেকে মোটর সাইকেলে বের হয়ে চেয়ারম্যানের বাড়ি যাওয়ার পথে আসামীরা লোহার রড, জিআই পাইপ দিয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট করে রক্তাক্ত জখম করে। মোটর সাইকেল ভাংচুর করে। তার স্ত্রী আফরোজা বুলবুল ঠেকাতে গেলে মারপিট, কাপড় চোপড় টেনে ছিড়ে বেআব্রু করতঃ শ্লীলতা হানি ও গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। স্বাক্ষীরা এগিয়ে গেলে জীবন নাশের হুমকী দিয়ে বসতবাড়ির মধ্যে অবরুদ্ধ করে রাখে। ইউপি চেয়ারম্যান জানতে পেরে গ্রাম পুলিশ মফিজুলকে পাঠালে তার সহায়তায় স্বাক্ষীরা আহত আনছিুরকে উদ্ধার করে আশাশুনি হাসপাতালে ভর্তি করে। স্ত্রী ও পুত্র স্থানীয় চিকিৎসা দেয়া হয়। কতক আসামী জামিনে মুক্তি পেয়ে এবং ২নং আসামীর পিতা নজর উদ্দিন বাদীকে প্রকাশ্যে হত্যার হুমকী ও বাদীর ছেলে ঠ্যাং ভেঙ্গে দেওয়ার আস্ফালন করে যাচ্ছে। ফলে বাদী পক্ষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

ফকিরহাট উপজেলা আ’ লীগের বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা
ফকিরহাট প্রতিনিধি।
বাগেরহাটের ফকিরহাট উপজেলা আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে ২০০৪ সালের ২১আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে এবং হত্যাকারিদের দ্রুত ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা রবিবার (২১আগষ্ট) বিকাল সাড়ে ৪টায় কাটাখালী বাসস্ট্যান্ড চত্তরে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ। যুগ্ন-সাধারন সম্পাদক ফকির কাউসার আলীর সঞ্চালনায় এতে আরো বক্তৃতা করেন, যুগ্ন-সাধারন সম্পাদক শেখর রঞ্জন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ হীটলার গোলদার, ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, মোঃ ইউনুস আলী শেখ, মোড়ল জাহিদুল ইসলাম, সরদার আমিনুর রশিদ মুক্তি, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শেখ ইমরুল হাসান ও ছাত্রলীগের আহবায়ক জয়ন্ত কুমার দাশ প্রমুখ। এর আগে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে শতশত নেতাকর্মিরা মিছিল সহকারে সভাস্থলে এসে হাজির হয়, এবং একটি বিশাল বিক্ষোভ মিছিল এলাকার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে।

ভট্টে-বালিয়াঘাটা প্রাথমিক বিদ্যালয়ে গাছ কর্তন করার অপরাধে তদন্ত সম্পন্ন
ফকিরহাট প্রতিনিধি।
বাগেরহাট সদর উপজেলার খাঁনপুর ইউনিয়নের ৮০নং ভট্ট-বালিয়াঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৎকালিন ম্যানেজিং কমিটি কর্তৃক বিপুল পরিমান গাছ কর্তন ও পূরাতন দুটি ভবন ভেঙ্গে তার মালামাল তছরুপ করার অপরাধে তদন্ত সম্পন্ন হয়েছে। রবিবার (২১আগষ্ট) সকাল ১১টায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল এ তদন্ত সম্পন্ন করেন। তদন্তকারী কর্মকর্তারা হলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল কুদ্দুস তালুকদার, সহকারী শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার দাশ ও প্রভাষ কুমার হালদার। তারা সকাল সাড়ে ১১টা হতে দুপুর ১,৩০মিনিট পর্যন্ত বিরতিহীন ভাবে এ তদন্ত সম্পন্ন করেন। এর আগে গত ১২ই মে ২০২২ইং তারিখে উক্ত কর্মকর্তারা অনুরুপ তদন্ত করেন।
অভিযোগে জানা গেছে, ২০১৮-২০১৯সালে তৎকালিন ম্যানেজিং কমিটি থাকাকালিন সময়ে তারা নিয়মবর্হিরভুত ভাবে বিপুল পরিমানে ফলজ ও বনজ বৃক্ষ কর্তৃন করেন। এছাড়াও একই সময়ে দুটি পুরাতন ভবন ভেঙ্গেও তার মালামাল তছরুপ করেন। যা বর্তমান ম্যানেজিং কমিটি দায়িত্ব পাওয়ার পর গত ১৭/০৪/২২ইং তারিখে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ নজরুল ইসলাম ফকির, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সেটির তদন্তভার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রেরণ করেন। এরই পেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ৮০নং ভট্ট-বালিয়াঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসে সরেজমিনে তদন্ত করেন। এসময় তৎকালিন কমিটি ও বর্তমান কমিটির বিভিন্ন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

