ফকিরহাটে সচিবের বাড়িসহ দুইবাড়িতে দুধর্ষ ডাকাতি: মালামাল লুট

5
Spread the love

 

পি কে অলোক,ফকিরহাট।।

বাগেরহাটের ফকিরহাটের লখপুর গ্রামে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের (অবসরপ্রাপ্ত) সিনিয়র সচিব মো. মহিবুল হক এর বাড়ি ও তার চাচাতো ভাই মোঃ শহিদুল হক সাবু’র বাড়িতে দুর্ধষ ডাকাতি সংঘঠিত হয়েছে। মুখোশধারী ডাকাতরা বাড়ীর সকলকে অস্ত্রের মুখে জিন্মি করে নগদ টাকা ও স্বর্ণালোংকারসহ প্রায় ৫লক্ষাধীক টাকার মালামাল লুট করে পালিয়েছে। জেলা পুলিশ সুপার সহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনা স্থান পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী ও পুলিশ জানায়, মঙ্গলবার গভীর রাতে ৭/৮জনের একদল মুখোশধারী ডাকাত প্রথমে অবসরপ্রাপ্ত সচিব মো. মহিবুল হকের বাড়ীর পিছনের দেয়াল মই দিয়ে টপকিয়ে ভেতরে প্রবেশ করে। এরপর তারা রান্না ঘরের দরজা ভেঙ্গে ঘরের ভেতর প্রবেশ করে জিনিসপত্র তছনছ করে। ঘটনার সময় বাড়িতে কেউ ছিলেন না। অবরসপ্রাপ্ত সচিবের ঘর থেকে কি পরিমান জিনিসপত্র নেওয়া হয়েছে তা সঠিক ভাবে কেউ বলতে পারছে না। এর পর ডাকাতরা রাত তিনটার দিকে রাস্তার অপর পার্শ্বে থাকা সচিবের আপন চাচাতো ভাই মোঃ শহিদুল হক সাব’ুর বাড়ির পাচিল টপকিয়ে এবং দরজার লক ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এবং ডাকাতরা প্রথমে শহীদুল হক সাবু ও তার কলেজ পড়ুয়া ছেলে সিহাবুল হককে একটি ওড়না দিয়ে বেঁধে রেখে আলমারী ভেঙ্গে নগদ ২লক্ষ ৪০হাজার টাকা, দুই ভরি স্বর্ণালংকার ১টি ৭০হাজার টাকা মূল্যের হাত ঘড়ি ও অন্যান্য জিনিসপত্রসহ প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মালামাল ডাকাতি করে পালিয়ে যায়। শহীদুল হকের স্ত্রী শাবানা বেগম জানান, ডাকাতরা সকলেই হাফ প্যান্ট পরা এবং সকলের হাতে গ্লাপস পরা ছিল।

খবর পেয়ে বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, এএসপি (সার্কেল) আসিফ ইকবাল, ফকিরহাট মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) মুঃ আলীমুজ্জামান, সিআইডি পিবিআই ও ডিবি পুলিশের বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ফকিরহাট মডেল থানায় মামলার প্রস্তুতি চলছিল। তবে এখনো পর্যন্ত এ ঘটনার সাথে জড়িত কাউকে পুলিশ আটক করতে পারেনি। এ ব্যাপারে মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) মু আলীমুজ্জামান বলেন, ডাকাতির ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সাথে জড়িতদের আটকের জোর চেষ্টা চলছে।