তুলিকে নিয়ে খুব টেনশনে আছি : দীঘি

2

 

বিনোদন ডেস্ক।।

গেল বছরের মার্চ মাসে নায়িকা হিসেবে দীঘির অভিষেক হয়েছিলো দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নাই’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে। সেদিনই হলে হলে দর্শক মুক্তিপ্রাপ্ত এই সিনেমাতে ছোট্টবেলার দীঘিকে নায়িকা হিসেবে প্রথম দেখেন। সেবছর মার্চ মাসেই দীঘি প্রথমবার কোন ওয়েব ফিল্মে কাজ করেন। সুমন ধরের পরিচালনায় ‘শেষ চিঠি’ নামের ওয়েব ফিল্মে কাজ করেন। এক বছরেরও বেশি সময় পর অবশেষে ওটিটি প্লাটফরমে দীঘি অভিনীত প্রথম ওয়েব ফিল্ম রিলিজ হতে যাচ্ছে। এখানে দীঘি অভিনয় করেছেন তুলি চরিত্রে।

‘শেষ চিঠি’তে অভিনীত তুলি চরিত্র প্রসঙ্গে দীঘি বলেন, ‘বাস্তবের তুলি অর্থাৎ আমি দীঘি এই মুহুর্তে শেষ চিঠি’র তুলিকে নিয়ে খুব টেনশনে আছি। আর শেষ চিঠি’র তুলি কী করেন, তা জানতে হলে শেষ চিঠি’টা একটু কষ্ট করে আগ্রহ নিয়ে দর্শকের প্রতি বিশেষ অনুরোধ রইলো। তবে এরইমধ্যে ট্রেইলার প্রকাশ হবার পর অনেকের অনুপ্রেরণা পেয়েছি, ভালোবাসা পেয়েছি। এটা আমাকে উৎসাহিত করলেও কিছুটা ভয়তো কাজ করছেই। জানিনা তুলি চরিত্রটি দর্শকের কতোটুকু ভালো লাগবে।’

‘শেষ চিঠি’তে দীঘির বিপরীতে শ্যামল চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। তার সঙ্গে অভিনয় করেও দীঘির ভীষণ ভালো লেগেছে বলে জানান।

এদিকে দীঘি অভিনীত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিক রয়েছে মুক্তির অপেক্ষায়। এতে তিনি ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া দীঘি অভিনীত ‘ঝিনুক মালা’খ্যাত পরিচালক আব্দুস সামাদ খোকন পরিচালিত ‘শ্রাবণ জোছনা’ সিনেমাটিও রয়েছে মুক্তির অপেক্ষায়।

দীঘি অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এতেও তিনি ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রে অভিনয় করেছেন।

দীঘি বলেন,‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিকে ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রটি আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ বিষয়। কারণ আমার মতো অতি সাধারণ একজন শিল্পী এতো বড় একজন মানুষের চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি এবং সবার সহযোগিতায় বিশেষ বায়োপিকের নির্মাতা শ্রদ্ধেয় শ্যাম বেনেগালের সহযোগিতা পেয়েছি-এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। সবমিলিয়ে আমি আমার অবস্থান থেকে চেষ্টা করেছি সিনেমাটিতে আমার চরিত্রটি ফুটিয়ে তুলতে। বাকীটা নির্ভর করছে দর্শকের উপর। তবে সামনের সময়টা আমার আরো চ্যালেঞ্জের। আরো ভালো ভালো গল্পে কাজ করতে চাই আমি, বহুমাত্রিক চরিত্রকে ঘিরে চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে চাই।’