কেশবপুর প্রেসক্লাব নির্বাচনে দুটি প্যানেলে ২৫ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ
কেশবপুর (যশোর)প্রতিনিধি
কেশবপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নিবার্চন ২০২২ উপলক্ষে রবিবার (২১ আগষ্ট) দুইটি প্যানেলে ২৫জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিবর্াাচন কমিশনার এই মনোনয়নপত্র বিক্রি করেন।
নির্বাচন কমিশন জানায়, কেশবপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ২ টি প্যানেলে বিভিন্ন পদে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদে ২ জন, সহসভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সম্পাদক পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, দপ্তর সম্পাদক পদে ২ জন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২ জন, গ্রন্থাগার সম্পাদক পদে ১ জন ও নির্বাহী সদস্য পদে ৮ জন প্রার্থী রয়েছেন। শুধুমাত্র গ্রন্থাগার সম্পাদক পদে একটি মনোনয়নপত্র বিক্রি হওয়ায় ওই পদে প্রার্থী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
প্যানেলের ঘোষনা অনুযায়ী সংস্কারপন্থী প্যানেলে সভাপতি পদে আজিজুর রহমান, সহ সভাপতি পদে হাজী রুহুল কুদ্দুস, সাধারণ সম্পাদক পদে ওয়াজেদ খান ডবলু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আব্দুল্লাহ আল ফুয়াদ, কোষাধ্যক্ষ পদে রুহুল আমিন বিশ্বাস, দপ্তর সম্পাদক পদে সোহেল পারভেজ,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সুশান্ত কুমার মল্লিক, সদস্য পদে কে এম কবির হোসেন, তন্ময় মিত্র বাপি ও আলমগীর হোসেন।

এছাড়াও অপর প্যানেলে সভাপতি পদে আশরাফ-উজ-জামান খান, সহসভাপতি পদে মোতাহার হোসাইন ও আব্দুল হাই সিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে জয়দেব চক্রবর্ত্তী, যুগ্ম সম্পাদক পদে উৎপল দে ও সিদ্দিকুর রহমান, কোষাধ্যক্ষ পদে শামসুর রহমান, দপ্তর সম্পাদক পদে মশিয়ার রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শেখ শাহীন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া নির্বাহী সদস্য পদে আব্দুস সাত্তার মোল্লা, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম, শাহীনুর রহমান ও মেহেদি হাসান জাহিদ মনোনয়নপত্র কিনেছেন। এই প্যানেলে সামছুর রহমান ও রাবেয়া ইকবাল সকলের মনোনয়নপত্র ক্রয় করেন।
তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র জমাদান ২৪ আগস্ট। মনোনয়ন পত্র বাছাই ২৫ আগস্ট ও মনোনয়ন পত্র প্রত্যাহার ২৬ আগস্ট। চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ ২৭ আগস্ট। নির্বাচনের তারিখ ১১ সেপ্টেম্বর। মোট ৫৮ ভোটার তাদের মূল্যবান ভোট দিয়ে নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। কেশবপুর প্রেসক্লাবে দুই বছর পর পর ভোটের মাধ্যমে ১৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

পরিবেশ সুরক্ষা মঞ্চের সভাপতি এড. কুদরত চার দিনের সফরে জিম্বাবুয়ে গেছেন
খবর বিজ্ঞপ্তি
জলবায়ু পরিবর্তনের প্রভাবে সারা বিশ্বের ভূমি এবং প্রাকৃতিক পরিবেশ নানাভাবে ঝুকির মধ্যে রয়েছে। এর প্রধান শিকার নারীরা। এসকল বিষয়ে আগামী দিনের কর্ম পরিকল্পনা নির্ধারণে লক্ষে একশনএইড বাংলাদেশের আমন্ত্রনে পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার সভাপতি নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা চার দিনের সফরে জিম্বাবুয়ে গেছেন। তিনি ২২ থেকে ২৫ আগস্ট অনুষ্ঠিতব্য আর্ন্তজাতিক এফজিজি-৩ প্রকল্পের বার্ষিক কৌশল পরিকল্পনা বৈঠকে অংশগ্রহন করবেন। তিনি রবিবার বেলা সাড়ে ১২টায় বিমানযোগে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। সেখানে উগান্ডা, গুয়েতেমালাসহ বিশ্বের বিভিন্ন দেশের পরিবেশবাদীগন উপস্থিত থাকবেন। এ জন্য তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

তালায় বাল্যবিবাহ সম্পন্ন করায়, কনের পিতা-মাতাকে জরিমানা
তালা প্রতিনিধি
তালায় এক কিশোরীকে (১৫) বিয়ে দেয়ার অপরাধে কনের পিতা-মাতাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রবিবার (২১ আগষ্ট) বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, কনের পিতা মাতাকে এই জরিমানা করেন। এ সময় বাল্যবিবাহ সম্পন্ন করার দায়ে, সাতক্ষীরার ধুলিহর এলাকার বিবাহ ও তালাক রেজিস্ট্রার রওশন আলমের লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়। অপরদিকে বর পক্ষকে হাজির হবার জন্য নোটিশ প্রদান করা হয়েছে।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, উপজেলার মানিকহার গ্রামের মোকফুর রহমানের মেয়ের সঙ্গে নগরঘাটা গ্রামের মোহাম্মদ সিরাজুলের ছেলে আব্দুল আওয়ালের বিয়ে আয়োজনের খবর পায়। এবং দুপুরে ঐ কিশোরীর বাড়িতে অভিযান চালান। তাদের উপস্থিতি বুঝতে পেরে বরযাত্রী, কাজী ও কনের বাড়ির সব পুরুষ পালিয়ে যান। তবে তার আগেই বাল্যবিবাহ পড়ানো সম্পন্ন হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট বাল্যবিবাহ নিরোধ আইনে কনের পিতা-মাতাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কনের পিতা-মাতাকে বিয়ে দেয়ার অপরাধে সেই সঙ্গে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত কনেকে বরের বাড়িতে যেতে দেবেন না এবং বরকেও কনের বাড়িতে আসা-যাওয়া করতে দেবেন না মর্মে মুচলেকা নেন। অভিযানকালে থানার পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি আদালতকে সহযোগিতা প্রদান করেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্যবিবাহ কোনোভাবেই মেনে নেওয়া হবে না। অত্র উপজেলায় বাল্যবিবাহের কোনো ঘটনা ঘটলে সংশ্লিষ্ট পরিবারের অভিভাবক, বর, আয়োজক ও কাজিকে আইনের আওতায় আনা হবে।

