দিল্লির দিনমজুরদের জন্য ‘মন্দ মেয়ে’র মানবিকতা

2

ভারতে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। রেকর্ড হারে আক্রান্ত মৃতের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় দুস্থ এবং ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন বলিউড তারকা থেকে শুরু করে বিভিন্ন স্তরের মানুষ।

করোনা মহামারির এই সময়ে ভারতের বিভিন্ন স্থান থেকে দিল্লিতে অবস্থানরত ১০ হাজার দিনমজুরকে খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলিউড সেনসেশন সানি লিওন। এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেল (পেটা) সংস্থার সঙ্গে মিলে এই উদ্যোগ নিয়েছেন তিনি। এতে আরো সহযোগিতা করছে দাতব্য সংস্থা উদয় ফাউন্ডেশন। জানা গেছে, এই সকল দিনমজুরদের খাবারের তালিকায় থাকবে খিচুড়ি ফল।

এক বিবৃতিতে সানি লিওন বলেন, ‘আমরা একটি সংকটময় সময় পার করছি। কিন্তু ঐক্যবদ্ধভাবে আমরা এটি মোকাবিলা করতে পারি। পেটা ইন্ডিয়ার সঙ্গে আবারো কাজ করতে পেরে আনন্দিত। এইবার হাজার হাজার দুস্থ মানুষের জন্য প্রোটিন সমৃদ্ধ নিরামিশ খাবার থাকবে।’

করোনার সময় সানি ছাড়াও দুস্থদের খাবার সরবরাহ করছেন সুপারস্টার সালমান খান। মুম্বাইয়ের ওরলি জুহু এলাকায় ফ্রন্টলাইনাদের জন্য ট্রাকে করে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি। এছাড়া ‘রিপোর্ট হাঙ্গার: খাবার চাহিয়ে’ সংস্থার মাধ্যমে রান্না করা খাবার মুদি দোকানের জিনিস দুস্থদের মাঝে পৌঁছে দিচ্ছেন শিল্পা শেঠি। অক্সিজেন ওষুধের জন্য আর্থিক অনুদান দিয়েছেন অক্ষয় কুমার। পাশাপাশি ভূমি পেডনেকার, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়াসহ অনেকেই নানাভাবে সাহায্যের হাত বাড়িয়েছেন।

= বিনোদন ডেস্ক