বনরক্ষীদের ওপর হামলা, রাইফেল ভাঙচুর গুলি ছিনতাই

0
Spread the love

  বাগেরহাট  ও মোরেলগঞ্জ প্রতিনিধি।।

বাগেরহাটের মোরেলগঞ্জে বনবিভাগের সদস্যদের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। হামলাকারীরা একটি চাইনিজ রাইফেল ভেঙে দ্বিখণ্ডিত রাউন্ড রাইফেলের গুলি ছিনতাই করে নিয়ে গেছে। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে মোরেলগঞ্জের জিউধরা গ্রামে ঘটনা ঘটে।

জিউধরা ফরেস্ট স্টেশন কর্মকর্তা (এসও) জাহাঙ্গীর আলম বলেন, হরিণ শিকার করে লুকিয়ে রাখা হয়েছে- এমন খবর শুনে তার নেতৃত্বে জিউধরা গ্রামে অভিযান চালায় বনবিভাগের একটি দল। ওই সময় দেলোয়ার হাওলাদারের ছেলে মুন্নাসহ ১০-১২ জন তাদের ওপর হামলা করে। মুন্না একাধিক মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

ঘটনায় পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের আওতাধীন জিউধরা ফরেস্ট স্টেশনের জন বোটম্যান আহত হয়েছেন। তারা হচ্ছেন, মো. মাসুদ রানা (২২), শান্ত শেখ (২৪) জাহিদুর রহমান (৪২)এদের মোংলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনা সম্পর্কে পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এনামুল হক বলেন, দুর্বৃত্তদের হামলায় জন বোটম্যান আহত হয়েছেন। একটি রাইফেল ভেঙে গেছে এবং রাউন্ড গুলি ছিনতাই করে নিয়ে গেছে। ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। খবর পেয়ে মোরেলগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

অপরদিকে ঘটনায় প্রধান অভিযুক্ত মুন্না হাওলাদারের (২৭) বাবা দেলোয়ার হাওলাদার বলেন, বনবিভাগের কর্মীরা ভুল বুঝে মুন্নাকে পিটিয়ে আহত করে। ওই সময় তাদের রাইফেল ভেঙে যায়। বনরক্ষীদের ওপর কেউ হামলা করেনি।