চিত্রা নদীর পাড়ে ঈদ আনন্দে মেতেছে দর্শনার্থীরা

3

বাগেরহাট প্রতিনিধি।।

বাগেরহাটের ফকিরহাটে ঈদ উপলক্ষ্যে ভিড় বেড়েছে চিত্রা নদীর পাড়ে। ঈদের দিন তো ছিলোই, এর পরের দিনও দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে এই স্থানটি। নতুন পোশাকে শিশু-কিশোর, তরুণ-তরুণী, নারী-পুরুষসহ প্রায় সব মানুষই এসেছেন এই চিত্রা নদীর পাড়ে। অনেকে আবার ট্রলারে করে মিনি সুন্দরবনে ঘুরে ঘুরে সময় কাটাচ্ছেন।

এখানে বিনোদন কেন্দ্র গড়ে না উঠলেও মিনি সুন্দরবনকে ঘিরে দর্শনার্থীরা প্রকৃতিক সৌন্দর্য দেখার জন্য ছুটে আসছেন। যদিও পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ফকিরহাট ও চিতলমারীর চিত্রা নদীর দু’পাড়ে বিভিন্ন জাতের অসংখ্য গাছের চারা রোপন করা হয়েছে।

দর্শনার্থীদের বিভিন্ন স্থানে বসার আসন তৈরী করেছে। যেখানে মানুষ এসে নদীর পাড়ে বসে প্রকৃতিক সোন্দর্য উপভোগ করতে পারেন।

দর্শনার্থীরা বলছেন, গতবার করোনার কারণে ঈদের দিনটি ভালো মতো কাটাতে পারেননি তারা। এবার ঘুরতে এসে খুবই ভালো অনুভূতি তাদের। আর তাই এই খুশির মুহূর্তগুলোকে অনেকেই মোবাইলে ফ্রেমে বন্দি করে রাখছেন।

কেউ আবার হারমোনিয়াম, গিটার ও তবলা নিয়ে গানের আসর বসিয়েছেন। একটু আনন্দ উপভোগ করতে সেখানেও মানুষের ভিড়। এক কথায়, হইহুল্লোড়, আনন্দ-উল্লাসে মেতে ওঠেছে এই চিত্রা নদীর পাড়টি।

যারা স্বজনদের নিয়ে এসেছেন এখানে তাদের সবাই নদীর পাড়ে ও সেতুতে দাঁড়িয়ে ছবি তুলছেন। কেউবা টিকটক তৈরিতে ব্যস্ত।

দর্শণার্থীদের অভিমত, ঘুরে বেড়ানোর মতো পরিবেশ হয়েছে এখানে। তারা এটিকে বলছেন, মিনি সুন্দরবন। তারা বলছেন, এই নদীর পাড়ে মিনি সুন্দরবনকে ঘিরে এখানে বিনোদন কেন্দ্র গড়ে তোলা হলে দূর থেকে দর্শনার্থীরা আসবেন প্রকৃতির সোন্দর্য উপভোগ করতে।