সাতক্ষীরায় রবিবার থেকে কার্ডধারি ৭৩ হাজার ৭৯৭ জনকে টিসিবি পণ্য বিতরণ শুরু

8

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা।।

সাতক্ষীরা জেলাব্যাপী স্বল্প আয়ের মানুষেরা রোববার থেকে অপেক্ষাকৃত কম মুল্যে টিসিবি’র পণ্য পাচ্ছেন। ৭৩ হাজার ৭৯৭ জন কার্ডধারি এ সুবিধা পাবেন। শনিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, বানিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে ও জেলা প্রশাসনের তত্বাবধানে রোববারসহ দু’বার হ্রাসকৃত মুল্যে কার্ডধারিদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি করা হবে। প্রথম পর্যায়ে ১লাখ ৫১ হাজার ২০০ লিটার সয়াবিন তেল, ১৫১.২ মে.টন চিনি ও ১৫১.২ মে.টন ডাল বিক্রি করা হবে। এলক্ষ্যে জেলায় ৪৬ জন টিসিবি’র ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। প্রত্যেক ব্যক্তি ২ কেজি মসুরের ডাল, ২কেজি চিনি ও ২লিটার সয়াবিন তেল পাবেন। প্রতি কেজি চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ডালের কেজি নির্ধারণ করা হয়েছে ৬৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা।

উপজেলাওয়ারী তথ্য দিয়ে জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরা সদর উপজেলা ও পৌরসভায় উপকারভোগীর সংখ্যা ১৭ হাজার ১৪৪জন। এখানে ডিলারের সংখ্যা ৯জন।

পৌরসভায় ২৬৯৪টি পরিবার, বল্লী ইউনিয়নে ৬০৮টি, লাবসা ইউনিয়নে ১২৬৮টি, ঘোনা ইউনিয়নে ৬৯৮টি, ভোমরা ইউনিয়নে ১১১৬টি, আলীপুর ইউনিয়নে ১১০০টি, আগরদাঁড়ী ইউনিয়নে ১৩০৯টি, শিবপুর ইউনিয়নে ৯০৪টি, বাঁশদহা ইউনিয়নে ৮৮৯টি, ঝাউডাঙ্গা ইউনিয়নে ১১২৪টি, বৈকারী ইউনিয়নে ৯৪৪টি, কুশখালী ইউনিয়নে ৯২০টি, ধুলিহর ইউনিয়নে ১৩০৯টি, ব্রহ্মরাজপুর ইউনিয়নে ১০৫৩টি ও ফিংড়ী ইউনিয়নে ১২০৮টি পরিবার হৃাসকৃত মুল্যে টিসিবি’র পণ্য পাবেন।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীসহ জেলায় কর্মরত সাংবাদিকরা।