ডিজিটাল নিরাপত্তা আইনে ভোরে গ্রেফতার, সন্ধ্যায় জামিন

5
Spread the love

০ মেহেরপুর জেলা প্রতিনিধি 

মেহেরপুরের গাংনীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক আল-আমিনকে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

শনিবার ভোরে গাংনী থানা পুলিশ সাংবাদিক আল-আমিন গ্রেফতারের পর মেহেরপুর আদালতে পাঠালে আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাফিয়া সুলতানা আল-আমিনকে জামিন আদেশ দেন।

জানা গেছে, ২০২০ সালের ১১ মে মেহেরপুর থেকে প্রকাশিত একটি স্থানীয় দৈনিকে ‘গাংনীর সাবেক এমপি মকবুলের কাণ্ড, ২৬ বছর দখলে রেখেছে পরের বাড়ি’ এমন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হওয়ার পর মকবুল হোসেনের ভাগনে সবুজ হোসেন বাদী হয়ে গাংনী থানায় পত্রিকার প্রকাশক এম এস ইমন, সম্পাদক ইয়াদুল মোমিন প্রতিবেদক আল-আমিন হোসেনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মামলা নং ১২, তাং ১৩-০৫-২০২০। মামলায় নিম্ন আদালত থেকে তারা দীর্ঘদিন জামিনে ছিলেন। সম্প্রতি পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করলে বিচারক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এস আই সুমন জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আদালতের পরোয়ানা থাকায় সাংবাদিক আল আমিনকে তার বাড়ি থেকে গ্রেফতার করে আদালতে পাঠানো হলে বিজ্ঞ বিচারক তার জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গে আল আমিনের বিজ্ঞ আইনজীবী একেএম শফিকুল আলম বলেন, আল আমিন একজন সাংবাদিক এবং তিনি অসুস্থ। আদালত বিষয়টি বিবেচনায় নিয়ে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন।

সময়ে তিনি খুলনা সাইবার ট্রাইবুন্যালে হাজির হয়ে স্থায়ী জামিনে আবেদন করবেন। আশা করা হচ্ছে তিনি সেখানেও জামিন পাবেন।

এদিকে আল আমিনের জামিনের খবরে গাংনী প্রেস ক্লাবসহ সকল সাংবাদিকরা আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।