২১শে আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদে পাটকেলঘাটায় আ’লীগের বিক্ষোভ
পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি
২১শে আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তালা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পাটকেলঘাটা পাঁচ রাস্তার মোড়ে গতকাল বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, খলিষখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাংবাদিক মোজাফ্ফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিত সাধু, তালা উপজেলা আ’লীগের সহ-সভাপতি জুনায়েদ আকবার, এ্যাড. আব্দুস সামাদ, তালা উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক ইন্দ্রজিত সাধু, কুমিরা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম। অনুষ্ঠানে তালা উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মীর জাকির হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন খলিষখালী ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সমীর কুমার দাশ, ৩নং সরুলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান, ৩নং সরুলিয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, পাটকেলঘাটা ৫নং ওয়ার্ড ইউপি সদস্য শেখ জামসেদ আলী, তালা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ আনোয়ার হোসেন, তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাহবুব হোসেন মিন্টু, পাটকেলঘাটা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জহুরুল হক, সরুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ আজিবার রহমান তুহিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আল আমিন, যুবলীগ নেতা শেখ রায়হান হোসেন, শেখ টিপু সুলতান ও শেখ অজিয়ার রহমান প্রমুখ।

রূপসায় গ্রেনেড হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
রূপসা প্রতিনিধিঃ
রূপসায় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত ২১ আগষ্ট বিএনপি জামাত জোট সরকারের মদদপুষ্ট জঙ্গি সংগঠন কর্তৃক বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্য গ্রেনেড হামলার প্রতিবাদে বিােভ মিছিল ও সমাবেশ গত ২১ আগষ্ট বিকালে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রূপসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ কামাল উদ্দীন বাদশা। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম, আয়ূব মল্লিক বাবু, আরিফুর রহমান মোল্যা, মোর্শেদুল আলম বাবু। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইমদাদুল ইসলামের পরিচালনায় বক্তৃতা করেন দপ্তর সম্পাদক আকতার ফারুক, আওয়ামীলীগ নেতা সেলিম মোল্যা, গাজী মোঃ আলী জিন্নাহ, শ,ম জাহাঙ্গীর, প্রভাষক ওয়াহিদুজ্জামান, মোস্তাফিজুর রহমান মোস্তাক, জাহাঙ্গীর শেখ, বিনয় কৃষ্ণ হালদার, আসাদুজ্জামান বাবু, মোঃ আলী আকবর শেখ, তাহিদুল ইসলাম মোল্যা, শফিকুর রহমান ইমন, রবিউল ইসলাম, আবুল কালাম আজাদ, রতন মন্ডল, খায়রুজামান সজল, আরাফাত হোসেন সাকিব, জুলফিকার আলী, ছাত্রনেতা আরিফুল ইসলাম কাজল, মুরাদ মোল্যা,মুসা মোল্যা সবুজ, আশিক খান, নাজমুল হুুদা অঞ্জন, ইমু মোল্যা, প্রদীপ দাস, অরুপ কুন্ডু, শোভন বর্ধন, আজমাইন ইনকিয়াদ, শরিফুল ইসলাম সোহাগ, শেখ আঃ হালিম জয়,সাইফুল ইসলাম প্রমূখ। পরবর্তীতে ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় সকল শহিদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কয়রায় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু

খুলনা মহানগর জেএসডি’র যুগ্ম সাধারণ সম্পাদকের মাতার মৃত্যুতে শোক
খবর বিজ্ঞপ্তি
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, খুলনা মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও খালিশপুর থানা শাখার আহবায়ক মনিরুল ইসলাম মনি’র মাতা রহিমুন্নেছা বার্থক্যজণিত কারণে আজ (সোমবার) বিকাল ৫টায় চিকিৎসারত অবস্থায় খালিশপুর নয়াবাটিস্থ নিজস্ব বাসভবনে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি— রাজিউন)। মৃত্যুকালীন সময়ে তার বয়স ছিল ১০২ বছর। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেএসডি নগর শাখার নেতৃবৃন্দ। তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃদিৎত দিয়েছেন জেএসডি’র কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও নগর সভাপতি লোকমান হাকিম, নগর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা আবু সিনাহ ইবনে ওয়াহিদ মিকি, জেএসডি নেতা স. ম. রেজাউল করিম, কামরুল ইসলাম বাবলু, রাশেদুল আহসান বাবলু, বেল্লাল হোসেন, জি.এম. সাইমুন, এল.পি গাইন, আবু বকর সিদ্দিক, রাজু আহমেদ, খলিলুর রহমান প্রমূখ।

