বন্দর হ্যান্ডলিংক শ্রমিককে মারপিট, বেনাপোল বন্দরে লোড-আনলোড বন্ধ

2

বেনাপোল প্রতিনিধি।।

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউপি চেয়ারম্যানের নির্দেশে বন্দর হ্যান্ডলিংক (রেজিঃ নং ৯৯১) শ্রমিক ইউনিয়নের সাজেল নামে এক শ্রমিককে (কুলি) মারপিটের অভিযোগে আজ রবিবার (১৩ মার্চ) সকাল থেকে বেনাপোল বন্দরে লোড আনলোডসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে হ্যান্ডলিং শ্রমিকরা। বন্দর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।সঠিক তদন্তপূর্বক বিচারের দাবিতে বন্দরের সকল (কুলি) শ্রমিকরা থানার সামনে অবস্থান করছে।

বেনাপোল বন্দরের হ্যান্ডলিংক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ৯৯১ ) এর সভাপতি রাজু আহম্মেদ জানান, সাজেল নামে আমাদের এক সর্দার গত শুক্রবার রাতে পুটখালী ইউনিয়নের রাজাপুর বাজারে চায়ের দোকানে বসে ছিল। এসময় পুটখালী ইউনিয়ন চেয়ারম্যান আবদুল গফফারের ছেলে ও তার সাথে থাকা লোকজন পাশের হাটখোলা বাজারে সাজেলকে ডেকে নিয়ে এলোপাতাড়ি মারপিট করে আহত করেছে। এ ঘটনার প্রতিবাদে তারা বন্দরে লোড আনলোড কার্যক্রম বন্ধ রেখেছেন। এর সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না বলে জানিয়েছেন।

এ বিষয়ে বেনাপোল পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল গফফার জানান, গেল ইউপি নির্বাচনের আগে সাজেল আমার ছেলেকে মারপিট করে আহত করে। এরই জের ধরে শুক্রবার রাতে আমার ছেলে সাজেলকে বাজারে ডেকে চড় থাপ্পড় কিলঘুশি মারে। পরে আলোচনা করে মিমাংসা করে দেয়া হয়।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া জানান, সাজেলকে গফফার চেয়ারম্যানের লোকজন বন্দরের একজন শ্রমিককে মারপিট করার অভিযোগে শ্রমিকরা বন্দরে কাজ বন্ধ রেখেছে। অভিযোগ দিলে সঠিক তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় বন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।