মোংলা বন্দরে সিবিএ নির্বাচনের মনোনয়নপত্র কেনায় বাঁধা ও হামলার অভিযোগ

14
Spread the love

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি।।


মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘ (সিবিএ) নির্বাচনের মনোনয়নপত্র কেনা নিয়ে হামলার অভিযোগ উঠেছে সাবেক সিবিএ নেতা কাজী খুরশিদ আলম পল্টুর বিরুদ্ধে। বুধবার দুপুরের সংঘের বর্তমান সাধারণ সম্পাদক এস,এম ফিরোজ মনোনয়নপত্র কিনতে গেলে তাকে বাঁধা দিয়ে তার উপর হামলা চালায় পল্টু। পল্টু আগামী ১৭ অক্টোবরের সিবিএ নির্বাচনে প্রার্থী হয়ে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাই ওই পদে অন্য কেউকে মনোনয়নপত্র কিনতে না দিতেই তিনি এ বাঁধা দেন এবং হামলা চালান।
তবে পল্টুর বলেন, নির্ধারিত সময় শেষ হওয়ার পর অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী এস,এম ফিরোজ মনোনয়নপত্র কিনতে গেলে আমি তাকে বাঁধা দিই। হামলার কোন ঘটনা ঘটেনি বলে দাবী করেন তিনি।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও বন্দর কর্তৃপক্ষের উপ-সচিব মুন্সি মাকরুজ্জামান বলেন, পল্টুর অভিযোগ সত্য নয়। নির্ধারিত সময়ের মধ্যেই মনোনয়নপত্র বিক্রি করা হয়েছে। কি নিয়ে হট্টোগোল হয়েছে তা আমি জানি না।
এ ব্যাপারে মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব (ভারপ্রাপ্ত) শেখ ফখরউদ্দীন বলেন, হট্টোগোলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়।
এদিকে সিবিএর বর্তমান সাধারণ সম্পাদক এস,এম ফিরোজ বলেন, আমি একই পদে (বর্তমান সাধারন সম্পাদক) নির্বাচন করার জন্য আমার প্যানেলসহ মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে প্রতিপক্ষ পল্টু আমাদের বাঁধা দেয়। কেন এমন করছেন জানতে চাইলে চরমভাবে ক্ষীপ্ত হয়ে আমার উপর হামলা চালায় পল্টু। আমার লোকজন আমাকে সেখান থেকে সেভ করেছে। আমি এখন বাড়ীতে চিকিৎসা নিচ্ছি।
নাম প্রকাশ না করার শর্তে বন্দরের কয়েকজন কর্মচারী বলেন, পল্টু বেপরোয়া দুর্নীতিবাজ। সে এর আগে সাধারণ সম্পাদক থাকাকালীন অনেক দুর্নীতি ও অনিয়ম করার কারণে তার বিরুদ্ধে বর্তমানে বিভাগীয় মামলা চলমান রয়েছে। শুনেছি এবার সে আবারো প্রার্থী হয়েছেন। কিন্তু অনেকেই তাকে তার বিতর্কিত কাজ কর্মের কারণে ভোট দিবেন না।