বটিয়াঘাটায় রূপান্তর আয়োজিত লিয়াজোঁ সভায় বক্তারা: নাগরিকদের জন্য সামাজিক সুরক্ষা বিষয়ে মানুষ খুব কম জানেন
খবর বিজ্ঞপ্তি
বটিয়াঘাটায় রূপান্তর আয়োজিত লিয়াজোঁ সভায় বক্তারা বলেছেন, রাষ্ট্র সামাজিক সুরক্ষায় নাগরিকদের জন্য নানান কর্মসূচী বাস্তবায়ন করলেও সাধারণ মানুষের এ বিষয়ে ধারণা নেই। স্থানীয় সরকারের জনপ্রতিনিধি এবং তৃণমূল পর্যায়ের সরকারি কর্মকর্তারাও বিষয়টি সম্পর্কে যথাযথভাবে জানেন বলে মনে হয় না। অথচ জাতীয় সামাজিক সুরক্ষা কৌশলের মাধ্যমে সকল যোগ্য বাংলাদেশীদের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলতে বর্তমান সরকার সচেষ্ট। সরকারের এই প্রয়াস সফল করতে সামাজিক নিরাপত্তা বিষয়ে নাগরিকদের সচেতন করে তোলা জরুরী।
সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় রূপান্তর পরিচালিত ‘করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য জরুরি পুনর্বাসন উদ্যোগ’ প্রকল্পের পক্ষ থেকে আজ রোববার বটিয়াঘাটা ইউপি মিলনায়তনে মিলনায়তনে দিনভর এই লিয়াজোঁ সভাটি অনুষ্ঠিত হয়। সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে এ লিয়াজোঁ সভায় সভাপতিত্ব করেন ২নং বটিয়াঘাটা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বিবেক বিশ্বাস। এতে বক্তৃতা করেন জলমা ইউনিয়ন পরিষদের সদস্য মোছাম্মৎ মনোয়ারা খাতুন, মোসাম্মৎ পিয়ারা বেগম, সুরখালী ইউপি সদস্য আবুল কালাম হাওলাদার, গঙ্গারামপুর ইউপি সদস্য মোঃ সেলিম হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ২নং বটিয়াঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পল্লব বিশ্বাস উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন স্ক্রিম প্রকল্পের জেলা কর্মকর্তা শেখ জার্জিস উল্লাহ। রূপান্তর-এর কর্মসূচী সমন্বয়কারী অসীম আনন্দ দাস-এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় মূল বিষয়বস্তু উপস্থাপন করেন মোঃ আঃ হালিম। অনুষ্ঠানে প্রকল্পের ফিল্ড অফিসার নমিতা মল্লিক, রাজিব হোসেন, আকাশ সাহা, বাপ্পী সাহা, শান্তনু রায় ছাড়াও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মহেশ^রপাশায় শওকত মিস্ত্রীর ইন্তেকাল
ফুলবাড়ীগেট প্রতিনিধি
মহেশ^রপাশা কার্তিককুল উত্তরপাড়ার প্রবীন শওকত মিস্ত্রী (রাজমিস্ত্রী) রবিবার বিকাল ৪ টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। মূত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০ বছর । তিনি স্ত্রী , ২ পুত্র , ২ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখেযান। বাদ এশা কার্তিককুল জামে মসজিদে জানাযা শেষে মহেশ^রপাশা সরকারি গোরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাযায় উপস্থিত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেসিসি ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আঃ সালাম, মোঃ জামসেদ হোসেন, মফিজুর রহমান, আনিছুর রহমান, আঃ জলিল, আকরাম হোসেন প্রমুখ।

বর্তমান সরকার স্বাস্থ্য সেবার উন্নয়নে অত্যন্ত আন্তরিক: খালেক তালুকদার
খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। ফলে শহর থেকে গ্রামে সকল ক্ষেত্রে সাধারণ মানুষ এর সুফল পাচ্ছে। নগর অধিক্ষেত্রে এই স্বাস্থ্যসেবা আরো সম্প্রসারণের মাধ্যমে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।

সিটি মেয়র রবিবার সকালে নগরীর শেরেবাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে উচ্চ রক্ত চাপ পরীক্ষা ও সনাক্তকরণ কর্মসূচি বিষয়ক এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। আন্তর্জাতিক সংস্থা সেভ দ্যা চিলড্রেন-এর ‘বাংলাদেশের নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ’ প্রকল্পের আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

প্রথম ধাপে মহানগরীর ৩, ৬, ১২, ১৫, ১৭, ২২, ২৫ ও ৩১ নং ওয়ার্ড এলাকার নগর স্বাস্থ্য কেন্দ্রসমূহে উচ্চ রক্তচাপ পরীক্ষা ও সনাক্তকরণ কার্যক্রম পরিচালিত হবে। ১৮ বছরের উর্ধ্বের বয়সী যে কোন ব্যক্তি এখানে উচ্চ রক্তচাপ পরীক্ষা করাতে পারবেন। ২২ আগস্ট সোমবার থেকে ২২নং ওয়ার্ড থেকে এ কার্যক্রম শুরু করা হবে বলে সভায় জানানো হয়।

সভায় সিটি মেয়র আরো বলেন, সেভ দ্যা চিলড্রেন দেশের শিশু স্বাস্থ্যসেবা আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে অসহায় শিশু ও নারীরা এই সংস্থার মাধ্যমে নানাভাবে উপকৃত হচ্ছে। নগর অধিক্ষেত্রে যে সকল সংস্থাসমূহ স্বাস্থ্যসেবায় কাজ করছে তাদের কার্যক্রম আরো সম্প্রসারণের জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না ও মোঃ আলী আকবর টিপু; শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান; সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, সচিব মোঃ আজমুল হক, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মীউল ইসলাম প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।

