খুলনায় আদালতের নির্দেশের একমাসেও ব্যবসায়ীর লাশ উত্তোলন হয়নি!

3

 

স্টাফ রিপোর্টার।।

খুলনা মহানগরীর বয়রা এলাকার মোটরগ্যারেজ ব্যবসায়ী মোঃ বিপ্লবের মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য আদালত নির্দেশ দেয়ার একমাস অতিক্রম হলেও তা বাস্তবায়ন হয়নি! এনিয়ে নিহতের পরিবারের মধ্যে করে শঙ্কা দেখা দিয়েছে। তাছাড়া আদালতের আদেশের পরেও একমাস বিলম্ব হওয়ায় বাদি পক্ষের আইনজীবী ক্ষোভ প্রকাশ করেছেন। এবিষয়ে তিনি সংশ্লিষ্ট আদালতকে লিখিতভাবে অবগত করবেন বলেও জানিয়েছেন। এদিকে লাশ উত্তোলনে বিলম্বের বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র উপ-পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম বলছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ না হওয়ায় এই প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে।

বাদীপক্ষের আইনজীবী এড. তমাল কান্তি ঘোষ জানান, হত্যার অভিযোগে একটি মামলার ভিকটিমের লাশ কবর থেকে উত্তোলনের পর ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। সেই আদেশের একমাস পার হয়ে গেলো, অথচ ভিকটিমের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়নি। এতে করে ভিকটিমের মরদেহ দিন দিন বিনষ্ট হয়ে যাচ্ছে। এবিষয়ে সংশ্লিষ্ট আদালতকে লিখিতভাবে অবগত করা হবে বলেও জানান তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা ভিকটিম বিপ্লবের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য গত ৩ জুন আদালতে আবেদন করেছিলেন। ১০ জুন খুলনার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমী আহমেদ এ আদেশ দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরনী থেকে জানা গেছে, মোটরগ্যারেজ মালিক ব্যবসায়ী মোঃ বিপ্লব গত ৭ মে রাত দেড়টার দিকে মারা যান। ঢাকায় অবস্থানরত তার ছেলে মেহেদী হাসান তুহিনকে মোবাইলে গ্যারেজের এক কর্মচারী জানান তার বাবা স্ট্রোক করে মারা গেছেন। ওই কথা শুনে সে পরদিন সকালে ঢাকা থেকে রওয়ানা করে দুপুর আড়াইটার দিকে খুলনায় আসেন। তিনি যখন খুলনায় বাবার বাড়িতে আসেন তখন গোয়ালখালী কবরস্থানে লাশ দাফনের সব ব্যবস্থা হয়ে গেছে। তার অনুপস্থিতিতে মৃত বাবার দাফন, জানাজা সম্পন্ন করা হয়। ময়নাতদন্ত না করার জন্য আবেদনও করা হয়। যিনি ময়নাতদন্ত না করার জন্য আবেদন করেছিলেন তিনি বাদীর পরিবারের কেউ নন। তাছাড়া বাদী লোকমুখে শুনেছেন মারা যাওয়ার পর তাঁর বাবার মুখ দিয়ে ফেনা বের হচ্ছিল ও জিহ্বা বের হয়ে ছিল। বাদীর বাবা মারা যাওয়ার পর সকালে গ্যারেজ থেকে তাঁর মোবাইল, মোটরসাইকেল ও গ্যারেজের কাগজপত্রও নিয়ে আসেন আসামিরা। এসব কারণে বাদীর সন্দেহ হয়েছে তাঁর বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নিহত ব্যবসায়ী বিপ্লবের ছেলে মেহেদী হাসান তুহিন গত ২২ মে পিতার হত্যার অভিযোগে খুলনার নালিশী আমলী আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় ৬জনকে বিবাদী করা হয়। ২৪ মে শুনানী শেষে মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন ওই আদালতের বিচারক অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমী আহমেদ। সিআর খুলনা- ৯০৮/২২ এ মামলাটি আগামী ৭ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারন করেন আদালত।