মন্ত্রী ও এমপিদের লাগামহীন বক্তব্য সরকারের বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ: খুলনা বিএনপি

4
Spread the love


খবর বিজ্ঞপ্তি।।


এমপি-মন্ত্রীদের শালীন ভাষা শেখার পরামর্শ দিয়ে খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, সরকারের কিছু মন্ত্রী ও নীতিনির্ধারকদের লাগামহীন ও যথেচ্ছ বক্তব্য সরকারের অস্থিরতা ও বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ। এ ধরনের বক্তব্য-বিবৃতি রাজনীতিতে হিংসা, ঘৃণা ও চরম অসহিষ্ণুতার বিস্তার ঘটাচ্ছে।
সোমবার (৬ ডিসেম্বর) প্রদত্ত বিবৃতিতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, জাইমা রহমানসহ জিয়া পরিবার ও বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে কিছু মন্ত্রী এমপিরা প্রতিদিন যা খুশি বলে চলেছেন। অস্থির ও অনিশ্চিত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে তাদের এমন ফ্রিস্টাইল বক্তব্য-বিবৃতি রাজনীতিতে আরও হিংসা, ঘৃণা ও চরম অসহিষ্ণুতার বিস্তার ঘটাচ্ছে। ফলে প্রতিশোধের রাজনীতিকে ক্রমান্বয়ে উস্কানি দিয়ে চলেছে। সরকারের প্রতিহিংসা ও প্রতিশোধের রাজনৈতিক কৌশল দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে আরও বিপজ্জনক পথে ঠেলে দিচ্ছে। সরকারকে এই আত্মঘাতী রাজনৈতিক কৌশল পরিহারের আহবান জানিয়ে বলেন, আপনারা ভাষা শিখুন, বাংলা ভাষায় অনেক ভাল ভাল শব্দ আছে। তা বক্তব্যে ব্যবহার করুন। এসব কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার থেকে বিরত থাকুন। একই সাথে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন মারাত্মক অসুস্থ বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারকে মানবিক হওয়ার আহবান জানিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।