আত্মহত্যাকারী অন্তুর পরিবারের জন্য ঘর নির্মাণ শুরু

2

স্টাফ রিপোর্টার।।
আত্মহত্যাকারী অন্তু রায়ের পরিবারের জন্য একটি ঘর নির্মাণ শুরু হয়েছে। শুক্রবার এ নির্মাণকাজের উদ্বোধন করেন খুলনা- ৫ এর সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

সংসদ সদস্য বলেন, কুয়েটের মেধাবী শিক্ষার্থী অন্তু আত্মহত্যা করে আমাদেরকে বিবেকের কাছে অপরাধী করে গেছে। আগে জানতে পারলে এত বড় সম্ভবনাময় একটি তাজা প্রাণের অপমৃত্যু ঘটতো না। তার বাবা-মা ও বোনের থাকার জন্য ডুমুরিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের দিনমজুর বাবা-মার সন্তুান খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)-এর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অন্তু রায় গত ৪ এপ্রিল সকাল সাড়ে ১১টার দিকে আত্মহত্যা করে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল ওয়াদুদ ৯ এপ্রিল অন্তুর বাবা-মাকে সমবেদনা জানাতে তাদের বাড়িতে যান এবং তাদের পরিস্থিতি দেখেন। ওই সময় তিনি ডুমুরিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে অন্তুর পরিবারকে একটি ঘর বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

সেই লক্ষ্যে শুক্রবার সকাল ১১টায় ডুমুরিয়া-ফুলতলা’র সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ, উপজেলা নির্বাহী অফিসার মো.আবদুল ওয়াদুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশীদ, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা আশরাফ হোসেন গুটুদিয়ায় অন্তুদের বাড়িতে উপস্থিত হন।

৬ শতক জমিতে অন্তুর বাবার অংশে ঘরের ভিত্তি তৈরির উদ্বোধন করেন নারায়ণ চন্দ্র চন্দ।

তিনি বলেন, অন্তুর দুই চাচার বসতঘর তৈরির জন্য ইটভাটা মালিকদের কাছ থেকে ১০ হাজার ইট জোগাড় করে দেওয়া হবে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসারও ওই পরিবারকে টিন দেওয়ার ঘোষণা দেন।