সভায় ‘‘উচ্চ রক্তচাপের ঝুঁকি জানুন, সুস্থ থাকুন’’ শীর্ষক প্রতিপাদ্যের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন সেভ দ্যা চিলড্রেন-বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার ডা. ফাইজা রাহেলা ও সংস্থার জনস্বাস্থ্য বিষয়ক স্পেশালিস্ট ডা. দেওয়ান ইমতিয়াজ রহমান। সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

রামপালে ছাত্রদল নেতা রিফাতকে মারপিটের অভিযোগ
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা
রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত শেখ (১৯) কে মারপিট করে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহত রেফাত কে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, উপজেলার গৌরম্ভার বর্ণি গ্রামের আবুল হাসান শেখের পুত্র রিফাত শেখ রবিবার সকাল ৯ টার সময় বর্ণিত স্কুলের পাশ দিয়ে বাড়িতে ফিরছিলো। এ সময় একই গ্রামের মৃত হাদী মুন্সির পুত্র সাবেক ইউপি সদস্য এনামুল মুন্সি হটাৎ চড়াও হয়ে রিফাতকে মারধর করে আহত করেন। রিফাত হোসেন জানান, রাজনৈতিক কারণে পূর্ব শত্রুতার জের ধরে এনামুল মুন্সি তাকে মারপিট করেন।

এ বিষয়ে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য এনামুল মুন্সির মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ওই রিফাত স্কুলের মধ্যে বসে নেশা করছিল। আগেও তাকে নিষেধ করা হলেও সে শোনেনি। তাই তাকে মেরেছি। তার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। তার কাছে জানতে চাওয়া হয় তার কাছে নেশা জাতীয় কিছু পেয়েছেন কি না ? উত্তরে জানান, প্রমাণ আছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রামপাল থানায় কোন অভিযোগ বা মামলা দায়ের হয়নি।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন গৌরম্ভা ইউনিয়ন ছাত্রদল ও রামপাল উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দ। তারা দোষী ব্যক্তির শাস্তি দাবি করেন।

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
তথ্য বিবরণী
খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির আগস্ট মাসের সভা রবিবার সকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন, বর্তমানে করোনার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। যারা এখনও বুস্টার ডোজ গ্রহণ করেননি তাদেরকে দ্রুত বুস্টার ডোজ গ্রহণের আহবান জানান। ২৫ আগস্ট পাঁচ থেকে ১১ বছর বয়সী (প্রাথমিক পর্যায়) শিশুদের করোনা ভ্যাকসিন প্রদান শুরু হবে। তিনি বলেন, হাসপাতালসমূহে প্রয়োজনীয় সংখ্যক বেড প্রস্তুতসহ করোনা মোকাবেলায় সকল ধরণের প্রস্তুতি রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান জানান, এখন আমন মৌসুম। সেচ সুবিধা নিশ্চিত এবং অতিরিক্ত পানি নিষ্কাশণের মাধ্যমে ফসল উৎপাদনে কৃষকের সুবিধার কথা চিন্তা করে কয়রা ও পাইকগাছার স্লুইচগেট সচল রাখা প্রয়োজন। এজন্য তিনি সভাপতির দৃষ্টি আর্কষণ করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর রহমান জানান, মোবাইলকোর্টের মাধ্যমে জুলাই মাসে অভিযান পরিচালনায় ২২টি প্রতিষ্ঠানকে এক লাখ ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন, গল্লামারি, বটিয়াঘাটা, দাকোপ, নলিয়ান ফরেস্ট জেলা মহাসড়কের ২৮তম কিলোমিটারে পোদ্দারগঞ্জ ফেরিঘাট স্থলে চুনকুড়ি নদীর উপর চুনকুড়ি ব্রীজ গত ১৬ আগস্ট একনেক সভায় অনুমোদিত হয়। এর প্রকল্প ব্যয় ৭৪৫.৩০ কোটি টাকা এবং ব্রীজের দৈর্ঘ্য ১২৩২.০০ মিটার। দাকোপ উপজেলায় প্রতিবছর তরমুজ উৎপাদন হয়। ঐ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক ওএমএস এর চাল প্রদানে উপকারভোগী নির্বাচনে শতভাগ স্বচ্ছতা নিশ্চিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। তিনি সুন্দরবন এলাকায় মোবাইলকোর্ট পরিচালনার মাধ্যমে লাইসেন্সবিহীন সকল করাতকল উচ্ছেদে বন বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন। বর্ষায় নদী ভাঙ্গণের শুরুতেই ভাঙ্গণ প্রতিরোধে চেয়ারম্যানগণের সুপারিশে সরকারি অর্থের অপচয়রোধে জিওব্যাগ এবং রিজার্ভ ফান্ডের প্রস্তুতি রাখার জন্য পানি উন্নয়ন বোর্ডের প্রতি অনুরোধ জানান। তিনি খুলনা উন্নয়ন কর্তৃপক্ষকে লবণচরা রাস্তাটি চলাচল উপযোগী করা এবং চলমান কাজ দ্রুত সময়ে শেষ করতে বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বঙ্গোপসাগরে ভাসতে থাকা দুইটি ট্রলার থেকে ৪৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
ইন্জিন বিকল হয়ে ৫ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসতে থাকা দুইটি ট্রলার থেকে ৪৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। উদ্ধার হওয়া এ জেলেদের বাড়ী চট্টগ্রামের বাঁশখালী এলাকায়।
বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের (ঢাকা) মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, মোংলা বন্দরের আকরাম পয়েন্টের অদূরে বঙ্গোপসাগরের ত্রিকোণা দ্বীপ এলাকা থেকে বিকল এফ,বি ‘রিভার মেট’ নামক ফিশিং ট্রলার থেকে ২১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যরা। আর বঙ্গোপসাগরের মহিপুর মোহনা থেকেও ৬ নটিক্যাল মাইল গভীর সাগর থেকে ইন্জিন বিকল এফ,বি ‘মায়ের দোয়া’ ট্রলার থেকে ২৩ জেলেকে জীবিত উদ্ধার করে কোস্ট গার্ড দক্ষিণ জোনের সদস্যরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে সাগরে ভাসতে থাকা এ ট্রলার দুইটির ৪৪ জেলেকে উদ্ধার করা হয়। ঝড়ের কবলে পড়ে ট্রলারের ক্রাংকস্যাফ্ট ও পিস্টন ভেঙ্গে যাওয়ায় ৫ দিন ধরে নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে ছিলো এ ট্রলার দু’টি। উদ্ধার হওয়া এসব জেলেদের বাড়ী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকায় বলেও জানায় কোস্ট গার্ড’র এ কর্মকর্তা।

