খুলনা বিভাগে করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৭৪৩

2
Spread the love


স্টাফ রিপোর্টার।।


খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭৪৩ জনের। এর আগে মঙ্গলবার বিভাগে ৭৪০ জনের করোনা শনাক্ত এবং ৫ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একদিনে মৃত্যুতে শীর্ষে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া সাতক্ষীরা ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৭৪৩ জন।


এরমধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ১৭৭ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ১৪১ ও কুষ্টিয়ায় ১২৪ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া বাগেরহাটে ৬৪ জন, সাতক্ষীরায় ৮২ জন, ঝিনাইদহে ৪৯ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন, নড়াইল ৩৫ জন, মাগুরায় ১৪ জন ও মেহেরপুরে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০৮ জন।


স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৪ হাজার ২৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ১৬৭ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২২২ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৮৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৯৩ জন। এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১৭ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৯ জন।