সুন্দরবনে বাঘের আক্রমণে প্রাণ গেল মৌয়ালের

9
Spread the love

সাতক্ষপ্রতিনিধি।।
সুন্দরবনে বাঘের আক্রমণে কাওসার গাইন (২৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নটাবেকী ফরেস্ট স্টেশনের অধীন খেজুরদানা এলাকায় এ ঘটনা ঘটে।
তবে বনবিভাগের একজন কর্মকর্তা বলেছেন, কাওসারের লাশ রয়েছে নটাবেকীর বিপরীতে হাড়িয়াভাঙা সন্ধ্যা নদীর ভারতীয় এলাকা ঝড়খালিতে।

কাওসার গাইন সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের রাজ্জাক গাইনের ছেলে। রাজ্জাক গাইন ২০০৬ সালে সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে প্রাণ হারান।

বনবিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার মো. নূর আলম জানান, ১৩ জনের একটি দল বনবিভাগের অনুমতি নিয়ে গত মার্চ মাসের শেষ সপ্তাহে সুন্দরবনে মধু সংগ্রহ করতে যান। তারা নটাবেকী স্টেশনের আওতাধীন খেজুরদানা এলাকায় গিয়েছিলেন। শনিবার দুপুরে মৌয়াল কাওসার গাইন নৌকার মাঝি হিসেবে হাল ধরে খেজুরদানা খালে বসে ছিলেন। এ সময় একটি মানুষখেকো বাঘ তার ওপর হামলা করে তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়। এরপর তার সঙ্গীরা লাশটি খুঁজে পাননি। তিনি বলেন, বনবিভাগের পক্ষ থেকে আমরা তল্লাশি অব্যাহত রেখেছি।
বনবিভাগের সুন্দরবন রেঞ্জের সহকারী বন সংরক্ষক এমএ হাসান জানান, ঘটনাস্থল নটাবেকী খেজুরদানার বিপরীতে হাড়িয়াভাঙার সন্ধ্যা নদীর ভারতীয় এলাকা ঝড়খালির বনে ঘটেছে বলে আমি বিভিন্ন সূত্রে জানতে পেরেছি। তার লাশ নিয়ে আসতে হলে ভারতীয় বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দ্বিপাক্ষিক সহযোগিতা দরকার হবে।