সমাজে ইসলামের চেতনা প্রতিষ্ঠার আহ্বান প্রধানমন্ত্রীর

3
Spread the love

ঢাকা অফিস।।

মাহে রমজানের আগমনী বার্তা নিয়ে আসলো পবিত্র শবেবরাত। ১৮ মার্চ (শুক্রবার) দিবাগত রাতে যথাযথ ধর্মীয় মর্যাদায় শবেবরাত পালিত হবে। দিনটি উপলক্ষে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৮ মার্চ) দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী ইসলামের চেতনা সমাজের সকল স্তরে প্রতিষ্ঠা করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম’। তাই শান্তির ধর্ম ইসলামের চেতনা ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনে প্রতিষ্ঠা করতে হবে সেই সঙ্গে সকল প্রকার অন্যায়, হানাহানি ও কুসংস্কার পরিহার করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মানবজাতির জন্য এই পবিত্র রজনী বয়ে আনে মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমত ও বরকত। এ রাতে আল্লাহপাক ক্ষমা প্রদর্শন এবং প্রার্থনা পূরণের অনুপম মহিমা প্রদর্শন করেন।

পবিত্র শবেবরাতের মহাত্মে উদ্বুদ্ধ হয়ে মানব কল্যাণ ও দেশ গড়ার কাজে সকলকে আত্মনিয়োগ করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস বর্তমানে সমগ্র বিশ্বকে স্থবির করে দিয়েছে। আওয়ামী লীগ সরকার এ পরিস্থিতি মোকাবিলায় জনগণকে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে। তিনি এই মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে ইবাদত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

করোনা থেকে সকলের দ্রুত মুক্তি কামনায় মহান আল্লাহতায়ালার কাছে প্রার্থণা করেন শেখ হাসিনা।

পবিত্র শবেবরাত উপলক্ষ্যে প্রতিবছরের মতো এবারও দোয়া মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। এ উপলক্ষে শুক্রবার (১৮ মার্চ) বাদ মাগরিব ও বাদ এশা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ‘পবিত্র শবেবরাতের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।