মোড়েলগঞ্জে আগুনে পুড়ে বসতঘর ছাই ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

4
Spread the love

মোড়েলগঞ্জ প্রতিনিধি।।

বাগেরহাটের মোড়েলগঞ্জ পল্লীতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ১টি দোতলা বসতঘরে অগ্নিকান্ডের ঘটনায় নগদ টাকা, স্বর্ণাঙ্কারসহ পুরো ঘরটি পুড়ে গিয়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটে বুধবার দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার চিংড়াখালী ইউনিয়নের বড়জামুয়া গ্রামে।

জানা জায়, ওই গ্রামের আ. খালেক খানের ছেলে আজিম খান, মিলন খান, ইয়াসিন খান, ইমরান খান ও নাসির খান এ ৫ ভাই মিলে পরিবার পরিজন নিয়ে ওই ঘরটিতে বসবাস করে আসছে। বুধবার রাত ৩টার দিকে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা ঘটলে বসত ঘরে ঘুমিয়ে থাকা লোকজনরা দ্রুত ঘর থেকে বের হয়ে প্রানে রক্ষা পান। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পুরো ঘরটিতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করলেও নগদ ১ লক্ষ ১৫ হাজার টাকা, ২ ভরি স্বর্ণাঙ্কার, আসবাবপত্রসহ সব মালামালসহ পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। এতে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানিয়েছে। এ অগ্নিকান্ডের ঘটনায় এখন ৫ ভাই তাদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ক্ষতিগ্রস্ত ৫ ভাইয়ের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের দেয়া ৫ বস্তা শুকনা খাবার, ২ বান ঢেউ টিন ও ১০ টি কম্বল বিতরণ করা হয়েছে।