জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নগরীতে গণতন্ত্র মঞ্চের সমাবেশ

2
Spread the love

 

খবর বিজ্ঞপ্তি।।

জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, জাতীয় সংসদ বাতিল, সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে আজ দুপুর ১২টায় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরীর সামনে গণতন্ত্র মঞ্চ খুলনা নগর শাখার সমাবেশ অনুষ্ঠিত হয়। নবগঠিত জোটের এই প্রথম খুলনায় কর্মসূচী।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও নগর শাখার সভাপতি লোকমান হাকিম সমাবেশে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেএসডি’র নগর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, নাগরিক ঐক্যর নগর সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু, রাষ্ট্র সংস্কার আন্দোলন’র কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য মোঃ মাসুম রহমান ও গণসংহতি আন্দোলন খুলনা জেলা শাখার আহবায়ক মুনীর চৌধুরী সোহেল। অন্যান্যের মধ্যে জেএসডি’র নগর যুগ্ম সম্পাদক আবু বক্কর সিদ্দিক, মনিরুল ইসলাম মনির, ডা. এলপি গাইন, বেল্লাল হোসেন, মোঃ সাইমুন, মোঃ রাফি, সাব্বির আহমেদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আল-আমিন শেখ ও নাগরিক ঐক্য’র কাজী আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

সভাপতির ভাষণে লোকমান হাকিম বলেন, পূর্ব ঘোষনা ছাড়াই জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির ফলে গণমানুষের নাভিশ্বাস উঠেছে। এতে সরকারের স্বৈরাচারী মনোভাব স্পষ্ট হয়েছে। জনমসর্থনহীন সরকারের অবিলম্বে পদত্যাগ দাবি করেন। তিনি বলেন, জ্বালানীর মূল্য বৃদ্ধির ফলে সমাজের সকল স্তরে এর নেতিবাচক প্রভাব পড়েছে। তিনি গণতন্ত্র মঞ্চের আগামী কর্মসূচীতে উপস্থিত হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, বৈরী আবহাওয়ার কারণে পূর্ব ঘোষিত নগরীতে বিক্ষোভ মিছিলের কর্মসূচী স্থগিত ঘোষণা করা হয়। #