খুলনা অঞ্চলে র‌্যাব পুলিশের অভিযান: ইয়াবা ফেন্সিডিল উদ্ধার ও গ্রেফতার

9
Spread the love


স্টাফ রিপোর্টার ।।


মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে নগরীর বিভিন্ন থানা এলাকা হতে ৮৮ পিস ইয়াবা ও ১০০ গ্রাম গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার মাদক ব্যবসায়ীরা হলেন নগরীর উত্তর হরিটানা শুভর বাড়ীর ভাড়াটিয়া মৃত. সাইফুল সরদারের ছেলে সোহেল সরদার (২৭), আড়ংঘাটা গাইকুড় পোদ্দার পাড়ার মুরাদ গাজীর ছেলে মো. লিথুন গাজী (১৯) ও পিরোজপুর জেলা সদরের নড়াইল পাড়ার মৃত. কবির খানের ছেলে মো. শুভ খান (১৯)।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহ্ জাহান শেখ জানান, গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় ৮৮ পিস ইয়াবা ও ১০০ গ্রাম গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা দায়ের করা হয়েছে।

ফুলতলায় জেলা ডিবির অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১


খুলনা জেলার ফুলতলা থানাধীন যুগ্নিপাশা গ্রামে অভিযান চালিয়ে ৮০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার অভয়নগর থানার একতারপুর গ্রামতলার মৃত. ওমর আলী শেখের ছেলে মো. সোহাগ শেখ (৪০)।
জেলা ডিবি জানায়, শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে ফুলতলা থানাধীন যুগ্নিপাশা গ্রামে অভিযান পরিচালনা করেন পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান এর দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ উজ্জ্বল কুমার দত্ত এর নেতৃত্বে এসআই সৌরভ কুমার দাস, এসআই ইন্দ্রজিৎ মল্লিক। এসময় যুগ্নিপাশা শেষ সীমানায় আলী ফকিরের চায়ের দোকানের সামনে থেকে ৮০ পিস ইয়াবাসহ সোহাগ শেখকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ফুলতলা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে যার নং-১০। সোহাগ শেখ এর নামে ২টি মাদক মামলা রয়েছে।

কেশবপুরে র‌্যাবের অভিযানে ৮৭ বোতল ফেন্সিডিলসহ গ্রেপ্তার ৩


যশোর জেলার কেশবপুর থানাধীন কালাবাসার মোড়ে অভিযান চালিয়ে ৮৭ বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ২৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন যশোর জেলার ঝিকরগাছা থানার বাকড়া গ্রামের অশোক কুমার টিকাদারের ছেলে শিমুল কুমার টিকাদার (২৭), মহেষপাড়া গ্রামের মৃত. সেকেন্দারের ছেলে মো. ইকরামুল (২০) ও সাতক্ষীরা জেলা সদরের মুন্সিগঞ্জ এলাকার মৃত. ইলিয়াস খানের ছেলে মো. ইয়াকুব খান (৩২)।
র‌্যাব-৬ জানায়, ২৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে যশোর জেলার কেশবপুর থানাধীন কালাবাসার মোড়ে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ভোগতী ভাই ভাই স্টোর এর সামনে থেকে ৮৭ বোতল ফেন্সিডিল ও একটি প্রাইভেট কারসহ ওই ৩জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে কেশবপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।

শার্শায় র‌্যাবের অভিযানে ২৬০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১


যশোর জেলার শার্শা থানাধীন লাউতাড়া এলাকায় অভিযান চালিয়ে ২৬০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ২৩ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার শার্শা থানার চটকাপোতা গ্রামের মৃত. এলাহী বক্স এর ছেলে আমানতুল্লাহ ওরফে খোকন (৫৮)।
র‌্যাব-৬ জানায়, ২৩ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে যশোর জেলার শার্শা থানার লাউতাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ফয়সাল এর মুদি দোকানের সামনে থেকে ২৬০ পিস ইয়াবাসহ আমানতুল্লাহ ওরফে খোকনকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে শার্শা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে পিস্তল-গুলি ও জাল টাকাসহ গ্রেপ্তার ১


কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন ছেউড়িয়া দবির মোল্লা রেলগেটস্থ আজিজুল হক সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি ও নগদ ৫০ হাজার জাল টাকাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬।
২৩ সেপ্টেম্বর রাত পৌনে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। আসামী হলেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার গট্রিয়া গ্রামের মো. ইব্রাহিম আলীর ছেলে মো. রাসেল হোসেন আরজু (৩৯)।
র‌্যাব-৬ জানায়, ২৩ সেপ্টেম্বর রাত পৌনে ৮টার দিকে কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন ছেউড়িয়া দবির মোল্লা রেলগেটস্থ আজিজুল হক সুপার মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় মার্কেটের কবির হোসেনের মুদির দোকানের সামনে থেকে একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি ও নগদ ৫০ হাজার জাল টাকাসহ আরজুকে গ্রেপ্তার করা হয়। আরজু দীর্ঘ দিন যাবত এলাকায় চরমপন্থী সিন্ডিকেটের নেতা হিসেবে একটি সন্ত্রাসী বাহিনী পরিচালনা এবং মাদক সিন্ডিকেট পরিচালনা করে আসছে।এ ছাড়াও কয়া ইউনিয়নের আলোচিত বাচ্চু চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা হত্যার দায়ে আরজুর পিতা, ভাই ও চাচাসহ ৫জন যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত আসামী। বর্তমানে আরজুর বড় ভাই হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড সাজা হওয়ায় লন্ডনে পলাতক রয়েছেন। আরজুর বিরুদ্ধে কুমারখালী থানায় বিশেষ ক্ষমতা ও অস্ত্র আইন এবং দন্ডবিধি আইনে মোট ৩টি মামলা দায়ের করা হয়েছে।

যশোরে র‌্যাবের অভিযানে ১৮৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১


যশোর জেলার শার্শা থানাধীন কোটা রাইচ মিল মোড়ে অভিযান চালিয়ে ১৮৫০ পিস ইয়াবা ও নগদ ১৭৫০০ টাকাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ২৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার শার্শা থানার পশ্চিম কোটা গ্রামের মৃত. আদম সরদারের ছেলে মো. ইসমাইল সরদার (৫৪)।
র‌্যাব-৬ জানায়, ২৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে যশোর জেলার শার্শা থানাধীন কোটা রাইচ মিল মোড়ে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ইসমাইল হোসেন এর বসত বাড়ির উঠান থেকে ১৮৫০ পিস ইয়াবাসহ ইসমাইল সরদারকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে শার্শা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।