বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম:এ্যাড. সুজিত অধিকারি

3

 

খবর বিজ্ঞপ্তি।।

বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাড সুজিত অধিকারি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু সহ সকল শহীদদের জাতি সারাজীবন গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতিরাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে, ততদিন অমর তিনি। সমগ্র জাতিকে তিনি বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় প্রস্তুত করেছিলেন ঔপনিবেশিক শাসক-শোষক পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে। তাই চিরঞ্জীব তিনি এ জাতির চেতনায়। বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা দেশ। বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র আর ধর্মনিরপেক্ষ দর্শনে দেশের সংবিধানও প্রণয়ন করেছিলেন স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব।

তিনি বলেন, পাকিস্তানি শাসন-শোষণের বিরুদ্ধে দীর্ঘ ২৪ বছরের আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের ঐতিহাসিক ভাষণে স্বাধীনতার যে ডাক দিয়েছিলেন তা অবিস্মরণীয়। সেদিন তাঁর বজ্রকণ্ঠে উচ্চারিত ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম/এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ এই অমর আহ্বানেই স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল নিপীড়িত কোটি বাঙালি। সেই মন্ত্রপূত ঘোষণায় বাঙালি হয়ে উঠেছিল লড়াকু এক বীরের জাতি।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে সকল ভেদাভেদ ভুলে সোচ্চার থেকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল দলীয় কার্যালয়ে আজ বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নারায়ণ সরকার। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সুজিত অধিকারী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বটিয়াঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম খান, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল আলম, জেলা আওয়ামী লীগের সদস্য আজগার বিশ্বাস তারা, জেলা আওয়ামী লীগ সদস্য অমিয় অধিকারী, জলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান রায়, খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি দেব দুলাই বাড়ই বাপ্পি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু সভা পরিচালনা করেন। সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা প্রদীপ বিশ্বাস মসিবুর রহমান জেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম, সাধন অধিকারী, বটিয়াঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা মল্লিক, সাবেক ভাইস চেয়ারম্যান ভগবতী রায়, প্রকাশ রায়, সাবেক ছাত্রনেতা আবু আহাদ হাফিজ বাবু, গোবিন্দ মল্লিক, ফারুক হাওলাদার, জাহাঙ্গীর কবির, রবিউল ইসলাম, এনামুল, হেমায়েত ফারুকী, জাহাঙ্গীর আলম, সুমন মন্ডল, শেখ রাসেল, আসাদুজ্জামান রাজা, কোরবান, হামিম শেখ হান্নান, মঈনুল হাসান মঈন, শেখ মোঃ সাদি, মেহেদী হাসান রুমি, আছিফুর রহমান রানা, মাসুম, সালমান শিবা, সাদিক মামুন, খায়রুল বাশার, সাইফুল ইসলাম সাইফ, বিশ্বজিৎ মন্ডল, আব্দুল খালেক স্বাধীন, আরিফ হোসেন খাঁন, অপু প্রমূখ।