খুলনা দাকোপে তিন ফসলি কৃষি জমি রক্ষার দাবিতে কৃষকদের বিক্ষোভে বানিশান্তা পরিদর্শন হলো না নৌ – সচিবের
বাজুয়া (দাকোপ) প্রতিনিধি
খুলনার দাকোপের বানিশান্তায় মোংলা বন্দর কর্তৃক পশুর নদীর ড্রেজিংয়ের বালু বানীশান্তার তিনশো একর তিন ফসলি কৃষিজমিতে ফেলার সিদ্ধান্ত’র প্রতিবাদে বিক্ষোভের মুখে বাণীশান্তা পরিদর্শন না করে ফিরে আসলেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব মোঃ সায়েমুর রশিদ খান প্রেরিত সফর সূচী অনুযায়ী নৌসচিব মোঃ মোস্তফা কামাল এর ২০ আগস্ট শনিবার মোংলা বন্দর চ্যানেলের ইনারবার ড্রেজিং কার্যক্রম পরিদর্শন করার কথা। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে নৌ-সচিব পশুর নদীর ড্রেজিংয়ের বালু ফেলার এলাকা বানীশান্তার গ্রীণ এলপিজি জেটিতে পৌছালে স্থানীয় কৃষকরা আগে থেকেই বিক্ষোভ প্রদর্শন করে এবং ইটপাটকেল ছুড়তে থাকে। এক পর্যায়ে নৌ-সচিব মোঃ মোস্তফা কামালের স্পীড বোট জেটিতে না ভীড়ে ওই স্থান ত্যাগ করে। এবিষয়ে বিক্ষোভরত কৃষাণী বৈশাখী মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, নৌ-সচিব আসবেন আমরা তাকে স্বাগত জানানোর জন্যই অপেক্ষা করছিলাম। কিন্তু নৌ-সচিব আসার আগেই বন্দর কর্তৃপক্ষ মিথ্যা এবং ভুল তথ্য দিয়ে জেটি চত্বরে কিছু ফেস্টুন-প্লাকার্ড দিয়ে সাজিয়ে রাখে। আমরা এগুলো সরিয়ে ফেলতে তাদের অনুরোধ করি। কিন্তু তারা সেগুলি না সরানোর কারনে উত্তেজিত কৃষকরা তা সরিয়ে ফেলেন। উত্তেজনা চলাকালে নৌ-সচিবের স্পীড বোট জেটিতে আসলে তিনি উপরে না উঠে স্থান ত্যাগ করেন বলে আমরা জানতে পারি। বাণীশান্তা পরিদর্শনের বিষয়ে নৌ-পরিহন মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামালের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় এমপি’র দরখাস্তের প্রেক্ষিতে বাণীশান্তা পরিদর্শনে আসি। বাণীশান্তার তিনশো একর জমি বন্দরের হুকুম দখল নেয়া আছে। কাজ করতে আসলে, এলাকার মানুষ আপত্তি জানায়। কাগজপত্র দেখে এবিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সুদেব কুমার রায় বলেন বাণীশান্তার তিনশো একর তিন ফসলি কৃষি জমিতে বালু ফেলতে দেয়া হবেনা। বন্দরের স্বার্থে নদী খনন প্রয়োজন থাকলেও বালু ফেলারও বিকল্প জায়গা আছে। সেখানে বালু ফেলা হোক।

