কক্সবাজারে পর্যটককে ধর্ষণের ঘটনায় মামলা

1

খুলনাঞ্চল রিপোর্ট।।

স্বামী-সন্তানসহ কক্সবাজারে বেড়াতে যাওয়া পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় চার জনের নাম উল্লেখসহ সাত জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার সদর মডেল থানায় ওই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে মামলাটি করেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, নারী পর্যটক ধর্ষণের ঘটনায় সাত জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আসামিরা হলেন- আরিফুল ইসলাম আশিক, বাবু, ইসরাফিল রিয়াজ উদ্দিন। বাকিরা অজ্ঞাত। মামলাটি ট্যুরিস্ট পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

ভুক্তভোগী নারী জানান, ঢাকার যাত্রাবাড়ী থেকে স্বামী-সন্তানসহ বুধবার সকালে কক্সবাজার বেড়াতে আসেন। ওঠেন শহরের হলিডে মোড়ের একটি হোটেলে। সেখান থেকে বিকালে যান সৈকতের লাবণি পয়েন্টে। সেখানে অপরিচিত এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কা লাগলে নিয়ে বাগবিতণ্ডা হয়। এর জেরে সন্ধ্যার পর পর্যটন গলফ মাঠের সামনে থেকে তার আট মাসের সন্তান স্বামীকে সিএনজিচালিত অটোরিকশায় করে কয়েকজন তুলে নিয়ে যায়। সময় আরেকটি অটোরিকশায় তাকেও তুলে নেয় তিন যুবক। পর্যটন গলফ মাঠের পেছনে একটি ঝুপড়ি চায়ের দোকানের পেছনে নিয়ে তাকে ধর্ষণ করে তিন জন। এরপর তাকে নেওয়া হয় জিয়া গেস্ট ইন নামে একটি হোটেলে। সেখানে আরেক দফা তাকে সংঘবদ্ধ ধর্ষণ করে ওই তিন যুবক। ঘটনা কাউকে জানালে সন্তান স্বামীকে হত্যা করা হবে জানিয়ে কক্ষ বাইরে থেকে বন্ধ করে ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

র‍্যাব-১৫ কক্সবাজার কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, ‘খবর পেয়ে স্বামী-সন্তান ভুক্তভোগীকে উদ্ধার করি। তদন্ত শুরু করেছি। এখন পর্যন্ত তিন জনের মধ্যে দুজনকে শনাক্ত করেছি। তাদের ধরতে অভিযান চলছে। ধর্ষণের শিকার নারী পর্যটক কক্সবাজার সদর হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।’