র‌্যাব ও পুলিশের অভিযানে হত্যা, হত্যা প্রচেষ্টা ও মাদক ব্যবসায়ী গ্রেফতার

7

কেএমপির অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৫
স্টাফ রিপোর্টার
মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে নগরীর বিভিন্ন থানা এলাকা হতে ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ২২০ পিস ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন নগরীর ৭১, ট্যাংক রোডের হেকমত শেখের ছেলে শামীম (৩৫), খালিশপুর হাউজিং নতুন কলোনী এন/এইচ-৪৪, বঙ্গবাসী মোড়ের মো. সাকিল হোসেনের ছেলে ফাহিম হোসেন (২২), দক্ষিণ কাশিপুর বাংলার মোড় রেল লাইনের পার্শ্বের মো. সাত্তার ব্যাপারীর ছেলে মো. মানিক ব্যাপারী (৩০), সোনাডাঙ্গা ৫৮/২, নাসিমের বাড়ির ভাড়াটিয়া মৃত. ছমেদ হাওলাদারের ছেলে আব্দুল গফ্ফার হাওলাদার (৫২) ও তার স্ত্রী ফাতেমা বেগম (৫০)।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন থানা এলাকায় মাদক বিরোধী অভিযান চালায় পুলিশ। এসময় ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ২২০ পিস ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫টি মামলা দায়ের করা হয়েছে।

রূপসায় র‌্যাবের অভিযানে হত্যাচেষ্টা মামলার আসামি গ্রেপ্তার
স্টাফ রিপোর্টার
খুলনা জেলার রূপসা থানাধীন জাবুসা এলাকায় অভিযান চালিয়ে বটিয়াঘাটা থানার হত্যা চেষ্টা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র্যাব-৬। ২জুন বিকেল সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। আসামি হলেন খুলনা জেলার বটিয়াঘাটা থানার শিয়ালী ভাঙ্গা গ্রামের মৃত. আতিয়ার রহমান খানের ছেলে ফরিদ খান (৪৮)।
র্যাব-৬ জানায়, ২জুন বিকেল সাড়ে ৫টার দিকে রূপসা থানাধীন জাবুসা এলাকায় অভিযান পরিচালনা করে র্যাবের একটি অভিযানিক দল। এসময় গত ২৯ মে রাত ৯টার দিকে বটিয়াঘাটা থানাধীন হালিয়াচর এলাকায় একটি মাছের ঘেরে ১০/১৫ জন দুস্কৃতিকারীরা অনধিকার ভাবে প্রবেশ করে মাছের ঘেরের কর্মচারী ভিকটিমকে আটকে রেখে প্রায় ২ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায়। পরদিন ঐ দুস্কৃতিকারীরা পুনরায় সেখানে এসে ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করে নিয়ে যায়। এঘটনায় বটিয়াঘাটা থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের হয়। এরই ধারাবাহিকতায় ফরিদ খানকে গ্রেপ্তার করা হয়। তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।

যশোরে র‌্যাবের অভিযানে আফজাল হত্যা মামলার আসামি গ্রেপ্তার
স্টাফ রিপোর্টার
যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন হৈবতপুর এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর আফজাল হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র্যাব-৬। ২জুন বিকেল সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। আসামি হলেন যশোর জেলা সদরের নীলগঞ্জ তাতীপাড়ার মো. জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. পলাশ উদ্দিন (২৪)।
র্যাব-৬ জানায়, ২জুন বিকেল সাড়ে ৩টার দিকে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন হৈবতপুর এলাকায় অভিযান পরিচালনা করে র্যাবের একটি অভিযানিক দল। এসময় গত ২৯ মে সন্ধ্যা সাড়ে ৭ টায় আসামী পলাশ উদ্দিন তারসহ ১০/১২ জন আসামীরা ভিকটিমকে স্থানীয় নাজির শংকরপুর চাতালের মোড়ে পেয়ে পূর্ব শত্রুতার জের হিসেবে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্রশস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত গুরুতর জখম করে। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিমের মৃত্যু হয়। এঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে যশোর জেলার কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় পলাশ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

বেনাপোল’র রঘুনাথপুর সীমান্ত থেকে পাঁচ কেজি গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক
বেনাপোল প্রতিনিধি
বেনাপোল’র রঘুনাথপুর সীমান্ত থেকে পাঁচ কেজি গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশের সদস্যরা। শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদ পেয়ে ঐ গ্রামে অবিযান চালিয়ে ৫ কেজি গাজা সহ ৪ মাদক ব্যভসায়ীকে আটক করা হয়।
আটক আসামিরা হলেন, বেনাপোল পোর্টথানার মানকিয়া গ্রামের মঞ্জুর আলীর ছেলে সাইদুর রহমান (৩২), মৃত তাহাজ্জুদ আলীর ছেলে ইমাদুল ইসলাম (৩৫), শাহাজামানের ছেলে মেহেদী হাসান (৩৬) ও মজনু হোসেনের ছেলে আরিফ হোসেন (৩৪)। যশোর ডিবি পুলিশের এসআই নিতাই চন্দ্র জানান, শুক্রবার সন্ধ্যায় বেনাপোল থানার রঘুনাথপুর গ্রাম থেকে ৫ কেজি গাঁজাসহ তাদের আটক করা হয়। উদ্ধারকৃত গাঁজার মূল্য ১ লাখ পঞ্চাশ হাজার টাকা। পরে আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।