তালায় পরিবেশবান্ধব মৃৎশিল্প কেন্দ্র পরিদর্শনে বিশ্ব ব্যাংকের প্রতিনিধি
ইলিয়াস হোসেন,তালা(সাতক্ষীরা)::
সাতক্ষীরার তালায় উন্নয়ন প্রচেষ্টার সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)-এর মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শন করেছে বিশ্ব ব্যাংকের একটি প্রতিনিধি দল। রোববার (২১ আগস্ট) সকালে তালার মাঝিয়াড়ায় অবস্থিত পরিবেশবান্ধব মৃৎশিল্প কেন্দ্রটি পরিদর্শন করেন।
এসময় বিশ্ব ব্যাংকের প্রতিনিধি দলের সিনিয়র এনভায়র্নমেন্টাল স্পেশালিস্ট ও টাস্ক টিম লিডার উন জু এলিসনের নেতৃত্বে ৬ সদস্যের দলটি পরিবেশবান্ধব মৃৎশিল্প কেন্দ্রটি ঘুরে দেখেন।
পরিদর্শনকালে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক ও এসইপি প্রকল্প সমন্বয়কারী জহির উদ্দিন আহম্মদ, উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক সেখ ইয়াকুব আলীসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে শনিবার (২০ আগস্ট) সকালে বিশ্বব্যাংকের প্রতিনিধিরা তালা উপজেলার জেয়ালা গ্রামের ঘোষ পাড়ায় পরিবেশসম্মত ও নিরাপদ গাভিপালন, দুগ্ধজাত পণ্য উৎপাদন, উন্নয়ন প্রচেষ্টা কর্তৃক স্থাপিত কমিউনিটি ভিত্তিক গোবর সংগ্রহ কেন্দ্র, ড্রেনেজ সিস্টেম, গোবর থেকে পরিবেশগতভাবে নিরাপদ গোবর সার (ভার্মি কম্পোস্ট) ও ্ট্রাইকো কম্পোস্ট তৈরির কারখানা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ঘোষ পাড়ার শতাধিক খামারি ও সংশ্লিষ্ট অন্যান্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।
বিকালে দলটি পাইকগাছার বোয়ালিয়ায় মৃৎশিল্পীদের কার্যক্রম ঘুরে দেখেন। এছাড়াও তারা প্রকল্পের আওতায় গঠিত পরিবেশ ক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। পরিদর্শন শেষে বর্জ্য বস্থাপনা ও পরিবেশগতভাবে নিরাপদ পণ্য উৎপাদনে স্থানীয় খামারিদের প্রশংসা করেন বিশ্বব্যাংক ও পিকেএসএফ-এর প্রতিনিধি দল।
এ বিষয়ে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক ও এসইপি প্রকল্প সমন্বয়কারী জহির উদ্দিন আহম্মদ বলেন, “ক্ষুদ্র-উদ্যোগসমূহে বর্জ্য ব্যবস্থাপনার ধারণা এক রকমের অনুপস্থিত ছিলো। অথচ বাংলাদেশের মোট জিডিপি’র প্রায় ২৫ শতাংশের যোগান দেয় এই খাত। তাই এসইপি-এর আওতায় আমরা টেকসই বর্জ্য ব্যবস্থাপনার ধারণা যুক্ত করেছি। আর এই বিষয়ে উন্নয়ন প্রচেষ্টা জেয়ালা গ্রামকে একটি উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত করেছে”।
উল্লেখ্য, বাংলাদেশ সরকারের সহায়তায় এবং বিশ্বব্যাংক ও পিকেএসএফ-এর যৌথ অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে পাঁচ বছর মেয়াদী সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)। প্রকল্পটির আওতায় দেশব্যাপী ৩০টি ব্যবসা উপখাতের আওতায় ৬৪টি উপ-প্রকল্প বাস্তবায়ন করছে ৪৭টি বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান। ক্ষুদ্র-উদ্যোগসমূহে পরিবেশগতভাবে টেকসই চর্চা বৃদ্ধি করার জন্য ৫০ হাজারেরও অধিক ক্ষুদ্র-উদ্যোগে বিভিন্ন আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করা হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে।

মোংলায় বসতবাড়ী থেকে বিশাল অজগর সাপ উদ্ধার
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
মোংলায় বসতবাড়ী থেকে বিশাল একটি অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। রবিবার ভোর ৬টার দিকে সাপটি জালে আটকে রেখে বনবিভাগকে খবর দেয় বাড়ীর মালিক। এরপর সাড়ে ৭টার দিকে সাপটি উদ্ধার করে বনবিভাগ বেলা ১১টার দিকে করমজলের গভীর বনে ছেড়ে দিয়েছেন।
সুন্দরবন পূর্ব বনবিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির জানান, উপজেলার চিলা ইউনিয়নের উলুকাটা গ্রামের সোহাগ শেখের বসতবাড়ীতে রবিবার ভোর ৬টার সুন্দরবনের একটি বিশাল অজগর সাপ ঢুকে পড়ে। পরে তারা সাপটি একটি জালের সাহায্যে আটকে রেখে আমাদেরকে খবর দেন। খবর পাওয়ার পর সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থল থেকে আমি ও আমার সাথে থাকা বনপ্রহরীরা সাপটি উদ্ধার করি। এরপর বেলা ১১টার দিকে করমজল নিয়ে গভীর বনে অবমুক্ত করে দিয়েছি। তিনি বলেন, সাড়ে ১০ ফুট লম্বার এ সাপটির বয়স প্রায় ১২ বছর, আর ওজন ২০ কেজি।
তিনি আরো বলেন, সুন্দরবনের বিভিন্ন প্রজাতির সাপ বনের অভ্যন্তরের উচু জায়গায় ডিম পেড়ে থাকে। কিন্তু জলবায়ু পরিবর্তনের কারণে বনের অভ্যন্তরের উচু জায়গা ক্ষতুগ্রস্থ হওয়ায় সাপগুলো লোকালয়ের উচু জায়গায় ডিম পাড়ছে। আর ডিম দেয়া বড় সাপগুলো লোকালয়ের ডিম দেয়াস্থলের আশপাশে বিচরণ করে থাকে। এছাড়া খাবারের সন্ধানেও লোকালয়ে এসে থাকে এ সাপ। খাবারের সন্ধানে লোকালয়ের বাড়ীঘরে ঢুকে হাঁস-মুরগি ধরে খেয়ে থাকে অজগর সাপ। হাঁস-মুরগি খাওয়ার লোভ ও ডিম পাহারার জন্য সাপগুলো লোকালয়ে চলে আসছে বলেও জানান তিনি। তিনি বলেন, এ পর্যন্ত লোকালয় থেকে যত অজগর উদ্ধার হয়েছে তার বেশির ভাগই উদ্ধার হয়েছে বাড়ীঘরের হাঁস-মুরগির খোপ/ঘর ও তার আশপাশ থেকে।

