খুলনা অঞ্চলের আদালত পাড়ার খবরা খবর

2
Spread the love

মাদক মামলায় শাহজাহান রিমান্ডে


স্টাফ রিপোর্টার ।।

নগরীর লবণচরা থানাধীন সাচিবুনিয়া গ্রামস্থ আমেরিকান বাড়ী থেকে ১৫ বোতল বিদেশী মদ ও ১০ ক্যান বিয়ারসহ গ্রেপ্তার মাদক স¤্রাট শাহজাহান (৫৪) এর একদিনের রিমা- মঞ্জুর করেছে আদালত।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতিকুস সামাদ পিএইচডি রিমা-ের আদেশ প্রদান করেছেন। এর আগে ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা এসআই শাহরিয়ার শাহজাহানকে আদালতে হাজির করে ৭দিনের রিমা-ের আবেদন করেছিলেন। শাহজাহান লবণচরা থানাধীন সাচিবুনিয়া মদিনাবাদ ওয়াপদা রোডের মৃত. আব্দুল মজিদ হাওলাদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, সোমবার (১১ অক্টোবর) বিকেলে নগরীর লবণচরা থানাধীন সাচিবুনিয়া গ্রামস্থ আমেরিকান বাড়ীর বিপরীত পাশে শাহাজাহান হাওলাদারের দ্বিতল ভবনের দক্ষিণ ইউনিটের পশ্চিম পাশের রুমের মধ্য থেকে ৮ বোতল হুইচকী, ৪ বোতল ভোটকা, ৩ বোতল জিন গ্যালবি, ১০ ক্যান বেলজিয়ান বিয়ার যার সর্বমোট মূল্য ১ লাখ ২০ হাজার টাকাসহ মো. শাহাজাহান হাওলাদার কে গ্রেপ্তার করে পুলিশ। এঘটনায় তার বিরুদ্ধে লবণচরা থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-ই ধারায় রুজু দায়ের করা হয়েছে যার নং- ৮।

নগরীতে অস্ত্রসহ গ্রেপ্তার জনি সরদার রিমান্ডে


নগরীর খানজাহান আলী থানার পথের বাজার চেকপোষ্টে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার জনি সরদার (৩৫) এর একদিনের রিমা- মঞ্জুর করেছে আদালত।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম রিমা-ের আদেশ প্রদান করেছেন। এর আগে ১১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খানজাহান আলী থানার ওসি তদন্ত জনিকে আদালতে হাজির করে ৭দিনের রিমা-ের আবেদন করেছিলেন। জনি সরদার বাগেরহাট জেলার মোংলা থানার সরকার বাড়ির মালগাজী গ্রামের রেজি সরদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ১০ অক্টোবর দুপুর দেড়টায় ঢাকা থেকে খুলনাগামী হানিফ পরিবহনের একটি বাস তল্লাশী চলাকালে আটককৃত ব্যক্তি বাসের জানালা থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পথের বাজার ফাঁড়ি ইনচার্জ এসআই রাকিুবুল ইসলাম, এএসআই গাজী ফেরদৌস আহম্মেদ, খসরু পারভেজ সঙ্গীয় ফোর্সসহ আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলিসহ আটক করে। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

কেএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৪


মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে নগরীর বিভিন্ন থানা এলাকা হতে ৪০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ ও ১৩০ গ্রাম গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার মাদক ব্যবসায়ীরা হলেন নগরীর দৌলতপুর পশ্চিম সেনপাড়া বালুর মাঠ এলাকার মৃত. অজেদ আলী হাওলাদারের ছেলে মো. জাহাঙ্গীর হোসেন মনা (৪০), মৃত. সামছুল হক ফরাজীর ছেলে মো. মোস্তফা ফরাজী (৪৭) ও মৃত. রহমান হাওলাদারের ছেলে মো. ফরমান হাওলাদার (২৫) ও রূপসা থানার রাজাপুর আইচগাতীর মৃত. অক্ষয় হাওলাদারের ছেলে অশোক হাওলাদার (৫২)।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহ্ জাহান শেখ জানান, গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় ৪০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ ও ১৩০ গ্রাম গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা দায়ের করা হয়েছে।

ঝিনাইদহে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ গ্রেপ্তার ১


ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানাধীন হামির হাটি গ্রামে অভিযান চালিয়ে ১টি ওয়ান শুটার গান ও গুলিসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ১৩ অক্টোবর দুপুর সোয়া ২টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়। আসামী হলেন ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানার দারিয়াপুর গ্রামের মো. রিয়াজ উদ্দিনের ছেলে মো. হাবিবুর রহমান (২৮)।
র‌্যাব-৬ জানায়, ১৩ অক্টোবর দুপুর সোয়া ২টার দিকে ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানাধীন হামির হাটি গ্রামে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল। এসময়
মো. আসলাম এর লিচু বাগানের সামনে চাঁদপুর হইতে নগর বাথান গামী পাঁকা রাস্তার উপর
থেকে ১টি ওয়ান শুটার গান, গুলি ও নগদ ১৪৫০০টাকাসহ হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে হরিণাকুন্ডু থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ গ্রেপ্তার ২



সাতক্ষীরা জেলার কলারোয়া থানাধীন কাজীরহাট বাজারে অভিযান চালিয়ে ১০৫ বোতল ফেন্সিডিলসহ দু’মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ১৩ অক্টোবর দুপুরে গোপন সংবাদের মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন যশোর জেলার শার্শা থানার রুদ্রপুর গ্রামের মৃত. এন্তাজ আলী গাজীর ছেলে মো. বেলাল হোসেন (৫০) ও কলারোয়া থানার কাউরিয়া গ্রামের মৃত. আসাদুল মোড়লের ছেলে আব্দুস সালাম (২৮)।
র‌্যাব-৬ জানায়, ১৩ অক্টোবর দুপুরে সাতক্ষীরা জেলার কলারোয়া থানাধীন কাজীরহাট বাজারে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল। এসময় অনাস ইলেকট্রনিক এন্ড ফার্নিচার এর সামনে কলারোয়া টু যশোর গামী পাকা রাস্তার উপর থেকে ১০৫ বোতল ফেন্সিডিলসহ বেলাল হোসেন ও আব্দুস সালামকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে কলারোয়া থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।