জ্বালানী তেল ও নিত্য পন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দাকোপ ও বটিয়াঘাটায় বিএনপি’র সমাবেশ আজ
খবর বিজ্ঞপ্তি
জ্বালানি তেল, পরিবহণ ভাড়াসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ সোমবার (২২ আগস্ট) দাকোপ ও বটিয়াঘাটা উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এদিকে, গতকাল রবিবার নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে ফুলতলা ও তেরখাদা উপজেলা বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বেলা ১১টায় দলীয় কার্যালয়ে ফুলতলা উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক সেলিম সরদারের সভাপতিত্বে কর্মী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আমীর এজাজ খান। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী ও যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক খান জুলফিকার আলী জুলু, সাইফুর রহমান মিন্টু, এসএ রহমান বাবুল, মোল¬া খায়রুল ইসলাম, মোস্তফা-উল-বারী লাভলু, আব্দুর রকিব মলি¬ক, এসএম শামীম কবির, কেএম আশরাফুল আলম নান্নু, এনামুল হক সজল, হাসনাত রিজভী মার্শাল, ইঞ্জিনিয়ার মনির হাসান টিটো, চেয়ারম্যান আবুল বাসার, আনোয়ার হোসেন বাবু, পারভেজ ভূইয়া ও মোঃ শফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।
প্রসঙ্গত্ব, উপজেলা পর্যায়ে অনুষ্ঠিতব্য সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে- আজ বেলা ১১টায় বটিয়াঘাটা উপজেলায়, আবার বিকেল ৩টায় দাকোপ উপজেলা ও চালনা পৌরসভায় সমাবেশ অনুষ্ঠিত হবে। আগামীকাল ২৩ আগস্ট বিকেল ৩টায় ডুমুরিয়া উপজেলায়, ২৪ আগস্ট বেলা ১১টায় তেরখাদায় ও একইদিন বিকেল ৩টায় রূপসায় সমাবেশ অনুষ্ঠিত হবে। আর পরদিন ২৫ আগস্ট বিকেল ৩টায় দিঘলিয়ায়, ২৬ আগস্ট বিকেল ৩টায় ফুলতলায় সমাবেশ অনুষ্ঠিত হবে। কর্মসূচির শেষদিনে ২৭ আগস্ট বেলা ১১টায় কয়রা উপজেলায় এবং একই দিনের বিকেল ৩টায় পাইকগাছা উপজেলা ও পৌরসভায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সাত রাস্তা বন্ধু মহলের উপদেষ্টা আজিজুল হাসান দুলু’র সুস্থতা কামনা দোয়া মাহফিল অনুষ্ঠিত
।। খবর বিজ্ঞপ্তি।।
সাতরাস্তা বন্ধুমহেলের উপদেষ্টা আজিজুল হাসান দুলু হৃদ যন্ত্রের সমস্যা জনিত কারনে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন আছেন তার সুস্থতা কামনায় ২১ আগস্ট রবিবার বাদ মাগরিব নগরির বেনীবাবু রোডস্থ বাইতুল হামদ মসজিদে দোয়া মাহফিল অনুসঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিলটন, শিশির রঞ্জন মল্লিক, মোঃ শাহজাহান, রকিবুল ইসলাম মতি, নাসির উদ্দিন, শাহিনুল ইসলাম, কাজী সাগর, রোমেল আহমেদ, আশরাফুল ইসলাম নুর, কবির হোসাইন, লিটন ইরফান, বেলাল হোসেন, আবু আনসারি মুন্না, সোহাগ দেওয়ান, খালিদ হাসান পরশ, সাজু সরোয়ার, পাইলট কুমার গাইন প্রমুখ।
দোয়া পরিচালনা করেন মুফতি রিজওয়ানুল করিম পেশ ইমাম বাইতুল হামদ জামে মসজিদ ও খতিব নন্দন পুর দক্ষিন পাড়া জামে মসজিদ।

বাসের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর
ঝিকরগাছা প্রতিনিধি
যশোরের ঝিকরগাছায় বাসের ধাক্কায় হাবিবুর রহমান (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

রোববার সকাল সাড়ে ৮টার সময় যশোর-বেনাপোল মহাসড়কে নবীবনগর প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত হাবিবুর রহমান শার্শা উপজেলার পুটখালী গ্রামের মো. তবি মোড়লের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে মোটরসাইকেলযোগে যশোরের উদ্দেশে যাচ্ছিলেন হাবিবুর রহমান। পথিমধ্যে যশোর-বেনাপোল মহাসড়কের নবীনগর প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে অজ্ঞাতনামা বাস পেছন থেকে চাপা দিয়ে চলে যায়। এ সময় মাথায় আঘাত লেগে হাবিবুর ঘটনাস্থলেই মারা যান।

এ বিষয়ে নাভারণ হাইওয়ে থানা পুলিশের এসআই আমিরুজ্জামান বলেন, লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ঘাতক বাসটিকে এখনো শনাক্ত করা যায়নি।